চাঁদপুর, সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৯-সূরা হাশ্‌র


২৪ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


৫। তোমরা যে খর্জুর বৃক্ষগুলি কর্তন করিয়াছ এবং যেগুলি কা-ের উপর স্থির রাখিয়া দিয়াছ, তাহা তো আল্লাহরই অনুমতিক্রমে; এবং এইজন্য যে, আল্লাহ পাপাচারীদিগকে লাঞ্ছিত করিবেন।


 


 


assets/data_files/web

আকৃতি ভিন্ন ধরনের হলেও গৃহ গৃহই। -এন্ড্রি উল্যাং।


 


 


স্বদেশপ্রেম ঈমানের অঙ্গ।


 


 


ফটো গ্যালারি
কচুয়া উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের পরিচিতি সভা
শেখ হাসিনার সফল পদক্ষেপে মৎস্যজীবীরা সমাজের সর্বস্তরে সমান অধিকার নিয়ে বেঁচে আছে
-------------সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি
মোহাম্মদ মহিউদ্দিন
২৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


কচুয়া উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের নব-নির্বাচিত কমিটির সমাবেশ ও পরিচিত সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার দুুপুরে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি প্রাণকৃষ্ণ দাসের সভাপতিত্বে ও মৎস্যজীবী লীগের সহ-সভাপতি জসিম উদ্দিন প্রধানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।



তিনি তাঁর বক্তব্যে বলেন, শেখ হাসিনার সফল পদক্ষেপের ফলশ্রুতিতে মৎস্যজীবীরা সমাজের সর্বস্তরে সমান অধিকার নিয়ে বেঁচে আছে। আজকের এই মিলনমেলা অসাম্প্রদায়িকতার একটি বড় মিলন ক্ষেত্র হিসেবে কচুয়ার মৎস্যজীবীরা প্রতিষ্ঠিত করলেন। এই অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান। তিনি বলেন, সম্প্রতি কচুয়ায় মাছের উৎপাদন প্রায় তিনগুণ বেড়েছে। মৎস্যজীবীদের উন্নয়নের জন্যে যা প্রয়োজন আওয়ামী লীগ সরকারের পক্ষ থেকে আমরা সে প্রয়োজনীয় পদক্ষেপ নেবো। আমার বিশ্বাস, কচুয়ার মৎস্যচাষীরা বিজ্ঞানসম্মতভাবে মাছ উৎপাদন করে সারা বাংলাদেশে অন্যতম প্রধান আমীষ জাতীয় খাদ্যের উৎস হিসেবে জাতির কাছে উপস্থাপিত করতে সক্ষম হবেন। শেখ হাসিনার সরকার মৎস্যজীবীদের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। মাছ চাষীরা যাতে সম্মানজনকভাবে তাদের জীবনযাত্রার মান উন্নত করতে পারে তার জন্যে সরকারের তরফ থেকে যে সকল পদক্ষেপ নেয়া প্রয়োজন সে সকল পদক্ষেপ আমরা এই কচুয়ায় নিচ্ছি।



তিনি আরো বলেন, আপনাদের ভেতর যদি কোনো লোক বিরোধ সৃষ্টি করতে চায় তাদের সম্পর্কে সচেতন থেকে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে এগিয়ে যাবেন। আমরা দেশের সমৃদ্ধি চাই। আমরা দেশের সকল মানুষের উন্নয়ন চাই। কচুয়ার ৫৭ হাজার মৎস্যচাষীরা একযোগে কাজ করে এই কচুয়াকে এগিয়ে নিয়ে যাবে। আসুন আমরা সবাই একসাথে এগিয়ে গিয়ে শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ন করি।



অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব মোঃ রেদওয়ান খান বোরহান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিএম আতিকুর রহমান, আওয়ামী লীগ নেতা ফয়েজ আহমেদ স্বপন, পৌর আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন সোহেল ভূঁইয়া প্রমুখ।



 



 



 



 


আজকের পাঠকসংখ্যা
৮৭৮৯০২
পুরোন সংখ্যা