চাঁদপুর, বুধবার ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৬ সূরা-ওয়াকি'আঃ


৯৬ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮৬। তোমরা যদি কর্তৃত্বাধীন না হও,


৮৭। তবে তোমরা উহা ফিরাও না কেনো? যদি তোমরা সত্যবাদী হও!


৮৮। যদি সে নৈকট্যপ্রাপ্তদের একজন হয়,


 


 


সমাজতন্ত্রই শোষিত নির্যাতিত জনগণের মুক্তির একমাত্র পথ।


-লেনিন।


 


 


ন্যায়পরায়ণ বিজ্ঞ নরপতি আল্লাহর শ্রেষ্ঠ দান এবং অসৎ মূর্খ নরপতি তার নিকৃষ্ট দান।


 


 


 


ফটো গ্যালারি
কর অঞ্চল কুমিল্লার কর্মকর্তা-কর্মচারীদের মাসিক প্রশিক্ষণ
করদাতাদের জন্যে করবান্ধব পরিবেশ সৃষ্টি করতে হবে
----কর কমিশনার এমএম ফজলুল হক
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৬ অক্টোবর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলা নিয়ে গঠিত কর অঞ্চল কুমিল্লার নিয়মিত প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। কর অঞ্চল কুমিল্লার কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা ও পেশাগত উৎকর্ষতা সাধনের পাশাপাশি রাজস্ব আহরণ আরো বেগবান করার জন্যে এই মাসিক প্রশিক্ষণ কার্যক্রম চালু হয়।



১৪ অক্টোবর সোমবার কুমিল্লার কান্দিরপাড় এলাকাস্থ কর অঞ্চল কুমিল্লার কর কমিশনারের কার্যালয়ের ময়নামতি সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। কর অঞ্চল কুমিল্লার কর্মকর্তা-কর্মচারীর জন্যে এটি দ্বিতীয় প্রশিক্ষণ। দু'টি সেশনে অনুষ্ঠিত প্রশিক্ষণে কর অঞ্চল কুমিল্লার ৬টি জেলার শতাধিক প্রশিক্ষণার্থী অংশগ্রণ করেন। সকালে প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী ও দুপুরে সমাপনী বক্তব্য রাখেন কর কমিশনার এমএম ফজলুল হক।



দুপর ২টা থেকে পরবর্তী সেশন শুরু হয়। কর কমিশনার এমএম ফজলুল হক প্রশিক্ষণার্থীদের বলেন, করদাতাদের জন্যে করবান্ধব পরিবেশ সৃষ্টি করতে হবে। কাজের গতিশীলতা আনতে হবে। দক্ষতা ও বিচক্ষণতার সাথে দায়িত্ব পালন করে রাজস্ব আহরণ কার্যক্রম পরিচালনা করতে হবে। জনভোগান্তি যাতে সৃষ্টি না হয় সে বিষয়ে সকলকে সুদৃষ্টি রাখার আহ্বান জানান তিনি। বিশেষ করে সরকারের রাজস্ব আহরণ বৃদ্ধিতে সকলকে সচেষ্ট থাকার জন্যে নির্দেশনা প্রদান করেন। পাশাপাশি নতুন করদাতাদের খোঁজে বের করে কর নেটে অন্তর্ভুক্ত করার জন্যও তিনি নির্দেশনা প্রদান করেন।



প্রশিক্ষণকালে মূলধনী আয়সহ কর নির্ধারণ, রেমিটেন্স সংক্রান্ত কার্যক্রম, সম্পদ বিবরণী পর্যালোচনা ও সর্বোত্তম বিবেচনায় কর নির্ধারণ বিষয়ে প্রশিক্ষণার্থীদের হাতেকলমে প্রশিক্ষণ দেয়া হয়।



কর কমিশনার কার্যালয় সূত্রে জানা যায়, কর কমিশনার এমএম ফজলুল হক কুমিল্লা অঞ্চলের কর কমিশনার হিসেবে যোগদান করার পর কর্মকর্তা ও কর্মচারীদের জন্যে মাসিক প্রশিক্ষণ চালু করেন। এরই ধারাবাহিকতায় সোমবার দ্বিতীয় প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।



 



 



 



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৮৬২১০৯
পুরোন সংখ্যা