চাঁদপুর, সোমবার ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬, ১৭ জিলহজ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৪-সূরা কামার


৫৫ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩৮। প্রত্যুষে বিরামহীন শাস্তি তাহাদিগকে আঘাত করিল।


৩৯। এবং আমি বলিলাম, 'আস্বাদন কর আমার শাস্তি এবং সতর্কবাণীর পরিণাম।'


৪০। আমি কুরআন সহজ করিয়া দিয়াছি উপদেশ গ্রহণের জন্য; অতএব উপদেশ গ্রহণকারী কেহ আছে কি?


 


 


 


ভালোবাসার কোনো অর্থ নেই, কোনো পরিমাপ নেই।


-সেন্ট জিরোমি


 


 


নামাজ বেহেশতের চাবি এবং অজু নামাজের চাবি।


 


 


 


ফটো গ্যালারি
রাতেও ইলিশের পাইকারী বাজার জমজমাট
মিজানুর রহমান
১৯ আগস্ট, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আমদানি বেশি পরিমাণ হওয়ায় রাতের বেলাও জমজমাট হয়ে উঠেছে চাঁদপুর মাছঘাটের পাইকারী ইলিশের বাজার। ১৭ আগস্ট শনিবার রাত ৯টার সময় সরজমিনে দেখা গেছে, হাজী মালেক খন্দকার, আঃ রব চোকদার ও কুদ্দুছ খাঁর আড়তে প্রচুর ইলিশের স্তূপ। ১৪ হাজার থেকে ১৬ হাজার, ২১/২২ হাজার থেকে ৩৯ হাজার টাকা মণ দরে তিন সাইজের ইলিশ পাইকারী বিক্রি হয়েছে। সন্ধ্যার সময় আঃ গফুর জমাদার ও ইউসুফ বন্দুকশীর আড়তে প্রচুর ইলিশ ক্রয়-বিক্রয় হয়েছে । এ ইলিশের সবই হাতিয়া থেকে আনা হয়েছে।



ভরা মওসুমে লোকাল নদ-নদীতে (পদ্মা-মেঘনায়) ইলিশের তেমন দেখা না মিললেও জেলেরা সাগরে প্রচুর ইলিশ পাচ্ছে। হাতিয়ার ইলিশ বেপারী ও ফিশিং বোটের লোকজন জানায়, ঈদের আগে ইলিশ পাওয়া গেছে কম। ঈদের পর দু-তিনদিন বাতাস পেয়ে সাগর জেগে ওঠায় আবারও ইলিশ পাচ্ছেন তারা। সেই ইলিশ কেউ ঝুড়িতে করে সড়কযোগে আবার অনেকে সমুদ্রের জেলে বোটে বোঝাই করে চাঁদপুর ঘাটে নিয়ে আসছে। শনিবার তিন থেকে চারটি ইলিশ ভর্তি ট্রলার চাঁদপুর আসে। পাশাপাশি পিকআপ বোঝাই হয়ে এসেছে আরো ক'টি গাড়ি। ইলিশের ব্যাপক আমদানি সত্ত্বেও চাঁদপুরের বাজারে কমছে না ইলিশের দাম। এখনও কেজিওয়ালা ইলিশ হাজার টাকা। অন্যান্য সাইজের ইলিশের কেজি ৫শ' টাকার ওপরে। সাধারণ মানুষ এত দাম দিয়ে ভরা মৌসুমেও ইলিশ খেতে পারছে না।



একটি সূত্রে জানা যায়, আড়তদারদের দাদনের ইলিশ হওয়ায় তাদের নিয়ন্ত্রণে থাকে চাঁদপুরের ইলিশের বাজার। এখানে ক্রয়-বিক্রয় হওয়া বিপুল পরিমাণ ইলিশ অন্যত্র চালান হয়ে যায়। রপ্তানি নিষেধ থাকলেও কৌশলে সীমান্তবর্তী বিভিন্ন জায়গা দিয়ে ভারতে ইলিশ পাচার হয়। তবে এ কথা মানতে নারাজ স্থানীয় ইলিশ চালানীরা। তাদের মতে, দেশের অভ্যন্তরেই তারা বিভিন্ন মোকামে ইলিশ চালান করেন।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৬৬৬১৫
পুরোন সংখ্যা