চাঁদপুর, বুধবার ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২৭। অতঃপর আমি তাহাদের পশ্চাতে অনুগামী করিয়াছিলাম আমার রাসূলগণকে এবং অনুগামী করিয়াছিলাম মারইয়াম তনয় ঈসাকে, আর তাহাকে দিয়াছিলাম ইঞ্জীল এবং তাহার অনুসারীদের অন্তরে দিয়াছিলাম করুণা ও দয়া। আর সন্নাসবাদ-ইহা তো উহারা নিজেরাই আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য প্রত্যাবর্তন করিয়াছিল। আমি উহাদের ইহার বিধান দেই নাই; অথচ ইহাও উহারা যথাযথভাবে পালন করে নাই। উহাদের মধ্যে যাহারা ঈমান আনিয়াছিল, উহাদিগকে আমি দিয়াছিলাম পুরস্কার এবং উহাদের অধিকাংশই সত্যত্যাগী।


 


 


অপ্রয়োজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। -শংকর।


 


 


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


 


 


 


ফটো গ্যালারি
শিশু একাডেমির ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন
মহানবী (সাঃ) জীবনাদর্শকে বুকে লালন করে আমাদের চলতে হবে
-----------------------মোহাম্মদ শওকত ওসমান
নিজস্ব সংবাদদাতা
১৩ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


যথাযোগ্য মর্যাদায় চাঁদপুর শিশু একাডেমির উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপিত হয়েছে। রোববার বেলা ১১টা থেকে শিশুদের নিয়ে হামদ, নাত, মহানবী (সাঃ) সম্পর্কে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে শিশু একাডেমির সহকারী পরিচালক কাউছার আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) উপ-সচিব মোহাম্মদ শওকত ওসমান। তিনি তাঁর বক্তব্যে বলেন, মহানবী (সাঃ) জীবনাদর্শকে বুকে লালন করে আমাদের চলতে হবে। পরমত সহিষ্ণুতা, মহানুভবতা, সত্যবাদিতার শ্রেষ্ঠ উদাহরণ আমাদের নবী করিম (সাঃ)। তিনি বলেন, আমাদের মাঝ থেকে নৈতিক শিক্ষা, মমত্ববোধ হারিয়ে যাচ্ছে। কারণ আমরা নবীজির আদর্শ জীবন এবং কর্মকে অনুসরণ করি না। আজ সমাজে যে অবক্ষয় নেমে এসেছে, সেখানে তাঁর আদর্শ আমাদের পথ দেখাতে পারে। আজকের শিক্ষার্থীকে বেশি বেশি করে নবীজির জীবন সম্পর্কিত শিক্ষা দিতে হবে। মদিনা সনদে নবীজি একটি আদর্শ জীবন, রাষ্ট্র ও সমাজ গড়ার ক্ষেত্রে নিজেকে তৈরি করার সকল কিছু বর্ণনা করে গেছেন।



বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিসংখ্যান কর্মকর্তা খালেদ সাইফুল্লাহ।



আরো বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, আরবি প্রভাষক মাওলানা জহিরুল ইসলাম। আলোচনা শেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। মিলাদ শেষে প্রধান অতিথি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।



 



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩৬২২৬০
পুরোন সংখ্যা