চাঁদপুর, শনিবার ৯ নভেম্বর ২০১৯, ২৪ কার্তিক ১৪২৬, ১১ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • শাহরাস্তিতে ডাকাতি মামলায় একজনের মৃত্যুদণ্ড ও ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে চাঁদপুরের জেলা ও দায়রা জজ আদালত। || 
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২৪। যাহারা কার্পণ্য করে ও মানুষকে কার্পণ্যের নির্দেশ দেয় এবং যে মুখ ফিরাইয়া লয় সে জানিয়া রাখুক আল্লাহ তো অভাবমুক্ত, প্রশংসার্হ।


 


 


 


 


 


আমরা বই পড়ে মানুষ চিনতে পারি না। -ডিজরেইলি।


 


 


ঝগড়াটে ব্যক্তি আল্লাহর নিকট অধিক ক্রোধের পাত্র।


 


 


 


 


ফটো গ্যালারি
আজ হাজীগঞ্জে কাল চাঁদপুরে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ)
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
০৯ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আজ ৯ নভেম্বর শনিবার হাজীগঞ্জে পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম অনুষ্ঠিত হবে। আর আগামীকাল ১০ নভেম্বর হবে চাঁদপুর শহরে। আজ বাদ জোহর ধেররা ইমামে রাব্বানী দরবার শরীফের আয়োজনে দরবার শরীফ থেকে জুলুছ বের হয়ে হাজীগঞ্জ বাজারের উপর দিয়ে গিয়ে পৌরসভা পর্যন্ত মহাসড়ক প্রদক্ষিণ করে পুনরায় দরবার শরীফে এসে শেষ হবে। পথিমধ্যে হাজীগঞ্জ বাজারের উপর সড়কে ঈদে মিলাদুন্নবীর তাৎপর্য নিয়ে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হবে।



জুলুছে নেতৃত্ব দিবেন এবং হাজীগঞ্জ বাজারে আলোচনা করবেন ইমামে রাব্বানী দরবার শরীফের পীর সাহেব আল্লামা সৈয়দ জাহান শাহ মোজাদ্দেদী আল আবেদী। জুলুছ শেষ করে দরবার শরীফে মিলাদ, কিয়াম, মাজার জিয়ারত শেষে সকলের মাঝে তবররুক বিতরণ করা হবে। শেষে আখেরী মোনাজাত পরিচালনা করবেন পীর সাহেব সৈয়দ জাহান শাহ।



আর আগামীকাল রোববার চাঁদপুর শহরে বর্ণাঢ্য আয়োজনে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) অনুষ্ঠিত হবে। সকাল ৯টায় চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জমায়েত। এখানেই ঈদে মিলাদুন্নবীর উপর আলোচনা অনুষ্ঠিত হবে। এরপর সকাল ১১টায় এ স্থান থেকেই জুলুছ বের হবে। জুলুছটি পুরো শহর প্রদক্ষিণ করে বাসস্ট্যান্ডস্থ শেরে বাংলা ছাত্রাবাসে গিয়ে মিলাদ-কিয়াম, মোনাজাত ও তবররুক বিতরণের মধ্য দিয়ে শেষ হবে।



প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শুভাগমনের এই মহাপুণ্যময় অনুষ্ঠানে সকল সুন্নী মুসলমানকে অংশ নেয়ার জন্যে অনুরোধ জানিয়েছেন উদযাপন কমিটি।



 



 


আজকের পাঠকসংখ্যা
৭৯৫৮৯৮
পুরোন সংখ্যা