চাঁদপুর, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬, ১২ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২৪। মানুষ যাহা চায় তাহাই কি সে পায় ?


২৫। বস্তুত ইহকাল ও পরকাল আল্লাহরই।


২৬। আকাশে কত ফিরিশতা রহিয়াছে ; উহাদের সুপারিশ কিছুমাত্র ফলপ্রসূ হইবে না, তবে আল্লাহর অনুমতির পর; যাহার জন্য ইচ্ছা করেন ও যাহার প্রতি তিনি সন্তুষ্ট।


 


 


 


assets/data_files/web

যাকে মান্য করা যায় তার কাছে নত হও। -টেনিসন।


 


 


যারা ধনী কিংবা সবকালয়, তাদের ভিক্ষা করা অনুচিত।


 


 


ফটো গ্যালারি
পেশাদার চালকদের মানোন্নয়ন ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে জেলা পুলিশের কর্মশালায় পুলিশ সুপার জিহাদুল কবির
সড়ক চাঁদামুক্ত করার চেষ্টা করা হচ্ছে
শওকত আলী
১৬ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলা পুলিশের উদ্যোগে পেশাদার চালকদের মান উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৫ জুলাই সোমবার দুপুরে চাঁদপুর শহরের বাবুরহাট এলাকায় পুলিশ লাইনস্ এে; কর্মশালার আয়োজন করা হয়। চাঁদপুরের ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) ফয়সাল আহমেদ ভূঁইয়ার সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম, পিপিএম।



চালকদের উদ্দেশ্যে প্রধান অতিথি পুলিশ সুপার বলেন, পত্রিকায় দেখেছি চাঁদপুরে এক বছরে সড়ক দুর্ঘটনায় প্রায় ৫০জন মারা গেছে। এ চিত্র খুবই ভয়াবহ। অথচ আমরা একটু সচেতন হলে এবং আইন মানলে এ দুর্ঘটনা রোধ করা যায়। তিনি বলেন, সড়ক দুর্ঘটনার বিষয়ে আইন আছে, তা আপনাদেরকে মানতে হবে। চালকের ভুল সিদ্ধান্তের কারণে অনেক প্রাণ ঝরে যেতে পারে। এ ক্ষেত্রে আপনাদের অধিকতর সতর্ক হতে হবে। সড়কে পথচারী অস্বাভাবিক আচরণ করতে পারে। আপনি তখন হেয়ালি করতে পারবেন না। কারণ আপনার উপর অনেকগুলো জীবন জড়িত। একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না। আর যেনো সেই কান্না দেখতে না হয়। চাঁদপুরের সড়ক চাঁদামুক্ত করার চেষ্টা করা হচ্ছে। আমরা চাঁদাবাজমুক্ত পরিবেশ উপহার দিতে চাই।



ট্রাফিক ইন্সপেক্টর মোঃ ইস্রাফিলের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান, বিআরটিএর পরিদর্শক মোঃ জিয়াউদ্দিন, চাঁদপুর সিএনজি অটোরিঙ্া শ্রমিক ইউনিয়ন সভাপতি কাজী শাহরিয়ার হোসেন ওমর ফারুক। কর্মশালায় শতাধিক পেশাদার চালক অংশগ্রহণ করে। চালকদের পক্ষে কয়েকজন বিভিন্ন আইন ও নিয়ম সম্পর্কে সরাসরি প্রশ্ন করেন এবং তাদের অভিমত প্রকাশ করেন।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৭৩৫২০০
পুরোন সংখ্যা