চাঁদপুর, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬, ১২ জিলকদ ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৩-সূরা নাজম


৬২ আয়াত, ৩ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


২৪। মানুষ যাহা চায় তাহাই কি সে পায় ?


২৫। বস্তুত ইহকাল ও পরকাল আল্লাহরই।


২৬। আকাশে কত ফিরিশতা রহিয়াছে ; উহাদের সুপারিশ কিছুমাত্র ফলপ্রসূ হইবে না, তবে আল্লাহর অনুমতির পর; যাহার জন্য ইচ্ছা করেন ও যাহার প্রতি তিনি সন্তুষ্ট।


 


 


 


assets/data_files/web

যাকে মান্য করা যায় তার কাছে নত হও। -টেনিসন।


 


 


যারা ধনী কিংবা সবকালয়, তাদের ভিক্ষা করা অনুচিত।


 


 


ফটো গ্যালারি
উপজেলা নির্বাহী অফিসার, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউপি সচিবগণকে নিয়ে এলজিএসপির প্রশিক্ষণ কর্মশালা
স্থানীয় সরকার পদ্ধতি শক্তিশালী প্রাথমিক স্তর
-----------------উপ-পরিচালক মোহাম্মদ শওকত ওসমান
মুহাম্মদ আবদুর রহমান গাজী
১৬ জুলাই, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


লোকাল গভর্নেন্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩)-এর আওতায় উপজেলা নির্বাহী অফিসার, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউপি সচিবগণের অংশগ্রহণে প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়ছে। গতকাল সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তিন দিনব্যাপী এ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠিত হয়।



উদ্বোধন করেন চাঁদপুরে কর্মরত স্থানীয় সরকারের উপ-পরিচালক ও ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ শওকত ওসমান। তিনি তাঁর বক্তব্য বলেন, স্থানীয় সরকার পদ্ধতি শক্তিশালী প্রাথমিক স্তর। আপনারাও সরকারের একটা অংশ। স্থানীয় সরকারের কাজ হলো ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানানো। যেমন আমাদের দেশে চাঁদ দেখা একটি বিষয়। এটি শুধু সরকারের একার বিষয় নয়। ইউনিয়নের ওয়ার্ড থেকেও চাঁদ দেখার ম্যাসেজ পেতে পারি।



তিনি আরো বলেন, একটা ইউনিয়নের বার্ষিক এবং আরেকটা অর্ধবার্ষিক পরিকল্পনা থাকবে। আরেকটি থাকবে এক বছর থেকে পাঁচ বছরের বার্ষিক পরিকল্পনা। আবার এর মাঝে কোনো নতুন সমস্যা আছে কিনা সেটাও স্থানীয় সরকার করতে পারে। এসব কাজের এলজিএসপি-৩-এর আওতায় অডিট হবে। সে অডিটে যেন কোনো ঝামেলা না পোহাতে হয় সেজন্যেই আমাদের এই কর্মশালা। তিনি স্থানীয় সরকার প্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, আপনারা সচেতন হলে বরগুনার মত ঘটনা আর ঘটবে না। আপনার এলাকায় গলাকাটা গুজব হচ্ছে। এ বিষয়ে কিন্তু একজন ওয়ার্ড মেম্বার ভালো ভূমিকা রাখতে পারেন। সুতরাং স্থানীয় সরকার আন্তরিক হলে সেবার মান আরো বেড়ে যাবে।



অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এলজিএসপির ফ্যাসিলিটেটর রিয়াজ উদ্দিন, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মমতা আফরিন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৭২৮৩৮৩
পুরোন সংখ্যা