চাঁদপুর, রোববার ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬, ১৫ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৬ সূরা-ওয়াকি'আঃ


৯৬ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৮৬। তোমরা যদি কর্তৃত্বাধীন না হও,


৮৭। তবে তোমরা উহা ফিরাও না কেনো? যদি তোমরা সত্যবাদী হও!


৮৮। যদি সে নৈকট্যপ্রাপ্তদের একজন হয়,


 


 


assets/data_files/web

সমাজতন্ত্রই শোষিত নির্যাতিত জনগণের মুক্তির একমাত্র পথ।


-লেনিন।


 


 


ন্যায়পরায়ণ বিজ্ঞ নরপতি আল্লাহর শ্রেষ্ঠ দান এবং অসৎ মূর্খ নরপতি তার নিকৃষ্ট দান।


 


 


 


ফটো গ্যালারি
মতলব দক্ষিণে ৩ দিনব্যাপী ফলদ বৃক্ষমেলার উদ্বোধন
রেদওয়ান আহমেদ জাকির
১৫ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব দক্ষিণ উপজেলা প্রশাসন ও কৃষি সমপ্রসারণ অধিদপ্তরের আয়োজনে ১৩ সেপ্টেম্বর শুক্রবার বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে ৩ দিনব্যাপী ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করা হয়েছে। মেলা উদ্বোধন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডঃ নূরুল আমিন রুহুল। উদ্বোধন শেষে বৃক্ষমেলায় অংশ নেয়া স্টলগুলো তিনি পরিদর্শন করেন।



পরিদর্শনকালে তিনি বলেন, দেশকে সমৃদ্ধশালী করতে হলে বৃক্ষ রোপণের বিকল্প নেই। তাই আমরা যেনো প্রত্যেকে গাছ লাগাই, পরিবেশ বাঁচাই। পরিবেশ দূষণ রোধে গাছের কোনো বিকল্প নেই। প্রাকৃতিক ঝড়, বন্যা ও বড় ধরনের দুর্যোগ থেকে রক্ষা পেতে হলে সবারই যার যার অবস্থান থেকে বৃক্ষ রোপণ করা উচিত। অন্যদিকে ফলদ বৃক্ষ রোপণ করলে পরিবারের আমিষের চাহিদাও পূরণ হবে।



তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বৃক্ষ মেলার স্থলে ফলদ যোগ করেছেন। কারণ বিদেশ থেকে আমাদের অনেক ফল আমদানী করতে হয়। যাতে আর বিদেশ থেকে ফল আমদানী করতে না হয়, যাতে দেশীয় ফল দিয়ে আমাদের চাহিদা পূরণ হয়, পুষ্টির ঘাটতি পূরণ হয়, সেজন্য ফলদ বৃক্ষমেলার আয়োজন করা হয়েছে।



অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচ কবির আহমেদ, যুগ্ম সম্পাদক ফারুক বিন জামান, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি বেগম রুনু, কৃষি কর্মকর্তা কৃষিবিদ দিলরুবা খানম, ওসি স্বপন কুমার আইচ, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ফারুক হোসেন. কচি-কাঁচা প্রি-ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক ফারুক আহমেদ বাদল, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক গোলাম মোস্তফাসহ উপজেলা পরিষদের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, সাংবাদিক, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।



পরে উপজেলা পরিষদ চত্বরে একটি ফলদ গাছের চারা রোপণ করেন সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডঃ নূরুল আমিন রুহুল।



 


আজকের পাঠকসংখ্যা
৫৯৪৬৪১
পুরোন সংখ্যা