চাঁদপুর, রোববার ১৭ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


০২। তোমাদের মধ্যে যাহারা নিজেদের স্ত্রীগণের সহিত যিহার করে, তাহারা জানিয়া রাখুক- তাহাদের স্ত্রীগণ তাহাদের মতো নহে, যাহারা তাগাদিগকে জন্মদান করে কেবল তাহারাই তাহাদের মাতা; উহারা তো অসঙ্গত ও অসত্য কথাই বলে। নিশ্চয়ই আল্লাহ পাপ মোচনকারী ও ক্ষমাশীল।


 


 


 


সহনশীলতা এমন একটা গুন যা থেকে সফলতা আসবেই।


-জুভেনাল।


 


 


পুরাতন কাপড় পরিধান করো, অর্ধপেট ভরিয়া পানাহার করো, ইহা নবীসুলভ কার্যের অংশ বিশেষ।


 


 


 


 


ফটো গ্যালারি
আজ থেকে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা
চাঁদপুর জেলায় সাড়ে ৫২ হাজার পরীক্ষার্থীর জন্য কেন্দ্র ১৫৬
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৭ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আজ ১৭ নভেম্বর রোববার থেকে সারাদেশে একযোগে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা। চাঁদপুর জেলায় মোট পরীক্ষার্থী হচ্ছে ৫২ হাজার ৪শ' ৭৩ জন। এই অর্ধ লক্ষাধিক পরীক্ষার্থীর জন্যে কেন্দ্র হচ্ছে ১শ' ৫৬টি। অর্ধ লক্ষাধিক পরীক্ষার্থীর মধ্যে প্রাথমিক সমাপনীতে ৪৫ হাজার ৫শ' ১৬ এবং ইবতেদায়ী সমাপনীতে পরীক্ষার্থী ৬ হাজার ৮শ' ৫৭ জন। কেন্দ্র প্রাথমিকের জন্যে ৮১টি আর ইবতেদায়ীর জন্যে ১৯টি। এছাড়া যৌথ কেন্দ্র হচ্ছে ৫৬টি।



পুরো জেলায় এই অর্ধ লক্ষাধিক পরীক্ষার্থীর জন্যে দেড় শতাধিক কেন্দ্রের প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়ে গেছে। জেলা ও উপজেলা প্রশাসনের নিয়ন্ত্রণাধীন পরীক্ষা কমিটিগুলো সকল প্রস্তুতি শেষ করেছে। প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণসহ অন্য সরকারি কর্মকর্তারাও পরীক্ষা নিয়মিত মনিটরিং করবেন।



জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, চাঁদপুর জেলায় এই সাড়ে ৫২ হাজার পরীক্ষার্থীর মধ্যে সদর উপজেলায় প্রাথমিকে ৮ হাজার ৮শ' ৭৫ জন, ইবতেদায়ীতে ১ হাজার ৬৪ জন; কচুয়ায় প্রাথমিকে ৬ হাজার ৯শ' ৫৯ জন, ইবতেদায়ীতে ১ হাজার ২শ' ৭৮জন; হাজীগঞ্জে প্রাথমিকে ৬ হাজার ১শ' ১৮ জন, ইবতেদায়ীতে ১ হাজার ১শ' ৮জন; হাইমচরে প্রাথমিকে ২ হাজার ১শ' ৩৯ জন, ইবতেদায়ীতে ২শ' ৮২জন; শাহরাস্তিতে প্রাথমিকে ৪ হাজার ৫শ' ১০ জন, ইবতেদায়ীতে ৭শ' ৭৩জন; ফরিদগঞ্জে প্রাথমিকে ৭ হাজার ২শ' ১০ জন, ইবতেদায়ীতে ১ হাজার ৫শ' ২১জন; মতলব দক্ষিণে প্রাথমিকে ৩ হাজার ৯শ' ৬১ জন, ইবতেদায়ীতে ৪শ' ৯৫জন এবং মতলব উত্তরে প্রাথমিকে ৫ হাজার ৮শ' ৪৪ জন ও ইবতেদায়ীতে ৩শ' ৩৬জন।



 



 


আজকের পাঠকসংখ্যা
২৬৪৯০৮
পুরোন সংখ্যা