চাঁদপুর, বুধবার ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৬ সূরা-ওয়াকি'আঃ


৯৬ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮৬। তোমরা যদি কর্তৃত্বাধীন না হও,


৮৭। তবে তোমরা উহা ফিরাও না কেনো? যদি তোমরা সত্যবাদী হও!


৮৮। যদি সে নৈকট্যপ্রাপ্তদের একজন হয়,


 


 


সমাজতন্ত্রই শোষিত নির্যাতিত জনগণের মুক্তির একমাত্র পথ।


-লেনিন।


 


 


ন্যায়পরায়ণ বিজ্ঞ নরপতি আল্লাহর শ্রেষ্ঠ দান এবং অসৎ মূর্খ নরপতি তার নিকৃষ্ট দান।


 


 


 


ফটো গ্যালারি
মতলবে মা ইলিশ রক্ষায় জেলেদের মাঝে চাল বিতরণ
ইলিশ ধরার চেষ্টা করলে আইনানুগ ব্যবস্থা নিবে প্রশাসন
--------আলহাজ্ব অ্যাডঃ নূরুল আমিন রুহুল এমপি
মাহবুব আলম লাভলু
১৬ অক্টোবর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আলহাজ্ব অ্যাডঃ নূরুল আমিন রুহুল এমপি বলেছেন, এ সময় ডিম ছাড়ার জন্যে সাগর থেকে উপকূলের মিঠা পানির নদ-নদীতে চলে আসে পরিপক্ক ইলিশ। স্বাচ্ছন্দ্যে ও বাধাহীন পরিবেশে যাতে ইলিশ ডিম ছাড়তে পারে এজন্যে সরকার এ সময়ে নদীতে ইলিশ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। নিষেধাজ্ঞা অমান্য করে কেউ ইলিশ ধরার চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিবে প্রশাসন। এ সময় মৎস্য বিভাগ, নৌবাহিনী, কোস্টগার্ড, পুলিশ, জেলা ও উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। মা ইলিশ সংরক্ষণের লক্ষ্যে গতকাল মঙ্গলবার মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স প্রাঙ্গণে জেলেদের মাঝে ভিজিএফের চাল বিতরণের উদ্বোধনী আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।



তিনি আরো বলেন, ইলিশের জন্যে সারা পৃথিবীতে চাঁদপুরের পরিচয় রয়েছে। ইলিশ রপ্তানি করে বাংলাদেশ উল্লেখযোগ্য পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জন করতে সক্ষম হচ্ছে। যেহেতু ইলিশের বাড়ি চাঁদপুর সেহেতু এই ইলিশ রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব। জেলেদের সুবিধার জন্যে তিনি চাল, ছাগল, সেলাই মেশিন, সুতার জালসহ বিভিন্ন উপকরণ দিচ্ছেন। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিব-দুঃখীর নেতা বলেই তিনি জেলেদের জন্যে এতো সুযোগ-সুবিধা দিচ্ছেন।



মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপ্রধানে এবং উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শাখাওয়াত হোসেনের সঞ্চালনায় চাল বিতরণ সভায় বক্তব্য রাখেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধা, মতলব উত্তর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান, ঢাকা শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, উপজেলা আওয়ামী লীগ নেতা কাজী মিজানুর রহমান, চাঁদপুর জেলা যুবলীগ নেতা গাজী শাখাওয়াত হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, আওয়ামী লীগ নেতা কামাল হোসেন গাজী, গাজী মুক্তার হোসেন, ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিঃ রেজাউল করিম, ইউপি সদস্য খোকন প্রধান প্রমুখ।



৯ অক্টোবর থেকে ফরাজীকান্দি ইউনিয়নের ১৫শ' ৫ জন জেলের মাঝে চাল বিতরণ করা হয়।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৮৪৭৫১৬
পুরোন সংখ্যা