চাঁদপুর, শনিবার ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৫-সূরা রাহ্মান


৭৮ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৭৫। সুতরাং তোমরা উভয়ে তোমাদের প্রতিপালকের কোন্ অনুগ্রহ অস্বীকার করিবে?


৭৬। উহারা হেলান দিয়া বসিবে সবুজ তাকিয়ায় ও সুন্দর গালিচার উপরে।


৭৭। সুতরাং তোমরা উভয়ে তোমাদের প্রতিপালকের কোন্ অনুগ্রহ অস্বীকার করিবে?


৭৮। কত মহান তোমার প্রতিপালকের নাম যিনি মহিমময় ও মহানুভব!


 


 


 


 


assets/data_files/web

হিংসা একটা দরজা বন্ধ করে অন্য দুটো খোলে।


-স্যামুয়েল পালমার।


 


 


কাহারো উপর অত্যাচার করা হইলে সে যদি সবর করিয়া চুপ থাকিতে পারে, আল্লাহ তাহার সম্মান বৃদ্ধি করিয়া দেন।


 


ফটো গ্যালারি
বাগাদীতে বিদ্যালয়ে আসবাবপত্র ও সেলাই মিশিন বিতরণ
নারীদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে
-----------মোহাম্মদ শওকত ওসমান
স্টাফ রিপোর্টার
২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের ৬টি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের বসার (বুক সেল্ফ সম্মিলিত টুল বেঞ্চ) আসবাবপত্র এবং ৪২জন হতদরিদ্র নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।



১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুর ২টায় বাগাদী ইউনিয়ন পরিষদ হলরুমে আয়োজিত এ আসবাবপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকারের উপ-পরিচালক মোহাম্মদ শওকত ওসমান।



এ সময় তিনি বলেন, আমাদের ইচ্ছে চাঁদপুরে এলজিএসপি প্রকল্পের মাধ্যমে বড় ধরনের কিছু করা। চাঁদপুর সদর উপজেলার ৯টি ইউনিয়নের এলজিএসপি প্রকল্পের মাধ্যমে সেবাগ্রহিতা নারীদের নিয়ে চাঁদপুর স্টেডিয়ামে বড় কিছু করার পরিকল্পনা রয়েছে।



তিনি বলেন, নারী সমাজকে এগিয়ে নিতে সরকার চেষ্টা করছে। আমরা নারীদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ হিসেবে গড়ে তুলতে চাই। তিনি আরো বলেন, উপজেলার পাশাপাশি ইউনিয়ন পর্যায়ে নারী উন্নয়ন ফোরাম গঠন করে নারীদের সমস্যা ও চাহিদাগুলো জেনে অগ্রসর হওয়া। নারীদের উন্নয়নে পুরুষদের এগিয়ে আসতে হবে। কারণ, একসময় নারীদের উন্নয়নে বাধা ছিলো পুরুষরা।



বাগাদী ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ বেলায়েত হোসেন গাজী বিল্লালের সভাপতিত্বে এবং ইউপি সচিব মোঃ মহিবুবুল আহসানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন এলজিএসপি-৩ প্রকল্পের ডিএফ মোঃ রিয়াজ উদ্দিন সরকার।



এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় বাগাদী ইউনিয়নের পশ্চিম সকদী ডিবি উচ্চ বিদ্যালয়, পশ্চিম সকদী মাদানীয়া মাদ্রাসা, চরমেয়াশা সরকারি প্রাথমিক বিদ্যালয়, জনতা উচ্চ বিদ্যালয়, বাগাদী গণি উচ্চ বিদ্যালয় ও বাগাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বসার (বুক সেল্ফ সম্মিলিত টুল বেঞ্চ) আসবাবপত্র প্রদান করা হয়।



উপস্থিত ছিলেন জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খোরশেদ আলম, ইউপির প্যানেল চেয়ারম্যান ইসহাক গাজী, সদস্য রিয়াজ উদ্দিন পাটওয়ারী, মুনসুর আহমেদ খান, মোঃ সফিকুর রহমান, জাকির হোসেন খান, ইলিয়াছ খান, মনির ঢালী, মোশারফ হোসেন গাজী, মনির গাজী, মহিলা সদস্য পারুল বেগম, শাহানারা বেগম, মাহফুজা বেগম, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা জাকির হোসেন খান, রুবেল দর্জি, মানিক ঢালী, টুটুল বেপারী, আরিফ উল্লাহ গাজী প্রমুখ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩১৭৪৮৬
পুরোন সংখ্যা