চাঁদপুর, রোববার ১৭ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৮-সূরা মুজাদালা


২২ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


০২। তোমাদের মধ্যে যাহারা নিজেদের স্ত্রীগণের সহিত যিহার করে, তাহারা জানিয়া রাখুক- তাহাদের স্ত্রীগণ তাহাদের মতো নহে, যাহারা তাগাদিগকে জন্মদান করে কেবল তাহারাই তাহাদের মাতা; উহারা তো অসঙ্গত ও অসত্য কথাই বলে। নিশ্চয়ই আল্লাহ পাপ মোচনকারী ও ক্ষমাশীল।


 


 


 


সহনশীলতা এমন একটা গুন যা থেকে সফলতা আসবেই।


-জুভেনাল।


 


 


পুরাতন কাপড় পরিধান করো, অর্ধপেট ভরিয়া পানাহার করো, ইহা নবীসুলভ কার্যের অংশ বিশেষ।


 


 


 


 


ফটো গ্যালারি
হাজীগঞ্জে পাঁচ শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন
শেখ হাসিনার সরকার অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি জনকল্যাণেও কাজ রয়েছে
---------------------মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি
কামরুজ্জামান টুটুল
১৭ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গতকাল শনিবার হাজীগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৪তলা ভিত বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি। এ সময় তিনি তাঁর বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি মানবকল্যাণেও কাজ করছে। সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় সরকার লক্ষ-লক্ষ সুবিধাভোগীকে ভাতা প্রদান করছে। এর পাশাপাশি রোগাক্রান্ত, অসহায়-দরিদ্র, অস্বচ্ছল পরিবারকে আর্থিক সহযোগিতা, গৃহহীনদের ঘর নির্মাণ, স্বাবলম্বী হওয়ার লক্ষ্যে আর্থিক সহযোগিতা এবং উপকরণ ও প্রশিক্ষণ প্রদানসহ বিভিন্নভাবে প্রত্যক্ষ সুযোগ-সুবিধা প্রদান করা হচ্ছে। আর এসব কাজ হচ্ছে শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও বলিষ্ঠ নেতৃত্বের কারণে। তিনি অনন্য গুণাবলীর অধিকারী।



এদিন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি উপজেলার ৫নং সদর ইউনিয়নের ছালেহাবাদ এম.এন ফাজিল মাদ্রাসা, বলাখাল জে.এন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজ, হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, বলাখাল নূরে মদিনা নেছারিয়া আলিম মাদ্রাসা ও মৈশাইদ পল্লী মঙ্গল এ.জি উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ ছাড়াও তিনি উপজেলা সম্মেলন কক্ষে অসুস্থ ও দুঃস্থদের মাঝে ঐচ্ছিক তহবিল থেকে অর্থ সহায়তার চেক এবং অসহায়-দুঃস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন ও হাজীগঞ্জ বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির সমাপানী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা, মিলাদ, দোয়া ও আলোচনা অনুষ্ঠানে যোগ দেন।



শনিবার দিনের শুরুতে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম ছালেহাবাদ এম.এন ফাজিল মাদ্রাসার একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা নূর মোহাম্মদ খানের সভাপ্রধানে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এরপর ধারাবাহিকভাবে বলাখাল জে.এন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের অধ্যক্ষ মোঃ আবু তাহের মজুমদারের সভাপ্রধানে এবং পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবু নাছের আদনানের সঞ্চালনায় বলাখাল নূরে মদিনা নেছারিয়া আলিম মাদরাসা পরিচালনা পর্ষদের সভাপতি ইউছুফ মাস্টারের সভাপ্রধানে মাদ্রাসা অধ্যক্ষ মাওঃ মাহবুবুল হাছানের সার্বিক তত্ত্বাবধানে ও প্রভাষক কামরুল হাসানের সঞ্চালনায় মৈশাইদ পল্লী মঙ্গল এ.জি উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আতিকুর রহমান নান্নু মজুমদারের সভাপ্রধানে এবং প্রধান শিক্ষক শাহ্ এমরান হোসেন মজুমদারের সার্বিক তত্ত্বাবধানে ও সহকারী শিক্ষক মোঃ শাহজাহানের সঞ্চালনায় এবং হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ আহম্মদ খসরুর সভাপ্রধানে প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেনের সার্বিক তত্ত্বাবধানে ও সিনিয়র সহকারী শিক্ষক মোঃ আকবার হোসেনের সঞ্চালনায় একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধান অতিথি মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।



সবশেষে উপজেলা হলরুমে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপির কক্ষে অসুস্থ ও দুঃস্থদের মাঝে ঐচ্ছিক তহবিল থেকে অর্থ সহায়তার চেক এবং অসহায়-দুঃস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন। অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটাঃ আহসান হাবিব অরুণ প্রমুখ।



উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারবিন মিলি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী, সিনিয়র সহ-সভাপতি আলী আশ্রাফ দুলাল, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব জসিম উদ্দিন, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহসান উল্যাহ্ মৃধা, জাকির হোসেন মিয়াজী ও সামছুজ্জামান মুন্সী, উপজেলা যুবলীগের আহ্বায়ক মাসুদ ইকবাল, সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের আহ্বায়ক হায়দার পারভেজ সুজন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলামসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ।



এছাড়াও উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন বলি, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাবি্বসহ স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ ও শিক্ষক, এলাকার রাজনৈতিক ব্যক্তিবর্গ, শিক্ষার্থী, অভিভাবক এবং সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।



উল্লেখ্য, এদিন সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তমকে স্বাগত জানিয়ে ফুলেল শুভেচ্ছা জানান বলাখাল মকবুল আহমেদ ডিগ্রি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আবুল কালাম ও সহকারী অধ্যাপক মোশারফ হোসেন লিটনের নেতৃত্বে শিক্ষক ও শিক্ষার্থীরা এ ফুলেল শুভেচ্ছা জানান।



 



 



 


আজকের পাঠকসংখ্যা
২৪৯৫৫৫
পুরোন সংখ্যা