চাঁদপুর, বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০১৯, ২৮ ভাদ্র ১৪২৬, ১২ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২৭। অতঃপর আমি তাহাদের পশ্চাতে অনুগামী করিয়াছিলাম আমার রাসূলগণকে এবং অনুগামী করিয়াছিলাম মারইয়াম তনয় ঈসাকে, আর তাহাকে দিয়াছিলাম ইঞ্জীল এবং তাহার অনুসারীদের অন্তরে দিয়াছিলাম করুণা ও দয়া। আর সন্নাসবাদ-ইহা তো উহারা নিজেরাই আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য প্রত্যাবর্তন করিয়াছিল। আমি উহাদের ইহার বিধান দেই নাই; অথচ ইহাও উহারা যথাযথভাবে পালন করে নাই। উহাদের মধ্যে যাহারা ঈমান আনিয়াছিল, উহাদিগকে আমি দিয়াছিলাম পুরস্কার এবং উহাদের অধিকাংশই সত্যত্যাগী।


 


 


assets/data_files/web

অপ্রয়োজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। -শংকর।


 


 


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


 


 


 


ফটো গ্যালারি
কচুয়ায় বজ্রপাত ঠেকাতে ৫ হাজার তালগাছ রোপণের সিদ্ধান্ত উপজেলা পরিষদ চেয়ারম্যানের
ফরহাদ চৌধুরী
১২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


প্রাকৃতিক প্রতিকূলতা ও বজ্রপাত থেকে মানুষ রক্ষা পেতে কচুয়ায় ৫ হাজার তাল গাছের চারা রোপণের সিদ্ধান্ত নিয়েছেন কচুয়া উপজেলার পরিষদে দ্বিতীয় বারের মত নির্বাচিত চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির।



তালগাছ বজ্রপাত থেকে মানুষকে রক্ষা করে, ফল ও কাঠ পাওয়া যায়, রাস্তার মাটি ধরে রাখতে সহায়তা করে ও ছায়া দিয়ে মানুষ কে গরম থেকে বাঁচায় এবং এছাড়া বিভিন্ন রোগের উপকারিতার কারণে কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির তাঁর নিজ উদ্যোগে কচুয়া উপজেলার বিভিন্ন রাস্তার পাশে খালি জায়গায় তালগাছের চারা রোপণের ব্যতিক্রমী সিদ্ধান্ত নিয়েছেন।



তিনি তাঁর ফেসবুক ওয়ালের মাধ্যমে ৫ হাজার তাল গাছের ছাড়া রোপণের জন্যে তালের বীজ বা চারা সংগ্রহ করা হবে বলে আহ্বান জানিয়েছেন। যাদের উন্নত মানের দেশীয় তালের বীজ বা তাল গাছের চারা আছে তারা সরাসরি তাঁর বাসায় যোগাযোগ করার জন্যে অনুরোধ জানিয়েছেন।



এক প্রতিক্রিয়ায় উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির বলেন, আমাদের দেশে বেশির ভাগ মাঠের কৃষক ভাই বজ্রপাতে মারা যাচ্ছেন। তাই আমি বজ্রপাত হতে কৃষকসহ সবাই যাতে রক্ষা পেতে পারে সেজন্যে কচুয়া উপজেলার বিভিন্ন রাস্তার পাশে খালি জায়গায় ৫ হাজার তাল গাছের চারা রোপণের সিদ্ধান্ত নিয়েছি। আমি আমার প্রাণপ্রিয় কচুয়াবাসীকে বলবো, আপনারা সবাই একটা করে হলে বাড়ির খালি জায়গায় তাল গাছের চারা রোপণ করুন, নিজে বজ্রপাত থেকে রক্ষা পান, অন্যকে রক্ষা পেতে সহযোগিতা করুন।



উল্লেখ্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির গত কয়েক বছরে কচুয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ রাস্তার পাশে খালি জায়গায় ৬৮ হাজার বিভিন্ন ফলদ বৃক্ষরোপণ করে সবার দৃষ্টি আর্কষণ করেন।



 


আজকের পাঠকসংখ্যা
৪২১২৫৯
পুরোন সংখ্যা