চাঁদপুর, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫১-সূরা সূরা তূর

৪৯ আয়াত, ২ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৭। মুত্তাকীরা তো থাকিবে জান্নাতে ও আরাম-আয়েশে,

১৮। তাহাদের প্রতিপালক তাহাদিগকে যাহা দিবেন তাহারা তাহা উপভোগ করিবে এবং তাহাদের রব তাহাদিগকে রক্ষা করিবেন জাহান্নামের ‘আযাব হইতে’।


নতুন দিনই নতুন চাহিদা এবং নতুন দৃষ্টিভঙ্গীর উদয় করে। -জন লিডগেট।


ক্ষমতায় মদমত্ত জালেমের জুলুমবাজির প্রতিবাদে সত্য কথা বলা ও মতের প্রচারই সর্বোৎকৃষ্ট জেহাদ।


ফটো গ্যালারি
পুরাণবাজার-দোকানঘর সড়কের বেহাল দশা
মিজানুর রহমান
২৫ জুন, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর পৌর এলাকার আওতাধীন শহরের পুরাণবাজার লোহারপুল থেকে দোকানঘর পর্যন্ত সড়কটি দিনে দিনে যেনো পথচারী ও যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে। সড়কটির প্রায় আধা কিলোমিটার পাকা রাস্তা দীর্ঘদিন যাবৎ মেরামত না করায় ছোট-বড় অসংখ্য গর্তে পরিণত হয়েছে। ভারী বর্ষণে খানাখন্দকে সেটি এখন অনেকটাই মৃত্যু ফাঁদ হয়ে দেখা দিয়েছে। এই পথে চলাচলরত সিএনজি অটোরিঙ্া, রিঙ্াসহ ছোট যানবাহনগুলো প্রতিদিনই ছোটখাটো দুর্ঘটনার শিকার হচ্ছে। এর ফলে ওই সড়কে চলাচলরত কয়েক হাজার মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।



২৩ জুন শনিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, চাঁদপুর থেকে হাইমচর এবং হারিণা ফেরিঘাট হয়ে পার্শ্ববর্তী শরীয়তপুর, মাদারীপুরসহ বিভিন্ন জেলায় যাতায়াতকারী ব্যবসায়ীদের কাছে এই সড়কটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ এই সড়কটি ব্যবহার করে উল্লেখিত স্থানের ব্যবসায়ীরা বিভিন্ন মালামাল আনা নেয়া করে থাকেন। তাছাড়া চাঁদপুর শহরের সাথে হাইমচরবাসীর যোগাযোগের এটিই প্রধান সড়ক। দীর্ঘদিন ধরে এই সড়কটি মেরামত না হওয়ায় লোহারপুল মোড় থেকে রামদাসদী সড়কের মৈশালবাড়ি, মক্কা মিল, জাফরাবাদ মোড়, হাফেজিয়া মাদ্রাসা ও দোকানঘর বাজার স্থানের সড়কে কার্পেটিং উঠে খানাখন্দে পরিণত হয়েছে। ভারী বর্ষণে কোনো কোনো স্থানে বড় বড় গর্ত হওয়ায় ভারী যানবাহন ঝুঁকিপূর্ণভাবে চলাচল করতে হয়। এতে সাধারণ মানুষ ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে প্রতিনিয়ত চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।



এ বিষয়ে দোকানঘর বাজারের ব্যবসায়ী তপন শেখ, হৃদয়, মিঠুসহ বেশ কয়েকজন জানান, প্রায় ৬ মাস ধরে সড়কটি এই অবস্থায় রয়েছে। বিশেষ করে দোকানঘর বাজারের বিভিন্ন স্থানে সড়কটি ভেঙ্গে গেছে। ফলে বাজারের ব্যবসায়ী এবং ক্রেতা ও পথচারীরা চরম ভোগান্তির শিকার হচ্ছে।



চাঁদপুর থেকে আলগী বাজারের সিএনজি অটোরিঙ্া চালক, কালাম, হাসেম, মনসুরসহ অনেকে জানান, বড় বড় গর্তে পূর্ণ এই পথে ঝুঁকি নিয়ে দক্ষিণাঞ্চলমুখী যানবাহনগুলো চলাচল করছে। ফলে প্রতিদিন ছোট-বড় দুর্ঘটনা ঘটে যাচ্ছে। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্যে চাঁদপুর পৌরসভার মেয়রের সুদৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী মানুষ।



 


আজকের পাঠকসংখ্যা
২৩২৬৯৮
পুরোন সংখ্যা