চাঁদপুর, রোববার ১৭ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


০২। তোমাদের মধ্যে যাহারা নিজেদের স্ত্রীগণের সহিত যিহার করে, তাহারা জানিয়া রাখুক- তাহাদের স্ত্রীগণ তাহাদের মতো নহে, যাহারা তাগাদিগকে জন্মদান করে কেবল তাহারাই তাহাদের মাতা; উহারা তো অসঙ্গত ও অসত্য কথাই বলে। নিশ্চয়ই আল্লাহ পাপ মোচনকারী ও ক্ষমাশীল।


 


 


 


সহনশীলতা এমন একটা গুন যা থেকে সফলতা আসবেই।


-জুভেনাল।


 


 


পুরাতন কাপড় পরিধান করো, অর্ধপেট ভরিয়া পানাহার করো, ইহা নবীসুলভ কার্যের অংশ বিশেষ।


 


 


 


 


ফটো গ্যালারি
চাঁদপুরে আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র নাছির উদ্দিন আহমেদ
সবাই সবার অবস্থান থেকে কর প্রদান করলে দেশের উন্নয়ন এগিয়ে যাবে
স্টাফ রিপোর্টার
১৭ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে আয়কর মেলা ২০১৯-এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকেল তিনটায় চাঁদপুর স্টেডিয়াম প্যাভিলিয়নে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ। তিনি তাঁর বক্তব্যে বলেন, সবাই সব কাজ করতে পারে না। অতীতে কর মেলা ছিল না, বর্তমান সরকার এটা শুরু করেছে। এ বিষয়ে সরকার সফলতা লাভ করেছে। রাষ্ট্র আমাদের, করও দিতে হবে আমাদের । রাষ্ট্রের উন্নয়নের জন্যই আমাদের আয় থেকে এ কর দিতে হয়। তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে ব্যর্থ রাষ্ট্র করার ষড়যন্ত্র করা হয়েছিল। আজ বঙ্গবন্ধু বেঁচে থাকলে ২০০০ সালের মধ্যে জাপান রাষ্ট্রের মতো বাংলাদেশ হতো। ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। তিনি আরো বলেন, সারা পৃথিবীর সকল দেশেই কর দেয়ার নিয়ম রয়েছে। সবচেয়ে বড় দুর্নীতি হচ্ছে কর না দেয়া। বিনা কারণে কর আপনি রেখে দিলেন, এর চেয়ে বড় দুর্নীতি আর নেই। নাগরিক আয়ের একটি অংশ থেকে কর দিতে হয়। আমরা এ কর সরকারকে দেই না, এটা দেই রাষ্ট্রকে। আর সরকার সংগ্রহ করেন কর। সবাই সবার অবস্থান থেকে কর প্রদান করলে দেশের উন্নয়ন এগিয়ে যাবে।



অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কর অঞ্চল কুমিল্লার কর কমিশনার এমএম ফজলুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী প্রমুখ।



চাঁদপুরের সহকারী কমিশনার মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে ও জেলা কর পরিদর্শক আবদুল্লাহ আল মামুন ও উচ্চমান সহকারী আসাদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন কর্মকর্তা এবং বিভিন্ন স্কুল-মাদ্রাসা-কলেজের শিক্ষকবৃন্দ ।



 


আজকের পাঠকসংখ্যা
২১২১৬৩
পুরোন সংখ্যা