চাঁদপুর, বুধবার ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬, ১৩ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২৭। যাহারা আখিরাতে বিশ্বাস করে না তাহারাই নারীবাচক নাম দিয়া থাকে ফিরিশ্তাদিগকে;


২৮। অথচ এই বিষয়ে উহাদের কোন জ্ঞান নাই, উহারা তো কেবল অনুমানেরই অনুসরণ করে; কিন্তু সত্যের মুকাবিলায় অনুমানের কোনই মূল্য নাই।


 


assets/data_files/web

যাকে মান্য করা যায় তার কাছে নত হও। -টেনিসন।


 


 


দয়া ঈমানের প্রমাণ; যার দয়া নেই তার ঈমান নেই।


 


ফটো গ্যালারি
সমকালীন ভাবনা : সাক্ষাৎকার-১
দলীয় মনোনয়নে মেয়র হতে পারলে সততা ও নিষ্ঠায় দলের সম্মান অক্ষুণ্ন রাখবো
--------আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী
গোলাম মোস্তফা
১৭ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সাবেক যুবনেতা, ক্রীড়া ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠক, বাংলাদেশ আওয়ামী লীগ চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তাফাজ্জল হোসেন (এসডু) পাটওয়ারী বলেছেন, জনসেবা করার ব্রত নিয়ে ছাত্রজীবন থেকে রাজনীতি শুরু করেছি। আজো রাজনীতির মধ্য দিয়ে জনসেবা করছি। অতএব জনগণের প্রতিনিধি হয়ে তাদের সেবা করার ইচ্ছা অবশ্যই রয়েছে। তবে সে ক্ষেত্রে আমি যে দলের রাজনীতি করছি, সেই দলের নেতা-কর্মীদের বিষয়ে অগ্রণী ভূমিকা থাকতে হবে। দলীয় মনোনয়ন পেয়ে বিজয়ী হলে যোগ্যতা, সততা ও নিষ্ঠার মধ্য দিয়ে কাজ করে দলের সম্মান অক্ষুণ্ন রাখবো।



দৈনিক চাঁদপুর কণ্ঠের পক্ষ থেকে 'সমকালীন ভাবনা' শীর্ষক একটি সাক্ষাৎকার সিরিজ চালু করা হয়েছে। তারই অংশ হিসেবে চাঁদপুর পৌরসভার সম্ভাব্য মেয়র পদে আলহাজ্ব তাফাজ্জল হোসেন (এসডু) পাটওয়ারীর সংক্ষিপ্ত সাক্ষাৎকারটি সম্প্রতি গ্রহণ করা হয়, যা নিম্নে তুলে ধরা হলো :



চাঁদপুর কণ্ঠ : বর্তমান সময়ে কোন্ ভাবনা আপনার মাথায় সবচেয়ে বেশি চেপে আছে। যেটি কখনো কখনো আপনাকে ঘুমুতেই দেয় না?



এসডু পাটওয়ারী : নতুন প্রজন্মের অনৈতিক কিছু কর্মকা- দেখে আমার ভাবনার আকাশে ঘুরপাক খায় শৈশবের স্মৃতিগুলো। আমরা মা-বাবা এবং পাড়া প্রতিবেশী মুরব্বীদের শ্রদ্ধা বা সম্মান করতাম। তারাও আমাদের শাসন করতেন। সে কারণে কোনো অনৈতিক কর্মকা-ে জড়িত থাকতাম না। বর্তমানে সেটি করা সম্ভব হয় না। কোনো কারণে শাসন করলেও সেটি হিতের বিপরীত হয়। যে কারণে আমাদের শৈশবের স্মৃতিগুলোর সমান্তরালে বর্তমান অবস্থা আমাকে প্রায়শই পীড়া দেয়।



চাঁদপুর কণ্ঠ : চাঁদপুর পৌরসভার নির্বাচনে মেয়র পদে প্রার্থী হবেন তো? যদি হন তাহলে আপনার প্রার্থিতার যৌক্তিকতা তুলে ধরুন।



