চাঁদপুর, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫১-সূরা সূরা তূর

৪৯ আয়াত, ২ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৭। মুত্তাকীরা তো থাকিবে জান্নাতে ও আরাম-আয়েশে,

১৮। তাহাদের প্রতিপালক তাহাদিগকে যাহা দিবেন তাহারা তাহা উপভোগ করিবে এবং তাহাদের রব তাহাদিগকে রক্ষা করিবেন জাহান্নামের ‘আযাব হইতে’।


নতুন দিনই নতুন চাহিদা এবং নতুন দৃষ্টিভঙ্গীর উদয় করে। -জন লিডগেট।


ক্ষমতায় মদমত্ত জালেমের জুলুমবাজির প্রতিবাদে সত্য কথা বলা ও মতের প্রচারই সর্বোৎকৃষ্ট জেহাদ।


ফটো গ্যালারি
হোসেনপুর মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ গোলাম মাওলার দাফন সম্পন্ন বিভিন্ন মহলের শোক
স্টাফ রিপোর্টার
২৫ জুন, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নস্থ হোসেনপুর সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ গোলাম মাওলা (৫৫) ইন্তেকাল করেছেন (ইন্না....রাজেউন)। তিনি গত রোববার রাত সাড়ে ৯টায় ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গতকাল সোমবার সকালে তাঁর গ্রামের বাড়ি ফরিদগঞ্জের সন্তোষপুরে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়। মাওঃ গোলাম মাওলা চাঁদপুর জেলা ওলামা দলের সভাপতি ছিলেন। পাশাপাশি তিনি বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক এবং জেলা কাজী সমিতির সহ-সভাপতি ছিলেন। তার মৃত্যুর খবর শুনে চাঁদপুর শহর ও সন্তোষপুর গ্রামে গভীর শোকের ছায়া নেমে আসে। তাঁর মৃত্যুতে বিভিন্ন মহল গভীর শোক প্রকাশ করেছে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।



রোববার রাত সাড়ে এগারোটায় চাঁদপুর শহরের মিশন রোডস্থ শাহী জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজায় বিভিন্ন মাদ্রাসার অধ্যক্ষ, সুপার, শিক্ষক ও বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ অংশ নেন। এতে ইমামতি করেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন যুগ্ম মহাসচিব ও চাঁদপুর জেলা সভাপতি, ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ ড. একেএম মাহবুবুর রহমান। জানাজার পূর্বে মরহুমের কর্মজীবনের ওপর স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোঃ মুনীর চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সদর উপজেলা বিএনপির সভাপতি দেওয়ান মোঃ সফিকুজ্জামান, জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাওঃ আবু জাফর মোহাম্মদ মাইনুদ্দিন, জেলা জমইয়াতে হিযবুল্লাহর সাধারণ সম্পাদক মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দকার, হোসেনপুর সিনিয়র মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওঃ আবু জাফর, জেলা ইমাম-মুয়াজ্জিন কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাওঃ মোঃ আবদুর রহমান গাজী ও মরহুমের বড় ছেলে শরীফ বিন মোহাম্মদ। জানাজার নামাজ শেষে মরহুমের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন ড. মাওঃ একেএম মাহবুবুর রহমান।



মরহুমের দ্বিতীয় জানাজা সোমবার সকাল ৮টায় ফরিদগঞ্জ উপজেলার চরদুঃখিয়া ইউনিয়নের সন্তোষপুর গ্রামের আব্দুল গণি মজুমদার বাড়িতে অনুষ্ঠিত হয়। পরে মরহুমের পারিবারিক কবরস্থানে তার মরহুম বাবার কবরের পাশে তাঁকে সমাহিত করা হয়।



চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানের শোক



হোসেনপুর মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ গোলাম মাওলার মৃত্যুতে চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও হোসেনপুর সিনিয়র মাদ্রাসা গভর্নিংবডির সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ান গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি এক বার্তায় শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।



জমিয়াতুল মোদার্রেছীন



মাদ্রাসা শিক্ষকদের একমাত্র সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের যুগ্ম মহাসচিব ও চাঁদপুর জেলা সভাপতি ড.মাওঃ একেএম মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক মাওঃ মোঃ মোস্তাফিজুর রহমান খান মাওঃ গোলাম মাওলার মৃত্যুতে গভীর শোক জানিয়ে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তাঁরা দোয়া করেন আল্লাহ্ পাক যেনো তাকে জান্নাতের উঁচু মাকাম দান করুন।



জেলা কাজী সমিতি



চাঁদপুর জেলা মুসলিম ম্যারেজ রেজিস্ট্রার ও কাজী সমিতির সভাপতি আলহাজ্ব মাওঃ ফজলুল কবীর পাটোয়ারী ও সম্পাদক আলহাজ্ব হাফেজ আবদুল্লাহ আল মামুন (সুফিয়ান) গভীর শোক জানিয়ে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তাঁরা মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।



জমইয়াতে হিযবুল্লাহ



চাঁদপুর জেলা জমইয়াতে হিযবুল্লাহর সভাপতি হাজী আবদুল আহাদ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওঃ মোঃ সাইফুদ্দীন খন্দকারসহ নেতৃবৃন্দ মাওঃ গোলাম মাওলার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন ও মরহুমের মাগফেরাত কামনা করেন।



বিভিন্ন মহলের শোক



চাঁদপুর জেলা ইমাম-মুয়াজ্জিন কল্যাণ সমিতির সভাপতি ও আঃ করিম পাটওয়ারী বাড়ি জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওঃ আব্দুস সালাম এবং আল-হেলাল জামে মসজিদের খতিব ও সমিতির সাধারণ সম্পাদক মাওঃ মোঃ আবদুর রহমান গাজী, বাংলাদেশ ছাত্র হিযবুল্লাহ চাঁদপুর জেলা শাখার সভাপতি মুহাম্মদ মজিবুর রহমান ও সাধারণ সম্পাদক হাফেজ মোঃ দ্বীন ইসলাম, চাঁদপুর দারুচ্ছুন্নাত দীনিয়া মাদ্রাসা, হোসেনপুর সিনিয়র মাদ্রাসা, চেয়ারম্যানঘাটা বাইতুল আমান জামে মসজিদ হাফেজিয়া মাদ্রাসা ও দারুচ্ছুন্নাত আজিজিয়া হাফেজিয়া মাদ্রাসার পক্ষ থেকে শোক জানানো হয়। এসব স্থানে খতমে কোরআনসহ মরহুমের রুহের মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।



 


আজকের পাঠকসংখ্যা
৯১২১৬৩
পুরোন সংখ্যা