চাঁদপুর, শনিবার ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬, ১৫ জিলহজ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৫-সূরা রাহ্মান


৭৮ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৪০। সুতরাং তোমরা উভয়ে তোমাদের প্রতিপালকের কোন্ অনুগ্রহ অস্বীকার করিব?


৪১। অপরাধীদের পরিচয় পাওয়া যাইবে উহাদের লক্ষণ হইতে, উহাদিগকে পাকড়াও করা হইবে মাথার ঝুঁটি ও পা ধরিয়া।


 


 


 


 


assets/data_files/web

একজন ভাগ্যবান ব্যক্তি সাদা কাকের মতোই দুর্লভ। -জুভেনাল।


 


 


মানুষ যে সমস্ত পাপ করে আল্লাহতায়ালা তার কতকগুলো মাপ করে থাকেন, কিন্তু যে ব্যক্তি মাতা-পিতার অবাধ্যতাপূর্ণ আচরণ করে, তার পাপ কখনো ক্ষমা করেন না।


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে শোক দিবসের আলোচনা সভায় মুহম্মদ শফিকুর রহমান এমপি
বাংলাদেশ যতোদিন থাকবে ততোদিন জাতির পিতার নীতি ও আদর্শেই দেশ চলবে
প্রবীর চক্রবর্তী
১৭ আগস্ট, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, আজ আমরা বাংলাদেশের নাগরিক হিসেবে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে ও কথা বলতে পারছি এ দেশটি স্বাধীন হওয়ার কারণে। যিনি এ দেশের মানুষের মুক্তির কথা ভেবেছেন নিজের সারাটা জীবন, এমনকি ঘাতকের নির্মম বুলেটের আঘাতে পরিবারের ১৫ সদস্যসহ শাহাদাতবরণ করেছেন, তিনি আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমরা তাঁর আদর্শের অনুসারী হওয়ার কারণে আমাদের পথচলা থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে তাঁকে অনুসরণ করা উচিত। তিনি আপাদমস্তকে একজন বাঙালি ছিলেন বলেই পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠতম ভাষণগুলোর একটি দিতে পেরেছিলেন। তিনি এ বাংলাদেশকে ক্ষুধা দারিদ্র্যমুক্ত ও অর্থনৈতিকভাবে স্বাবলম্বী একটি জাতি হিসেবে দেখতে চেয়েছিলেন। জাতির পিতার সেই সোনার বাংলা তিনি জীবদ্দশায় দেখে যেতে না পারলেও তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে পথে আমাদের নিয়ে চলেছেন। তাই আমরা বলতে পারি যতোদিন বাংলাদেশ থাকবে ততোদিন জাতির পিতার নীতি ও আদর্শেই দেশ চলবে। আমাদের দায়িত্ব মাননীয় প্রধানমন্ত্রীকে এ কাজে সার্বিক সহযোগিতা করা। তিনি আমাদের মুক্তিযোদ্ধাদের সম্মান দিয়েছেন। তাই আমাদের এবং আমাদের পরবর্তী প্রজন্মের উচিত তাঁকে সহায়তা করা।



১৫ আগস্ট বৃহস্পতিবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মমতা আফরিনের সভাপ্রধানে ও উপজেলা প্রকৌশলী ড. জিয়াউল ইসলাম মজুমদারের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র মাহফুজুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জাহাংগীর আলম শিপন, থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুর রকিব, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম, আওয়ামী লীগ নেতা আমির আজম রেজা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শহিদ উল্লা তপাদার, সাবেক ডেপুটি কমান্ডার সরোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুছ, বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক কামরুল হাসান সউদ, আওয়ামী লীগ নেতা হেলাল উদ্দিন প্রমুখ।



এর আগে উপজেলা পরিষদ থেকে শোকর‌্যালি বের হয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেঙ্ েএসে শেষ হয়। পরে মুক্তিযোদ্ধা কমপ্লেঙ্ েস্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে বিভিন্ন সংগঠন।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৮৮১২৪
পুরোন সংখ্যা