চাঁদপুর, রোববার ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


০১। আকাশম-লী ও পৃথিবীতে যাহা কিছু আছে সবই আল্লাহর পবিত্রতা ও মহিমা ঘোষণা করে। তিনি পরাক্রমশালী, প্রজ্ঞাময়।


০২। আকাশ-লী ও পৃথিবীর সর্বময় কর্তৃত্ব তাঁহারই; তিনি জীবন দান করেন ও মৃত্যু ঘটান; তিনি সর্ববিষয়ে সর্বশক্তিমান।


 


 


সৃষ্ট বস্তুতে ভালোবাসার মতো অন্য কোনো এবাদত নেই।


-রবার্ট ব্রিজ।


 


 


যে ব্যক্তি উদর পূর্তি করিয়া আহার করে, বেহেশতের দিকে তাহার জন্য পথ উন্মুক্ত হয় না।


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে এসডিজি বিষয়ক মতবিনিময় সভা স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে না পারলে কোনো উন্নয়নই টেকসই হবে না
আমরা ফরিদগঞ্জে কোনো জি কে শামিম দেখতে চাই না
---------------পরিকল্পনা সচিব মোঃ নূরুল আমিন
প্রবীর চক্রবর্তী
২০ অক্টোবর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ উপজেলার জনপ্রতিনিধিবৃন্দ ও সরকারি কর্মকর্তা এবং সাংবাদিকদের সাথে এসডিজি ও উন্নয়ন কর্মকা- সম্পর্কিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত এ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে সরকারের পরিকল্পনা বিভাগের সচিব মোঃ নূরুল আমিন বলেন, বর্তমান সরকার একটি স্বচ্ছ ও জবাবদিহিমূলক প্রশাসন গড়তে চায়। জনপ্রতিনিধিদের কাছ থেকেও একইভাবে স্বচ্ছতা প্রত্যাশা করে। সরকার দেশকে এগিয়ে নিতে নানা ধরনের উন্নয়ন প্রকল্প হাতে নিচ্ছে। এতে করে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, আপনারা যদি এ মুহূর্তে পাকিস্তানের সাথে আমাদের দেশের উন্নতির চিত্র তুলনা ধরেন তবেই বাস্তবতা বেরিয়ে আসবে। আমাদের জিডিপি যেখানে ৮-এর উপরে, সেখানে পাকিস্তানের ৫-এর সামান্য বেশি। অর্থাৎ আমরা সঠিক পথেই রয়েছি। এসডিজি অর্জন করতে হলে আমাদের আরো এগিয়ে যেতে হবে। প্রতিটি সেক্টরে থাকা সকল অনিয়ম, দুর্নীতি বন্ধ করতে হবে। স্বচ্ছতা ও জবাবদিহিতা আমরা নিশ্চিত করতে না পারলে কোনো উন্নয়নই টেকসই হবে না। তিনি ফরিদগঞ্জ উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকা-ের বর্ণনা দিয়ে বলেন, অবহেলিত এ উপজেলায় আরো বেশি উন্নয়ন কর্মকা- প্রয়োজন। এ জন্যে প্রয়োজন সঠিক প্রকল্প গ্রহণ। আমরা ফরিদগঞ্জে কোনো জিকে শামিম দেখতে চাই না।



মাদক প্রসঙ্গে তিনি বলেন, মাদকের ভয়াবহতা আমাদের গ্রাস করছে। মাদকের কারণে সমাজে অস্থিরতা বিরাজ করছে। পিতা পুত্রকে, পুত্র মাতাকে এমনকি পুরো পরিবারকে শেষ করে দিচ্ছে। তাই এসব বিষয়ে জনপ্রতিনিধিদের আরো বেশি সচেতন হতে হবে। মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করে এদের থেকে সমাজকে রক্ষা করতে হবে। কারণ এরা কখনো সমাজের মঙ্গল করতে পারে না।



ইউএনও মোঃ আলী আফরোজের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক অতিরিক্ত সচিব নাসরিন আক্তার ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। এছাড়া বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তছলিম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মমতা আফরিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জাহাংগীর আলম, উপজেলা প্রকৌশলী ড. মোহাম্মদ জিয়াউল ইসলাম মজুমদার, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম, ইউপি চেয়ারম্যান এইচএম হারুনুর রশিদ, আলমগীর হোসেন এবং সাংবাদিকদের মধ্যে মামুনুর রশিদ পাঠান।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩৪২৯৫২
পুরোন সংখ্যা