চাঁদপুর, শনিবার ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬, ১৫ জিলহজ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৫-সূরা রাহ্মান


৭৮ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৪০। সুতরাং তোমরা উভয়ে তোমাদের প্রতিপালকের কোন্ অনুগ্রহ অস্বীকার করিব?


৪১। অপরাধীদের পরিচয় পাওয়া যাইবে উহাদের লক্ষণ হইতে, উহাদিগকে পাকড়াও করা হইবে মাথার ঝুঁটি ও পা ধরিয়া।


 


 


 


 


assets/data_files/web

একজন ভাগ্যবান ব্যক্তি সাদা কাকের মতোই দুর্লভ। -জুভেনাল।


 


 


মানুষ যে সমস্ত পাপ করে আল্লাহতায়ালা তার কতকগুলো মাপ করে থাকেন, কিন্তু যে ব্যক্তি মাতা-পিতার অবাধ্যতাপূর্ণ আচরণ করে, তার পাপ কখনো ক্ষমা করেন না।


 


 


ফটো গ্যালারি
জাতীয় শোক দিবসে জেলা আওয়ামী লীগের আলোচনা সভা
জাতির জনকের স্বপ্ন পূরণে সকলকে এগিয়ে আসার আহ্বান
বিমল চৌধুরী
১৭ আগস্ট, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জাতির জনকের স্বপ্ন পূরণের মধ্য দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার উদাত্ত আহ্বান জানিয়েছেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। শোকাবহ পরিবেশের মধ্য দিয়ে সারাদেশের ন্যায় চাঁদপুরেও পালন করা হয় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাতবার্ষিকী। এদিন জেলাবাসী পরম শ্রদ্ধা আর ভালোবাসার মধ্য দিয়ে বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেন। তারা বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করেন। ১৫ আগস্ট বৃহস্পতিবার জাতীয় শোক দিবস-২০১৯ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে চাঁদপুর ক্লাবে জেলা আওয়ামী লীগের আয়োজনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও দোয়া মাহফিল।



আলোচনা সভায় সভাপ্রধান ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ। সভায় জাতির জনকের স্বপ্ন পূরণের আহ্বান জানিয়ে নেতৃবৃন্দের মাঝে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সিনিয়র সহ-সভাপতি মোঃ ইউছুফ গাজী, সহ-সভাপতি শহীদুল্লাহ মাস্টার, আব্দুর রশিদ সর্দার, কৃষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটোয়ারী, সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আমিনুর রহমান বাবুল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, পৌর কাউন্সিলর ও জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আলী মাঝি, যুব মহিলা আওয়ামী লীগের সভাপতি ফরিদা ইলিয়াছ, জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজ প্রমুখ।



অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু, সন্তোষ চন্দ্র দাস, মনজুর আহমেদ মঞ্জু, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, ইকরাম চৌধুরী, ইকবাল হোসেন পাটওয়ারী, আওয়ামী লীগ নেতা অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার, অ্যাডঃ রঞ্জিত রায় চৌধুরী, অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, নূরুল ইসলাম নূরু, আলহাজ আবুল কাশেম গাজী, গোলাম মোস্তফা বাবু, ওয়াহিদুর রহমান বাবুসহ প্রশাসনের কর্মকর্তা, জেলা আওয়ামী লীগ, অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ ও সকল শ্রেণী-পেশার মানুষজন উপস্থিত ছিলেন। আলোচনা সভা পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী। মিলাদ ও দোয়া পরিচালনা করেন চাঁদপুর কালেক্টরেট মসজিদের ইমাম মাওঃ মোশাররফ হোসেন।



সভায় বক্তাগণ জাতির জনক বঙ্গবন্ধুর জীবনাদর্শ তুলে ধরে বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। বিশ্বের বুকে বাংলাদেশ শব্দটি যিনি সৃষ্টি করেছেন তাকেই বাঁচতে দেয়নি দেশী-বিদেশী চক্রান্তকারীরা। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকেই শুরু হয় ষড়যন্ত্র ও চক্রান্তের রাজনীতি। ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু দেশের দায়িত্ব নেয়ার পর থেকে এ ষড়যন্ত্র আরো বাড়তে থাকে, যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ গঠনে বারবার বাধার মুখে পড়েন তিনি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট তাঁকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়। হত্যা করা হয় এদেশের মানুষের স্বপ্ন ও আকাঙ্ক্ষাকে। সেই হত্যাকারীদের প্রেতাত্মারা আজও সক্রিয় রয়েছে, তারা একের পর এক ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা যখন এদেশের উন্নয়ন ও মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন, তখন উন্নয়ন কার্যক্রমকে বাধাগ্রস্ত করার জন্যে একটি অপশক্তি বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। তারা চায় না বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াক, দেশের মানুষ ভালো থাকুক। তাই আমাদের সাবধান থাকতে হবে, কেউ যাতে দল ও দেশের ক্ষতি করতে না পারে। জাতির জনক বঙ্গবন্ধু অসামপ্রদায়িক চেতনায় সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে চেয়েছিলেন। তাঁর সেই স্বপ্ন পূরণের মধ্য দিয়ে আমরা দেশটাকে এগিয়ে নিয়ে যাবো, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তুলবো_এ হোক আজকের দিনের অঙ্গীকার। আলোচনা ও দোয়া শেষে সকলের মাঝে খাবার বিতরণ করা হয়। অনুষ্ঠানে সকল শ্রেণী-পেশার মানুষের উপস্থিতি ছিলো ব্যাপক।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৬৬২০৭
পুরোন সংখ্যা