চাঁদপুর, বৃহস্পতিবার ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৬ সূরা-ওয়াকি'আঃ


৯৬ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮৯। তবে তাহার জন্যে রহিয়াছে আরাম, উত্তম জীবনোপকরণ ও সুখদ উদ্যান,


৯০। আর যদি সে ডান দিকের একজন হয়,


৯১। তবে তাহাকে বলা হইবে, হে দক্ষিণ পার্শ্ববর্তী! তোমার প্রতি শান্তি।


 


 


 


 


একটা হাত পরিষ্কার করতে অন্য একটা হাতের সাহায্য দরকার।


-সিনেকা।


 


 


ন্যায়পরায়ণ বিজ্ঞ নরপতি আল্লাহর শ্রেষ্ঠ দান এবং অসৎ মূর্খ নরপতি তার নিকৃষ্ট দান।


 


যিনি বিশ্বমানবের কল্যাণসাধন করেন, তিনিই সর্বশ্রেষ্ঠ মানুষ।


 


 


ফটো গ্যালারি
মা ইলিশ রক্ষা অভিযান
পৃথক অভিযানে ৩০ জেলে আটক হামলায় ২ পুলিশ আহত
বিশেষ প্রতিনিধি
১৭ অক্টোবর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মা ইলিশ নিরাপদে প্রজননের লক্ষ্যে চাঁদপুর নৌ-সীমানার অভয়াশ্রম এলাকায় পৃথক ৪টি অভিযানে ৩০ জেলে আটক হয়েছে। এর মধ্যে রাজরাজেশ্বর এলাকায় জেলেদের হামলায় সোহেল (২৫) ও শিমুল (২৭) নামে নৌ পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। গতকাল ১৬ অক্টোবর বুধবার ভোর থেকে দুপুর ১২টা পর্যন্ত পৃথক অভিযান চালিয়ে এসব জেলে আটক করা হয়।



চাঁদপুর নৌ থানা সূত্রে জানা যায়, ইব্রাহিমপুর ইউনিয়নের মেঘনার পশ্চিমপাড়ে আলুবাজার পুলিশ ফাঁড়ির পুলিশ অভিযান চালিয়ে ৭ জেলেকে আটক করে। অভিযানের সময় জেলেদের কাছ থেকে নৌকা, ১০ কেজি মা ইলিশ ও ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।



আটক জেলেদের নৌ থানায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসাইন প্রত্যেককে ১ বছর করে কারাদণ্ড প্রদান করেন।



কারাদণ্ডপ্রাপ্ত জেলেরা হলো মনির হোসেন (২০), নূরে আলম (২০), শামসুদ্দিন (৪৫), ইয়াছিন মিয়া (৪৫), আব্দুল গণি (৬০), মোঃ জসিম (২৪) ও শুক্কুর (২০)।



অপর অভিযানে নৌ-থানা পুলিশ মেঘনা নদী থেকে ৮ জেলেকে আটক করে। অভিযানের সময় জেলেদের সাথে থাকা ২টি মাছ ধরার নৌকা, ২৬ কেজি মা ইলিশ ও ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।



আটক জেলেদের বিরুদ্ধে নৌ-থানায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট অলিদুজ্জামান প্রত্যেক জেলেকে ১ বছর করে কারাদণ্ড প্রদান করেন।



কারাদণ্ডপ্রাপ্ত জেলেরা হলো মোঃ আক্তার প্রধান, আরিফুল্লাহ মিজি, আলাউদ্দিন, আবুল আলী গাজী, আবুল হোসেন, কালু, হাসান মোল্লা ও হারুন মিজি।



এছাড়া চাঁদপুর নৌ থানা পুলিশ সদর উপজেলার রাজরাজেশ্বর এলাকায় অভিযান চালায়। এ সময় অসাধু জেলেরা নৌ-পুলিশের সদস্যদের উপর হামলা চালায়। এতে দুই পুলিশ সদস্য আহত হন। তখন ঘটনাস্থল থেকে পুলিশ ৯ জেলেকে আটক করে।



আটক জেলেরা হলো রহিম হাওলাদার (২২), তাজুল (২০), খালেক (১৯), আব্দুল হাউদ (১৬), শরীফ (৩২), আব্দুর রহমান (১৮), আলমগীর রাঢ়ি (৩৭), জাহাঙ্গীর হাউদ (৩৫) ও আল-আমিন হাউদ (১৭)।



এছাড়াও সদর উপজেলার হানারচর ইউনিয়নের হরিণা ফেরিঘাট নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা অভিযান চালিয়ে লক্ষ্মীপুর ইউনিয়নের বহরিয়া বাজার এলাকা থেকে ৬ জেলেকে আটক করে।



আটক জেলেরা হলো ইমন খান (৩৫), ফারুক গাজী (৩০), তাজুল ইসলাম খান (৩৫), সুমন ভূঁইয়া (৩৫), কবির খান (৪০) ও কাদের খান (১৭)।



আটক জেলেদের মধ্যে ৪ জনকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ১ বছর করে কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ ডালিম। বাকি দুই জেলের মধ্যে কবির খান আহত হওয়ায় এবং কাদের খানের বয়স কম হওয়ায় তাদের ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।



চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবু তাহের খান বলেন, পুলিশের উপর হামলাকারী ৯ জেলের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে। আহত দুই পুলিশ সদস্য প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। চিকিৎসক তাদেরকে ৪ দিন বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। ভ্রাম্যমাণ আদালতে কারদা-প্রাপ্ত জেলেদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩৪৫৮৩৪
পুরোন সংখ্যা