চাঁদপুর, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২৭। অতঃপর আমি তাহাদের পশ্চাতে অনুগামী করিয়াছিলাম আমার রাসূলগণকে এবং অনুগামী করিয়াছিলাম মারইয়াম তনয় ঈসাকে, আর তাহাকে দিয়াছিলাম ইঞ্জীল এবং তাহার অনুসারীদের অন্তরে দিয়াছিলাম করুণা ও দয়া। আর সন্নাসবাদ-ইহা তো উহারা নিজেরাই আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য প্রত্যাবর্তন করিয়াছিল। আমি উহাদের ইহার বিধান দেই নাই; অথচ ইহাও উহারা যথাযথভাবে পালন করে নাই। উহাদের মধ্যে যাহারা ঈমান আনিয়াছিল, উহাদিগকে আমি দিয়াছিলাম পুরস্কার এবং উহাদের অধিকাংশই সত্যত্যাগী।


 


 


assets/data_files/web

অপ্রয়োজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। -শংকর।


 


 


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


 


 


 


ফটো গ্যালারি
আজ চাঁদপুর কণ্ঠের রজতজয়ন্তী
সকালে হবে একাদশ পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্কের জমজমাট ফাইনাল
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥
১৭ জুন, ২০১৯ ০২:২৮:২৬
প্রিন্টঅ-অ+


আজ চাঁদপুর কণ্ঠের ২৫ বছরপূর্তি তথা রজতজয়ন্তী। সাথে যোগ হয়েছে ‘পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতা’র ১১তম আসরের উল্লাস তথা ফাইনাল। আজকের দিনটি চাঁদপুর কণ্ঠ পরিবারের জন্যে অত্যন্ত স্মরণীয়, মর্যাদার এবং গৌরবের। ১৯৯৪ সালের ১৭ জুন এ পত্রিকাটির জন্ম। প্রথমে সাপ্তাহিক এবং পরবর্তীতে অতি দ্রুততার সাথে চাঁদপুর জেলার প্রথম দৈনিক হিসেবে আত্মপ্রকাশ। সে দিনটি ১৯৯৮ সালের ১৬ ডিসেম্বর। সেই থেকে চলছে প্রতি ২৪ ঘন্টায় নতুন নতুন সংখ্যা প্রকাশ। আজ ১৭ জুন চাঁদপুর কণ্ঠের ২৫ বছর পূর্ণ হওয়ার দিনটিকে স্মরণীয় করে রাখতে আজকের আয়োজনটি ভিন্নমাত্রার, ভিন্ন আমেজের। দেশখ্যাত সাহিত্য ব্যক্তিত্বরা আসছেন আজকের অনুষ্ঠানে। গতকাল রাতেই তারা পৌঁছেছেন চাঁদপুর। জেলা শিল্পকলা একাডেমি আজ মুখরিত হবে জাতির পথনির্দেশক এ সাহিত্যিকদের এবং আগামীর স্বপ্নের বাংলাদেশ গড়ার কারিগর একঝাঁক মেধাবী বিতার্কিকদের পদচারণায়।

    চাঁদপুরের স্মরণকালের ইতিহাসে এই প্রথম কোনো অনুষ্ঠানে  একুশে পদক ও বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত  দেশের খ্যাতিমান সাহিত্য ব্যক্তিত্বরা আসছেন। চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আজ বিতর্কের যে উল্লাস (ফাইনাল) পর্ব অনুষ্ঠিত হবে সেখানেই তাঁরা যোগদান করবেন। এঁদের মধ্যে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন একুশে পদক ও বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত দেশবরেণ্য কথাসাহিত্যিক সৈয়দ মনজুরুল ইসলাম। সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত থাকবেন একুশে পদক ও বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কথাসাহিত্যিক মঈনুল আহসান সাবের, বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি মারুফুল ইসলাম ও লেখক শাকুর মজিদ, স্বনামধন্য প্রকাশনা সংস্থা ‘অন্যপ্রকাশ’-এর প্রকাশক মাজহারুল ইসলাম, সিরাজুল কবির চৌধুরী এবং পাঞ্জেরী পাবলিকেশন্স লিঃ-এর চেয়ারম্যান, চাঁদপুরের কৃতী সন্তান, দেশের প্রকাশনা শিল্পে ব্যতিক্রম ধারার উদ্ভাবক কামরুল হাসান শায়ক। আর চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম, পিপিএম, ঢাকা বিশ^বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক চেয়ারম্যান, চাঁদপুরের কৃতী সন্তান প্রফেসর ড. মোঃ মফিজুর রহমান, চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ নাছির উদ্দিন আহমেদ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু ও বিশিষ্ট শিক্ষানুরাগী মনজুর আহমদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

    আজ সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে বিতর্কের ফাইনাল অনুষ্ঠান এবং সন্ধ্যায় হবে চাঁদপুর কণ্ঠের রজতজয়ন্তীর অনুষ্ঠান। সন্ধ্যার অনুষ্ঠানে থাকবে কেক কাটা, আলোচনা পর্ব ও জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠান।

    এবারের ‘পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতার’ ফাইনালে প্রাথমিক পর্যায়ে অংশ নিচ্ছে শাহরাস্তি ন্যাশনাল ভিক্টোরী স্কুল এন্ড কলেজ ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল (বাংলা মাধ্যম), চাঁদপুর। মাধ্যমিক পর্যায়ে অংশ নিচ্ছে মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও বাবুরহাট হাইস্কুল এন্ড কলেজ। কলেজ পর্যায়ে অংশ নিচ্ছে চাঁদপুর সরকারি মহিলা কলেজ ও হাজীগঞ্জ ডিগ্রি কলেজ। আর এই প্রথম চালু হওয়া ইংরেজি বিতর্কে অংশ নিচ্ছে ড্যফোডিল ইন্টারন্যাশনাল স্কুল (ইংরেজি মাধ্যম), চাঁদপুর ও চাঁদপুর সরকারি মহিলা কলেজ।

    সকাল-সন্ধ্যার অনুষ্ঠানে চাঁদপুরবাসীকে উপস্থিত থাকার বিনীত অনুরোধ জানিয়েছেন চাঁদপুর কণ্ঠের প্রতিষ্ঠাতা, সম্পাদক ও প্রকাশক আলহাজ¦ অ্যাডঃ ইকবাল-বিন-বাশার এবং প্রধান সম্পাদক কাজী শাহাদাত।


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৪৪১৮০৮
পুরোন সংখ্যা