চাঁদপুর, মঙ্গলবার ১০ সেপ্টেম্বর ২০১৯, ২৬ ভাদ্র ১৪২৬, ১০ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


 


০৩। তিনিই আদি, তিনিই অন্ত; তিনিই ব্যক্ত ও তিনিই গুপ্ত এবং তিনি সর্ববিষয়ে সম্যক অবহিত।


৪। তিনিই ছয় দিবসে আকাশম-লী ও পৃথিবী সৃষ্টি করিয়াছেন; অতঃপর 'আরশে সমাসীন হইয়াছেন। তিনি জানেন যাহা কিছু ভূমিতে প্রবেশ করে ও যাহা কিছু উহা হইতে বাহির হয় এবং আকাশ হইতে যাহা কিছু নামে ও আকাশে যাহা কিছু উত্থিত হয়। তোমরা যেখানেই থাক না কেনো_তিনি তোমাদের সঙ্গে আছেন, তোমরা যাহা কিছু করো আল্লাহ তাহা দেখেন।


 


assets/data_files/web

সংশয় যেখানে থাকে সফলতা সেখানে ধীর পদক্ষেপে আসে।


-জন রে।


 


 


যে ব্যক্তি উদর পূর্তি করিয়া আহার করে, বেহেশতের দিকে তাহার জন্য পথ উন্মুক্ত হয় না।


 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।


 


ফটো গ্যালারি
কচুয়ার দানবীর ও শিল্পপতি নূরুল আজাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ
মোহাম্মদ মহিউদ্দিন
১০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী নূরুল আজাদ কলেজ, মনপুরা-বাতাবাড়িয়া জাফর আলী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ও বাতাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, অস্ট্রেলিয়া শাখা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, স্বদেশ বার্তা পত্রিকার প্রতিষ্ঠাতা, প্রকাশক ও সম্পাদক, বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী মরহুম নূরুল আজাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর)। এ উপলক্ষে মরহুমের পরিবার ও মরহুমের নামে প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে আগামীকাল (১১ সেপ্টেম্বর) বুধবার সকালে কোরআনখানি, দোয়া মাহফিল ও স্মরণ সভার আয়োজন করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে যথাসময়ে সকলকে উপস্থিত থাকার জন্যে মরহুম নুরুল আজাদের পরিবারবর্গ বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।



উল্লেখ্য যে, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক নূরুল আজাদ ২০১৬ সালের ১০ সেপ্টেম্বর দুপুর ১২টায় ঢাকার বারডেম হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলেসহ বহু গুণগ্রাহী ও আত্মীয়স্বজন রেখে গেছেন।



মরহুম নূরুল আজাদ প্রায় তিন বছর আগে পরপারে চলে গেলেও আজো তার অগণিত ভক্ত, শুভাকাঙ্ক্ষীরা তাঁকে নিরবে খুঁজে বেড়ায়। তিনি মরেও এলাকাবাসীর কাছে অমর হয়ে আছেন নিজ হাতে গড়া মনপুরা বাতাবাড়িয়া এলাকায় রেখে যাওয়া প্রতিষ্ঠানের মাধ্যমে।



 



 


আজকের পাঠকসংখ্যা
৯০৪৪৯
পুরোন সংখ্যা