চাঁদপুর, শনিবার ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬, ১৬ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরে আলোচিত জয়ন্তী চক্রবর্তীরর খুনি আটক, ১৮ আগস্ট বিকেল ৩টায় চাঁদপুর পিবিআই কার্যালয়ে এ বিষয়ে প্রেস ব্রিফিং
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৩২। উহারাই বিরত থাকে গুরুতর পাপ ও অশ্লীল কার্য হইতে, ছোটখাট অপরাধ করিলেও। তোমার প্রতিপালকের ক্ষমা অপরিসীম ; আল্লাহ তোমাদের সম্পর্কে সম্যক অবগত, যখন তিনি তোমাদিগকে সৃষ্টি করিয়াছিলেন মৃত্তিকা হইতে এবং যখন তোমরা মাতৃগর্ভে ভ্রূণরূপে ছিলে। অতএব তোমরা আত্ম-প্রশংসা করিও না, তিনিই সম্যক জানেন মুত্তাকী কে।


 


assets/data_files/web

একজন অল্প বয়স্ক মেয়ে স্ত্রী হিসেবে অথবা মা হিসেবে কোনোটাতেই ভালো নয়। -নজ এডামস।


 


 


ন্যায়পরায়ণ বিজ্ঞ নরপতি আল্লাহর শ্রেষ্ঠ দান এবং অসৎ মূর্খ নরপতি তার নিকৃষ্ট দান।


 


ফটো গ্যালারি
জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন উপলক্ষে র‌্যালি ও আলোচনা
ইলিশ উৎপাদন বাড়াতে হলে জেলেদের কারেন্ট জাল পরিহার করতে হবে
------অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট
স্টাফ রিপোর্টার
২০ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি' এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় চাঁদপুরেও জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ উদ্বোধন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়।



বৃহস্পতিবার ১৮ জুলাই বেলা ১১টায় চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে সদর উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়। পরে সেখানে মৎস্যজীবীদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।



সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান। তিনি বলেন, কারেন্ট জাল বন্ধ হলে ইলিশ উৎপাদন বেড়ে যাবে। তাই সর্ব প্রথম জেলেদেরকেই কারেন্ট জাল পরিহার করতে হবে। ইলিশ শুধু চাঁদপুরের সম্পদ নয়, এটি সারা বাংলাদেশের সস্পদ। দেশীয় মাছ থেকে শুরু করে সকল মাছ রক্ষা করতে হবে।



চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী, কোস্টগার্ড স্টেশন কমান্ডার লেঃ ফয়সাল বিন রশীদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর নৌ থানার ওসি মোঃ আবু তাহের খান।



জেলা মৎস্য অফিসের উপ-সহকারী পরিচালক তসিব উদ্দিনের পরিচালায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাসুদুল হাসান। এছাড়া বক্তব্য রাখেন মৎস্যজীবী নেতা শাহআলম মলি্লক, মালেক দেওয়ান, তসলিম বেপারী প্রমুখ।



গত ১৭ জুলাই থেকে শুরু হয় জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯। এ উপলক্ষে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন চাঁদপুর জেলা কমিটি সাতদিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করেন।



২৩ জুলাই সকাল দশটায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯-এর মূল্যায়ন, পুরস্কার ও সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে মৎস্য সপ্তাহের সমাপ্তি হবে।



 



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৮১৬৯১
পুরোন সংখ্যা