চাঁদপুর, রোববার ১১ আগস্ট ২০১৯, ২৭ শ্রাবণ ১৪২৬, ৯ জিলহজ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৪-সূরা কামার


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৩০। কিরূপ কঠোর ছিল আমার শাস্তি ও সতর্কবাণী !


৩১। আমি উহাদিগকে আঘাত হানিয়াছিলাম এক মহানাদ দ্বারা; ফলে উহারা হইয়া গেল খোয়াড় প্রস্তুতকারীর বিখ-িত শুষ্ক শাখা-প্রশাখার ন্যায়।


৩২। আমি কুরআন সহজ করিয়া দিয়াছি উপদেশ গ্রহণের জন্য; অতএব উপদেশ গ্রহণকারী কেউ আছে কি?


 


একজন অল্প বয়স্ক মেয়ে স্ত্রী হিসেবে অথবা মা হিসেবে কোনোটাতেই ভালো নয়। -নজ এডামস।


 


 


নফস্কে দমন করাই সর্বপ্রথম জেহাদ।


 


 


ফটো গ্যালারি
মতলব উত্তরে ওসির বিভিন্ন স্ট্যান্ড পরিদর্শন
ঈদে অতিরিক্ত ভাড়া আদায় করলে আইনি ব্যবস্থা
-------------------ওসি মিজানুর রহমান
বাবুল মুফতী
১১ আগস্ট, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান বলেছেন, ঈদকে কেন্দ্র করে অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না। বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেলে আইগত ব্যবস্থা নেয়া হবে। গতকাল ১০ আগস্ট শনিবার সকালে উপজেলার ছেঙ্গারচর পৌর স্ট্যান্ড, গালিমখাঁ বাংলাবাজার ও সুজাতপুর বাজার স্ট্যান্ড পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। এ সময় পরিবহন নেতৃবৃন্দ ও চালকরা উপস্থিত ছিলেন।



মিজানুর রহমান আরো বলেন, অতিরিক্ত ভাড়া আদায় করে মানুষের মনে কষ্ট দেয়া যাবে না। মনে রাখবেন আমার আপনার ভাই-বোন, আত্মীয়-স্বজনই যানবাহনে চলাফেরা করে। তাই মানুষের সাথে ভাল আচরণ করতে হবে, কারো সাথে খারাপ কথা বার্তা বলা যাবে না। তিনি সড়ক দুর্ঘটনা রোধে সিএনজি, অটোরিঙ্াসহ সকল চালককে সাবধানতার সাথে গাড়ি চালানোর পরামর্শ দেন।



সকলকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, আসন্ন ঈদকে কেন্দ্র করে কোরবানির বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলতে হবে অথবা মাটিতে পুঁতে দিতে হবে। তাহলে এডিস মশার জন্ম হবে না। মনে রাখতে হবে এডিস মশা ডেঙ্গু ভাইরাস ছড়ায়। সবার বাড়ির আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। বক্তব্য শেষে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন তিনি।



চালকদের সাথে কথা হলে তারা জানান, গত ৬-৭ মাস যাবৎ আমাদের কোনো অতিরিক্ত চাঁদা দিতে হয় না। তাই আমরা অতিরিক্ত ভাড়া আদায় করি না। বর্তমান ওসি মহোদয় মতলব উত্তর থানায় যোগদান করার পর তিনি সকল স্ট্যান্ডে সব ধরনের চাঁদাবাজি বন্ধ করে দিয়েছেন। এজন্যে আমরা তাঁকে ধন্যবাদ জানাই। চালকরা আরো জানান, শুধু লাইনম্যানের বেতন বাবদ ১০ টাকা করে চাঁদা দেন। এছাড়া আর কোনো বাড়তি চাঁদা দিতে হয় না।


আজকের পাঠকসংখ্যা
৭৩০১৫৫
পুরোন সংখ্যা