চাঁদপুর, বৃহস্পতিবার ১৫ আগস্ট ২০১৯, ৩১ শ্রাবণ ১৪২৬, ১৩ জিলহজ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৫-সূরা রাহ্মান


৭৮ আয়াত, ৩ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৪০। সুতরাং তোমরা উভয়ে তোমাদের প্রতিপালকের কোন্ অনুগ্রহ অস্বীকার করিব?


৪১। অপরাধীদের পরিচয় পাওয়া যাইবে উহাদের লক্ষণ হইতে, উহাদিগকে পাকড়াও করা হইবে মাথার ঝুঁটি ও পা ধরিয়া।


 


 


 


 


assets/data_files/web

একজন ভাগ্যবান ব্যক্তি সাদা কাকের মতোই দুর্লভ। -জুভেনাল।


 


 


মানুষ যে সমস্ত পাপ করে আল্লাহতায়ালা তার কতকগুলো মাপ করে থাকেন, কিন্তু যে ব্যক্তি মাতা-পিতার অবাধ্যতাপূর্ণ আচরণ করে, তার পাপ কখনো ক্ষমা করেন না।


 


 


ফটো গ্যালারি
জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি
প্রেস বিজ্ঞপ্তি
১৫ আগস্ট, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে : ১৫ আগস্ট বৃহস্পতিবার সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে রাখা, সকাল ৯টায় চাঁদপুর শহরের শহীদ মুক্তিযোদ্ধা সড়কস্থ অঙ্গীকারের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আনুষ্ঠানিকভাবে পুষ্পস্তবক অর্পণ, সকাল সাড়ে ৯টায় জাতীয় শোক দিবসের র‌্যালি ও র‌্যালিতে কালো ব্যাজ ধারণ। হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শোক র‌্যালী বের হয়ে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এসে র‌্যালি সমাপ্ত হবে। র‌্যালি শেষে জেলা শিল্পকলা একাডেমীতে বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও জাতীয় শোক দিবসের তাৎপর্য ভিত্তিক আলোচনা সভা, সকাল ১০টায় জেলা ও উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের স্ব স্ব ব্যবস্থাপনায় জাতির জনকের জীবনাদর্শ নিয়ে আলোচনা সভা, শোক দিবসের সাথে সঙ্গতিপূর্ণ কবিতা পাঠ, রচনা, চিত্রাঙ্কন, হামদ্-নাত প্রতিযোগিতা, দোয়া মাহফিল অনুষ্ঠান, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও রক্তের গ্রুপ সনাক্তকরণ। সকাল ১১টায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা। বাদ আছর ও সুবিধাজনক সময়ে জাতির জনকের আত্মার মাগফেরাত কামনায় সকল মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া, সুবিধাজনক সময়ে মন্দির, গীর্জা ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা এবং সুবিধাজনক সময়ে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে বঙ্গবন্ধুর জীবনাদর্শ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শন হবে।



সুবিধাজনক সময়ে দিবসের বিভিন্ন অনুষ্ঠান ইলেকট্রনিক মিডিয়ায় ধারণ ও প্রচার করা হবে। ওইদিন বিকেল ৬টায় জেলা শিল্পকলা একাডেমীতে বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও জাতীয় শোক দিবসের তাৎপর্যভিত্তিক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।



 


আজকের পাঠকসংখ্যা
৪২৩১১৩
পুরোন সংখ্যা