চাঁদপুর, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬, ১২ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২৪। মানুষ যাহা চায় তাহাই কি সে পায় ?


২৫। বস্তুত ইহকাল ও পরকাল আল্লাহরই।


২৬। আকাশে কত ফিরিশতা রহিয়াছে ; উহাদের সুপারিশ কিছুমাত্র ফলপ্রসূ হইবে না, তবে আল্লাহর অনুমতির পর; যাহার জন্য ইচ্ছা করেন ও যাহার প্রতি তিনি সন্তুষ্ট।


 


 


 


assets/data_files/web

আকৃতি ভিন্ন ধরনের হলেও গৃহ গৃহই। -এন্ড্রি উল্যাং।


 


 


স্বদেশপ্রেম ঈমানের অঙ্গ।


 


 


ফটো গ্যালারি
হাজীগঞ্জ-শাহরাস্তির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার সামগ্রী বিতরণ
আজকের এ যুগে প্রযুক্তিগত শিক্ষার বিকল্প নেই
------------------------------ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন
কামরুজ্জামান টুটুল
১৬ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'আজকের এই যুগে এসে প্রযুক্তিগত শিক্ষার বিকল্প নেই। যে শিক্ষার্থী প্রযুক্তি জ্ঞান বেশি রাখে সে সহজে ভালো ছাত্র হতে পারে। জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলে বাংলাদেশকে বিশ্বের দরবারে পেঁৗছে দিতে সক্ষম হয়েছেন। আজ আমরা স্যাটেলাইটের মালিক'। গত শনিবার হাজীগঞ্জ ও শাহরাস্তির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের মহাপরিচালক (ডিজি) ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন।



হাজীগঞ্জ পৌরসভাধীন বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে আয়োজিত কম্পিউটার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপ্রধান ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন। ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন আরো বলেন, ডিজিটাল প্রযুক্তি কাজে লাগিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ করছে সরকার। ইতিমধ্যে সরকারি সকল সেবাকে ডিজিটালাইজড করা হয়েছে। যার ফলে প্রত্যন্ত অঞ্চলে বসেও শিক্ষা, চাকুরি, ই-টেন্ডার, ব্যাংকিং, চিকিৎসা, যোগাযোগসহ বিভিন্ন সেবা ও সার্ভিস ইন্টারনেটের মাধ্যমে সম্পন্ন হচ্ছে।



তিনি আরো বলেন, আজকের শিক্ষার্থীরাই হবে আগামী দিনের উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের কান্ডারী। এ ক্ষেত্রে সরকার তথ্য-প্রযুক্তি ও কারিগরি শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে পরিকল্পনা অনুযায়ী কাজ করছে। ইতিমধ্যে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটার ল্যাব স্থাপন করা হয়েছে এবং পর্যায়ক্রমে সকল প্রতিষ্ঠানে স্থাপন করা হবে। এছাড়াও দেশের সকল উপজেলায় কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের কাজ চলমান রয়েছে। তাই শিক্ষার্থীদের দক্ষ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে তথ্য-প্রযুক্তি এবং কারিগরি শিক্ষার প্রতি গুরুত্ব দিতে হবে।



অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এসএম মোস্তফা কামাল খান, হাজীগঞ্জের কাঁকৈরতলা ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মফিজুল ইসলাম, শাহরাস্তি ধামরা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মোতালেব মজুমদার, নোয়াগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জালাল উদ্দিন কাছেমী প্রমুখ।



অনুষ্ঠানে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি এবং বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৭৮৪৮৮১
পুরোন সংখ্যা