এসডু পাটওয়ারী : ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে রাজনীতি শুরু করে আজো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একজন সৈনিক হিসেবে মানবতার মা, এদেশের দুঃখী মানুষের শেষ আশ্রয়স্থল প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে আছি। রাজনীতি যেহেতু করছি, জনপ্রতিনিধি হওয়ার ইচ্ছাতো অবশ্যই রয়েছে। ছাত্রজীবনে ডিএন উচ্চ বিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি, চাঁদপুর জেলা ছাত্রলীগের সদস্য, পরবর্তীতে চাঁদপুর শহর আওয়ামী যুবলীগের আহ্বায়ক, চাঁদপুর সদর থানা যুবলীগের আহ্বায়ক, দীর্ঘ একযুগেরও অধিক জেলা যুবলীগের সাধারণ সম্পাদক এবং বর্তমানে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে রয়েছি। বয়স এখন প্রায় ৬০। সারাদেশের আওয়ামী লীগের নেতা-কর্মীদের অভিভাবক দেশরত্ন শেখ হাসিনা আর আমরা যারা চাঁদপুরে রাজনীতি করি আমাদের অভিভাবক হচ্ছেন দেশের নারী অঙ্গনের পথিকৃৎ, সাবেক সফল প্রথম নারী পররাষ্ট্রমন্ত্রী, বর্তমান শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। তিনি জানেন, বিগত দিনে রাজনীতি করতে গিয়ে স্বৈরাচারবিরোধী আন্দোলন থেকে শুরু করে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে নির্যাতিত-নিপীড়িত হয়েছি। কিন্তু রাজপথ থেকে একবিন্দুও সরে যাইনি। সকল আন্দোলন-সংগ্রামে রাজপথে ছিলাম। একজন রাজনৈতিক কর্মী হিসেবে আমি আমার সততা, ন্যায়নিষ্ঠা দিয়ে রাজনৈতিক পিচ্ছিল ও কর্দমাক্ত রাস্তা পাড়ি দিয়ে আজকে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। অতএব চাঁদপুর-হাইমচরবাসীর আশার আলো, আমার অভিভাবক শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপিসহ সিনিয়র নেতৃবৃন্দ যদি আমাকে চাঁদপুর পৌর নির্বাচনে মেয়র পদে মনোনয়ন দেন তাহলে অবশ্যই প্রার্থী হবো। যেহেতু রাজনীতি করি, যেহেতু একটি আদর্শে বিশ্বাসী, সে কারণে দলীয় যে কোনো সিদ্ধান্ত আমি মেনে নিবো।



চাঁদপুর কণ্ঠ : আপনি কোন্ প্রতিশ্রুতিতে বা কী কী আশ্বাস দিয়ে নাগরিক বা ভোটারদের নজর কাড়তে চান বলে ভাবছেন?



এসডু পাটওয়ারী : আমি কোনো আশ্বাস বা প্রতিশ্রুতিনির্ভর নির্বাচনে বিশ্বাসী না। উন্নয়নের অগ্রযাত্রায় ইতিমধ্যে চাঁদপুর পৌরসভা এগিয়ে চলছে। তারপরও বলছি, চাঁদপুর পৌরসভার মেয়র পদে আমাকে দলীয় মনোনয়ন দেয়া হলে এবং আমি পৌর নির্বাচনে জনগণের ভোটে নির্বাচিত হলে এ পৌরসভাকে একটি অরাজনৈতিক প্রতিষ্ঠানে পরিণত করবো। চাঁদপুরের সাংস্কৃতিক কর্মীদের দীর্ঘদিনের প্রত্যাশিত পৌর অডিটোরিয়ামকে আধুনিকায়ন করবো। দলমত নির্বিশেষে প্রতিটি নাগরিকের জন্যে আমার দরজা খোলা থাকবে। মাদক, সন্ত্রাস ও দুর্নীতিরোধে এ পৌরবাসীকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করবো। চাঁদপুর পৌরসভার বর্ধিতাংশের অগ্রাধিকার ভিত্তিতে উন্নয়ন করবো। সর্বোপরি আমি প্রতিশ্রুতি নয়, আমি আমার কর্মে বিশ্বাসী।



 



চাঁদপুর কণ্ঠ : উপরোক্ত প্রশ্নগুলোর বাইরে কোনো বক্তব্য থাকলে উল্লেখ করতে পারেন।



এসডু পাটওয়ারী : আমি একজন রাজনৈতিক কর্মী হিসেবে আমাদের প্রিয় নেত্রী ডাঃ দীপু মনি এমপি, জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, স্থানীয় সরকার নির্বাচনের জন্যে গঠিত মনোনয়ন বোর্ডের সদস্যসহ যারা মনোনয়ন দিবেন শুধু তাদের উদ্দেশ্যে বলতে চাই, আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে বিগত দিনের ন্যায় মহান আল্লাহ যে ক'দিন বাঁচিয়ে রাখেন এ দলের একজন কর্মী হিসেবে আছি ও থাকবো। দল আমাকে মনোনয়ন দিলে জনগণের ভোটে নির্বাচিত প্রতিনিধি হিসেবে আমি আমার যোগ্যতা, সততা ও নিষ্ঠার মধ্য দিয়ে এ চাঁদপুর পৌরসভা পরিচালনা করবো। দল ও নেতৃবৃন্দের সম্মান ও মর্যাদা অক্ষুণ্ন রাখবো। এজন্যে সর্বোপরি জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের নিকট দোয়া কামনা করছি।



উল্লেখ্য, আলহাজ্ব তাফাজ্জল হোসেন (এসডু) পাটওয়ারী রাজনৈতিক পরিচয়ের বাইরেও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সহ-সাধারণ সম্পাদক, নতুনবাজার ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, নতুনবাজার ব্যবসায়ী সমিতি, কাঠ ব্যবসায়ী সমিতি ও কাদিরিয়া জামে মসজিদের সভাপতি, রেডক্রিসেন্ট সোসাইটি ও চাঁদপুর প্রেসক্লাবের আজীবন সদস্য।



 


আজকের পাঠকসংখ্যা
৭২৪০৬১
পুরোন সংখ্যা