চাঁদপুর, বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৫-সূরা রাহ্মান


৭৮ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৬৬। উভয় উদ্যানে আছে উচ্ছলিত দুই প্রস্রবণ।


৬৭। সুতরাং তোমরা উভয়ে তোমাদের প্রতিপালকের কোন্ অনুগ্রহ অস্বীকার করিবে?


৬৮। সেথায় রহিয়াছে ফলমূল -খর্জুর ও আনার।


 


 


 


বাণিজ্যই হলো বিভিন্ন জাতির সাম্য সংস্থাপক। -গ্লাডস্টোন।


 


 


যখন কোনো দলের ইমামতি কর, তখন তাদের নামাজকে সহজ কর।


 


 


 


ফটো গ্যালারি
চাঁদপুর জেলা পর্যায়ে ৪৮তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ও গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯ সম্পন্ন
দেশ গড়ার প্রত্যয়ে খেলাধুলাসহ অন্যান্য ক্ষেত্রে এগিয়ে যেতে চাই
------------------ভূমি সচিব মাকসুদুর রহমান পাটওয়ারী
মিজানুর রহমান
১৮ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে জেলা পর্যায়ে ৪৮তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ও গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯ সম্পন্ন হয়েছে। গত ১৬ সেপ্টেম্বর সোমবার বিকেলে চাঁদপুর আউটার স্টেডিয়ামে জেলা পর্যায়ে ফুটবল, হ্যান্ডবল, কাবাডি ও সাঁতার (বালক-বালিকা) প্রতিযোগিতার ফাইনাল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। সমাপনী এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রণালয়ের সচিব, চাঁদপুরের কৃতী সন্তান মাকসুদুর রহমান পাটওয়ারী।



তিনি বলেন, আমরা নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে খেলাধুলাসহ অন্যান্য কার্যক্রমে এগিয়ে যেতে চাই। জয়-পরাজয় বড় কথা নয়, অংশগ্রহণই মূল বিবেচ্য বিষয়।



তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জীবনে বড় হতে হলে পড়ালেখা ছাড়া উপায় নেই। প্রত্যেকটা বিষয়ে অ্যাটেনশন থাকতে হবে। মন দিয়ে পড়ালেখা করার, পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চারও দরকার আছে। শিক্ষকম-লী ও বাবা-মার কথা শুনতে হবে। মুক্তিযোদ্ধা এবং জাতির পিতার প্রতি সম্মান দেখাতে হবে।



'ছেলে-মেয়েদের খেলা দেখে আমি অভিভূত। তারা অসাধারণ খেলেছে' এমন প্রতিক্রিয়া ব্যক্ত করে ভূমি সচিব মাকসুদ পাটওয়ারী আরো বলেন, খেলাধুুলার মাধ্যমে যে প্রতিযোগিতা হয় সেটা অন্যের প্রতি সম্মান দেখানো।



বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ জামাল হোসেন ও অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) মোঃ আফজাল হোসেন।



জেলা শিক্ষা অফিসার মোঃ শফি উদ্দিনের সভাপ্রধানে অনুষ্ঠানে সহকারী কমিশনার (শিক্ষা ও আইসিটি) আজিজুন নাহার, গণি মডেল হাই স্কুলের সভাপতি মোস্তাক হায়দার চৌধুরীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।



অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শিক্ষা অফিসের গবেষণা কর্মকর্তা মাসুদ আলম ভঁূঞা। তিনদিনবাপী এবারের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় ফুটবলে (বালক) গণি মডেল উচ্চ বিদ্যালয় টাইব্রেকারে ৩-১ গোলে ফরিদগঞ্জ চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। মেয়েদের ফুটবলে চ্যাম্পিয়ন হয় হাজীগঞ্জ বেলচোঁ উচ্চ বিদ্যালয়। তারা শাহরাস্তির হোসেনপুর উচ্চ বিদ্যালয়কে টাইব্রেকারে ১-০ গোলে পরাজিত করে।



হ্যান্ডবল (বালক) শিরোপা জিতেছে পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়। আর রানার্সআপ হয় কচুয়া সরকারি উচ্চ বিদ্যালয়। হ্যান্ডবলে (বালিকা) হাইমচর মোয়াজ্জেম হোসেন উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন ও বীর প্রতীক মমিন উল্যাহ পাটওয়ারী একাডেমি রানার্সআপ হয়েছে। কাবাডি ইভেন্টে (বালক) চ্যাম্পিয়ন হয় হাইমচর দুর্গাপুর উচ্চ বিদ্যালয় আর রানার্সআপ হয় হামানকর্দ্দি পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়। কাবাডি (বালিকা)-এ হাজীগঞ্জ বড়কুল বালিকা উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন ও হামানকর্দ্দি পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয় রানারআপ হয়। সাঁতার (বালক)-এ ব্যক্তিগত চ্যাম্পিয়ন হয় চাঁদপুর সদরের আনোয়ারা ইসলাম দাখিল মাদ্রাসার মোঃ মানিক ও সাঁতার (বালিকা)তে ব্যক্তিগত চ্যাম্পিয়ন হয়েছে চাঁদপুর আক্কাছ আলী রেলওয়ে একাডেমির মাফিয়া আক্তার।



চাঁদপুর জেলা স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি ফুটবল, হ্যান্ডবল, কাবাডি ও সাঁতার (বালক- বালিকা) এ ৪টি ইভেন্টের আয়োজন করে।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩১৮০৪৪
পুরোন সংখ্যা