চাঁদপুর, রোববার ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ জিলহজ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৫-সূরা রাহ্মান


৭৮ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১। দয়াময় আল্লাহ,


২। তিনিই শিক্ষা দিয়েছেন কুরআন,


৩। তিনিই সৃষ্টি করিয়াছেন মানুষ,


৪। তিনিই তাহাকে শিখাইয়াছেন ভাব প্রকাশ করিতে,


৫। সূর্য ও চন্দ্র আবর্তন করে নির্ধারিত কক্ষপথে,


 


 


 


 


 


assets/data_files/web

বাণিজ্যই হলো বিভিন্ন জাতির সাম্য সংস্থাপক। -গ্লাডস্টোন।


 


 


কাহারো উপর অত্যাচার করা হইলে সে যদি সবর করিয়া চুপ থাকিতে পারে, আল্লাহ তাহার সম্মান বৃদ্ধি করিয়া দেন।


 


ফটো গ্যালারি
মালয়েশিয়ায় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে পিএইচডি করছেন চাঁদপুরের কামরুল হাসান হীরা
২৫ আগস্ট, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


কামরুল হাসান হীরা মালয়েশিয়ার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (ওওটগ)-এর ২০১৮-১৯ শিক্ষাবর্ষে পোস্ট গ্রাজুয়েট স্টুডেন্ট সোসাইটির (স্নাতকোত্তর ছাত্র সংঘ) বা (চএঝঝ) কার্যকরী পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন। মালয়েশিয়ার বর্তমান প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ ও সাবেক বিরোধীদলীয় নেতা আনোয়ার ইব্রাহিম কর্তৃক এই বিশ্ববিদ্যালয়টি ১৯৮৭ সালে প্রতিষ্ঠিত হয়। এটি পৃথিবীর প্রায় সকল দেশের মুসলিম ছাত্র-ছাত্রীদের পছন্দের বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি। মুসলিম ছাত্র-ছাত্রী ছাড়াও অন্যান্য ধর্মাবলম্বী ছাত্র-ছাত্রীদের এই বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করার সুযোগ রয়েছে। আন্তর্জাতিক ছাত্র-ছাত্রীদের নানা রকমের দাবি-দাওয়া উত্থাপন এবং কার্যকর করার লক্ষ্যে পোস্ট গ্রাজুয়েট স্টুডেন্ট সোসাইটি (স্নাতকোত্তর ছাত্র সংঘ) বা চএঝঝ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। প্রতিবছরের মতো এবারও পোস্ট গ্রাজুয়েট সোসাইটির কার্যকরী পরিষদ নির্বাচিত হয়। উক্ত কমিটিতে বাংলাদেশের প্রতিনিধি ছাড়াও ভারত, পাকিস্তান, শ্রীলংকা, সিরিয়া, নাইজেরিয়া, ইউএসএ, মৌরিতানিয়া, ইরাক এবং মালয়েশিয়ার ছাত্র-ছাত্রী নিয়ে সর্বমোট ১৩ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদের কমিটি গঠিত হয়। কামরুল হাসান হীরা বাংলাদেশের একমাত্র সদস্য হিসেবে প্রতিনিধিত্ব করছেন।



চাঁদপুরের সন্তান কামরুল হাসান হীরা বিষ্ণুপুর ইউনিয়নের লালপুর বালুধাম উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ ঢাকা থেকে এইচএসসি পরীক্ষায় পাস করেন। পরবর্তীতে ঢাকায় অবস্থিত ইস্টার্ন বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন অবস্থায় বিদেশে লেখাপড়ার স্বপ্ন পূরণের লক্ষ্যে মার্কিন যুক্তরাজ্যে পাড়ি জমান। উচ্চ শিক্ষার লক্ষ্যে মার্কিন যুক্তরাজ্যে অবস্থিত লন্ডন চার্চিল কলেজ ও বি.পি.পি. বিশ্ববিদ্যালয় থেকে যথাক্রমে স্ট্রাটেজিক লিডারশিপ ও আইন বিষয়ে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে অধিকতর ডিগ্রি অর্জনের লক্ষ্যে স্কলারশিপ নিয়ে মালয়েশিয়া আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। বর্তমানে তিনি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে পিএইচডিতে অধ্যয়নরত আছেন। এছাড়াও তিনি আইন বিষয়ক বিবিধ ওয়ার্কশপ, সেমিনার, সিম্পোজিয়াম ও কনফারেন্সে অংশগ্রহণ করেন।



পেশাগত জীবনে তিনি ২০০৯ সাল থেকে ঢাকা বার অ্যাসোসিয়েশন বা ঢাকা জজ কোর্টে এবং ২০১৭ সাল থেকে মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বা হাইকোর্টে আইনজীবী হিসেবে কর্মরত আছেন। এছাড়াও মার্কিন যুক্তরাজ্যে থাকাকালীন অবস্থায় এম.কিউ.হাসান সলিসিটরস-এ আইন উপদেষ্টা হিসেবে খ-কালীন সময়ের জন্যে কর্মরত ছিলেন।



কামরুল হাসান হীরা চাঁদপুর সদর থানার অন্তর্গত উত্তর বিষ্ণুপুর গ্রামের কালু প্রধানিয়া বাড়ির হাজী মোঃ কামাল উদ্দিন প্রধানিয়া ও হাজ্জা মিসেস হাজেরা কামালের একমাত্র ছেলে। এছাড়াও তিনি মতলব দক্ষিণ উপজেলায় অবস্থিত মতলব পৌরসভার ৮নং ওয়ার্ডের তথা মধ্যম দিঘলদী গ্রামের মোঃ আদম আলী মালের একমাত্র নাতি। কামরুল হাসান হীরার পরিবারবর্গ সকলের কাছে দোয়া প্রার্থী।



সৌজন্যে : মোঃ কামাল হোসেন মাল।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৮৭১৮০১
পুরোন সংখ্যা