চাঁদপুর, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫১-সূরা সূরা তূর

৪৯ আয়াত, ২ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৭। মুত্তাকীরা তো থাকিবে জান্নাতে ও আরাম-আয়েশে,

১৮। তাহাদের প্রতিপালক তাহাদিগকে যাহা দিবেন তাহারা তাহা উপভোগ করিবে এবং তাহাদের রব তাহাদিগকে রক্ষা করিবেন জাহান্নামের ‘আযাব হইতে’।


নতুন দিনই নতুন চাহিদা এবং নতুন দৃষ্টিভঙ্গীর উদয় করে। -জন লিডগেট।


ক্ষমতায় মদমত্ত জালেমের জুলুমবাজির প্রতিবাদে সত্য কথা বলা ও মতের প্রচারই সর্বোৎকৃষ্ট জেহাদ।


ফটো গ্যালারি
হজযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা শুরু
মুহাম্মদ আবদুর রহমান গাজী
২৫ জুন, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

গতকাল ২৩ জুন থেকে শুরু হয়েছে চলতি বছরে চাঁদপুর জেলার হজযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান কার্যক্রম। চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ে এ পরীক্ষা করা হচ্ছে। প্রথম দিনেই ১৫০ জনকে এ সেবা প্রদান করা হয়। পর্যায়ক্রমে জেলার সরকারি ও বেসরকারি মিলে সর্বমোট হজ্বযাত্রী ৪৪৫ জনকে এ সেবা দেয়া হবে। সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল ও সিভিল সার্জনের কার্যালয়সহ বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে প্রত্যেক হজযাত্রীকে মেনিনজাইটিস ও ইনফ্লুয়েঞ্জার টিকা দেয়া হবে। সারাদেশের ন্যায় চাঁদপুরেও স্বাস্থ্য পরীক্ষার পর হজযাত্রীদের স্বাস্থ্যসনদ দেয়া হবে এবং সরকারি ও বেসরকারি নিবন্ধনকৃত হজযাত্রী সবাইকেই এ সেবা প্রদান করা হবে বলে জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে।

সিভিল সার্জনের কার্যালয়ে স্বাস্থ্য পরীক্ষার পর মেনিনজাইটিস/ইনফ্লুয়েঞ্জার টিকা নিয়ে স্বাস্থ্যসনদ সংগ্রহ করবেন হজযাত্রীরা। কারণ, বিমানবন্দরে এই স্বাস্থ্যসনদ দেখাতে হবে। এ ছাড়া প্রত্যেক হজযাত্রীর পাসপোর্টের পেছনে আবশ্যিকভাবে মক্কা ও মদিনার আবাসনের সঠিক ঠিকানা সম্বলিত স্টিকার লাগিয়ে নিতে হবে।

জেলা ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী হিসেবে এবার নিবন্ধিত হয়েছেন ৪৪৫ জন। ইফার নির্দেশনা হচ্ছে- প্রত্যেক হজযাত্রী তাঁর নিবন্ধন সংরক্ষণ করবেন, তিনি নিজেই ট্র্যাকিং নম্বর দিয়ে হজের ওয়েবসাইটে যধলল.মড়া.নফ তথ্যাদি যাচাই করতে পারবেন, পিলগ্রিম আইডি নিশ্চিত করার জন্যে হজ এজেন্সীর সঙ্গে যোগাযোগ করবেন, ভিসা নিশ্চিত করার জন্যে হজ এজেন্সির সঙ্গে যোগাযোগ রাখবেন, বিমান টিকিট ও ফ্লাইটের তারিখ নিশ্চিত করার জন্যে হজ এজেন্সির সঙ্গে যোগাযোগ রাখবেন, নির্দিষ্ট তারিখের মধ্যেই স্বাস্থ্য পরীক্ষা এবং প্রয়োজনীয় ভ্যাকসিন নিতে হবে। জরুরি কোনো তথ্যের প্রয়োজন হলে ০৯৬০২৬৬৬৭০৭ নম্বরে যোগাযোগ করা যাবে।

আজকের পাঠকসংখ্যা
৩৯১৩৯৩
পুরোন সংখ্যা