চাঁদপুর, বুধবার ৯ অক্টোবর ২০১৯, ২৪ আশ্বিন ১৪২৬, ৯ সফর ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • জমে উঠেছে চাঁদপুরের আঞ্চলিক এসএমই পণ্য মেলা
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৫-সূরা তালাক


১২ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২। উহাদের 'ইদ্দাত পূরণের কাল আসন্ন হইলে তোমরা হয় যথাবিধি উহাদিগকে রাখিয়া দিবে, না হয় উহাদিগকে যথাবিধি পরিত্যাগ করিবে এবং তোমাদের মধ্য হইতে দুইজন ন্যায়পরায়ণ লোককে সাক্ষী রাখিবে; আর তোমরা আল্লাহর জন্য সঠিক সাক্ষ্য দিবে। ইহা দ্বারা তোমাদের মধ্যে যে কেহ আল্লাহ ও আখিরাতে বিশ্বাস করে তাহাকে উপদেশ দেওয়া হইতেছে। যে কেহ আল্লাহকে ভয় করে আল্লাহ তাহার পথ করিয়া দিবেন।


 


 


 


assets/data_files/web

ঘুম পরিশ্রমী মানুষকে সৌন্দর্য প্রদান করে।


-টমাস ডেককার।


 


 


 


 


নামাজ হৃদয়ের জ্যোতি, সদ্কা (বদান্যতা) উহার আলো এবং সবুর উহার উজ্জ্বলতা।


 


 


ফটো গ্যালারি
পূজামণ্ডপ পরিদর্শনকালে পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান
সত্যি, চাঁদপুরে পূজার পরিবেশ অসাধারণ
মিজানুর রহমান
০৯ অক্টোবর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের মহানবমীর দিনে চাঁদপুরের বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেছেন পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান (পিপিএম, বার)।



সোমবার রাতে তিনি হাইমচরের পূজামন্ডপ পরিদর্শন শেষে চাঁদপুর শহরের হরিসভা মন্দির কমপ্লেঙ্ ঘুরে দেখেন এবং হরিসভা সার্বজনীন দুর্গাপূজা কমিটির নেতৃবৃন্দ ও পূজারীদের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন।



এ সময় পুলিশ সুপার তাঁর বক্তব্যে বলেন, সামপ্রদায়িক সমপ্রীতির বাংলাদেশে বাঙালি হিন্দুদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। সকলে মিলে শান্তিপূর্ণভাবে এ উৎসব উদ্যাপন করা হয়। তিনি বলেন, আমরা চাই যার যার ধর্ম প্রত্যেকে শান্তিপূর্ণভাবে পালন করবে। আনন্দটা সবাই মিলে ভাগ করে নেবে। সেটাই হচ্ছে সকল ধর্মের মাহাত্ম, মূল মর্মার্থ। মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সবাই ধর্ম পালনের পাশাপাশি তাদের পাশে থেকে একে অপরকে সহযোগিতার বন্ধনে আবদ্ধ করতে পারি। চাঁদপুরে দুর্গোৎসবের আনন্দঘন পরিবেশ দেখে তিনি বলেন, সত্যি, চাঁদপুরে পূজার পরিবেশ অসাধারণ।



জেলা পূজা উদ্যাপন পরিষদের যুগ্ম সম্পাদক সাংবাদিক বিমল চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন, ওসি (তদন্ত) হারুনুর রশীদ, পুরাণবাজার পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর শহীদ হোসেন, এসআই জাহাঙ্গীর আলম, হরিসভা দুর্গাপূজা কমিটির সভাপতি উমেষ সাহা, সাধারণ সম্পাদক শম্ভুনাথ সাহা, স্থানীয় আওয়ামী লীগ নেতা কামাল হাওলাদারসহ হিন্দু ধর্মীয় অন্যরা এবং অগণিত মানুষ।



 



 


আজকের পাঠকসংখ্যা
৩৯৪২০৭
পুরোন সংখ্যা