চাঁদপুর, বৃহস্পতিবার ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৬ সূরা-ওয়াকি'আঃ


৯৬ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮৯। তবে তাহার জন্যে রহিয়াছে আরাম, উত্তম জীবনোপকরণ ও সুখদ উদ্যান,


৯০। আর যদি সে ডান দিকের একজন হয়,


৯১। তবে তাহাকে বলা হইবে, হে দক্ষিণ পার্শ্ববর্তী! তোমার প্রতি শান্তি।


 


 


 


 


একটা হাত পরিষ্কার করতে অন্য একটা হাতের সাহায্য দরকার।


-সিনেকা।


 


 


ন্যায়পরায়ণ বিজ্ঞ নরপতি আল্লাহর শ্রেষ্ঠ দান এবং অসৎ মূর্খ নরপতি তার নিকৃষ্ট দান।


 


যিনি বিশ্বমানবের কল্যাণসাধন করেন, তিনিই সর্বশ্রেষ্ঠ মানুষ।


 


 


ফটো গ্যালারি
চাঁদপুরে ফের পেঁয়াজের দাম চড়া
মিজানুর রহমান
১৭ অক্টোবর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


পেঁয়াজের বাজারে অস্থিরতা কাটছে না। চাঁদপুরেও ফের বেড়েছে পেঁয়াজের দাম। খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজ শত টাকা ছুঁয়েছে। সরকার বলছে, পেঁয়াজের পর্যাপ্ত মজুদ রয়েছে, দাম বাড়ালেই ব্যবস্থা। কিন্তু জনগণ এর সুফল পাচ্ছে না।



চাঁদপুর শহরের পালবাজার ও পুরাণবাজার এলাকার বড় পাইকারি ও খুচরা বাজার থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, দেশি, ইন্ডিয়া ও বার্মা এই তিন দেশের পেঁয়াজ বিক্রি হচ্ছে স্থানীয় পাইকারি আড়তগুলোতে। সেখানে ৭৭ টাকা থেকে ৮৪-৮৫ টাকা কেজি দরে পাইকারি পেঁয়াজ বিক্রি হচ্ছে। কদিন আগেও এই পেঁয়াজ বিক্রি হয়েছে ষাট থেকে পঁয়ষট্টি এবং সর্বোচ্চ সত্তর টাকা কেজিতে। হঠাৎ গত দু'দিন সেই পেঁয়াজ কেজি প্রতি দশ থেকে পনর টাকা বেড়েছে। খুচরা দোকান থেকে সাধারণ মানুষকে নব্বই থেকে পঁচানব্বই এবং একশ' টাকা কেজি দরে কিনতে হয়। অতি মুনাফালোভী ব্যবসায়ীদের কারসাজিতে এমন পরিস্থিতি হয়েছে বলে ধারণা সাধারণ মানুষের। সরবরাহ কম অজুহাতে দাম বাড়িয়ে বিক্রি করার অভিযোগ করেন তারা।



পাইকারী ব্যবসায়ীরা জানান, পেঁয়াজের বাজার লাগামহীন থাকায় জনজীবনে অস্থিরতা সৃষ্টি হয়েছে। গোড়ায় দাম বেশি বলে জানান পুরাণবাজারের সবচেয়ে বড় পেঁয়াজ, আদা ও রসুনের পাইকার মোল্লা ট্রেডার্সের মোস্তফা মোল্লা।



সাধারণ মানুষের বক্তব্য, ব্যবসায়ীদের কারসাজিতে কমছে না পেঁয়াজের দাম। লাগাম টেনে না ধরলে আরও বাড়তে পারে পেঁয়াজের দাম। এ ব্যাপারে প্রশাসনের বাজার মনিটরিং দরকার বলে মনে করেন সাধারণ মানুষ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩৯৩৯৩১
পুরোন সংখ্যা