চাঁদপুর, বৃহস্পতিবার ১৩ জুন ২০১৯, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৬, ৯ শাওয়াল ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫১-সূরা যারিয়াত

৬০ আয়াত, ৩ রুকু, মক্কী

৫১। তোমরা আল্লাহর সঙ্গে কোন ইলাহ স্থির করিও না ; আমি তোমাদের প্রতি আল্লাহ প্রেরিত স্পষ্ট সতর্ককারী।

৫২। এইভাবে উহাদের পূর্ববর্তীদের নিকট যখনই কোন রাসূল আসিয়াছে উহারা তাহাকে বলিয়াছে, ‘তুমি তো এক জাদুকর, না হয় এক উন্মাদ!’


assets/data_files/web

প্রতিভাবান ব্যক্তিরাই ধৈর্য ধারণ করতে পারে। -ই. সি. স্টেডম্যান।


সেই ব্যক্তি শ্রেষ্ঠ মর্যাদার অধিকারী যে স্বল্পাহারে সন্তুষ্ট থাকে, অল্প হাসে এবং লজ্জাস্থান ঢাকিবার উপযোগী বস্ত্রে পরিতুষ্ট।


 


 


ফটো গ্যালারি
জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা
নিরাপদ সড়ক বাস্তবায়ন, জেলাকে ভিক্ষুকমুক্তকরণ ও পৌর এলাকায় ৪র্থ তলার উপরে ভবন নির্মাণে শর্তসাপেক্ষে অনুমতি
সরকারের এতোসব উন্নয়ন কাজ সড়ক দুর্ঘটনার কাছে মস্নান হতে পারে না : জেলা প্রশাসক ভুতুড়ে বিদ্যুৎ বিলের দায়ভার পাবলিক নিবে না : জেলা আওয়ামী লীগ সভাপতি
বিমল চৌধুরী
১৩ জুন, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা গতকাল ১২ জুন সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মোলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের সভাপ্রধানে অনুষ্ঠিত এ সভার শুরুতে বিগত সভার কার্যবিবরণী ও সিদ্ধান্তসমূহ পাঠ করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান।



জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান তাঁর বক্তব্যে বর্তমান সরকারের নানা উন্নয়নমূলক কাজের অগ্রগতি তুলে ধরে বলেন, সরকারের এতোসব উন্নয়নমূলক কাজ সড়ক দুর্ঘটনার কাছে মস্নান হয়ে যাবে তা কিছুতেই হতে পারে না। আমাদের প্রযুক্তি, জনবল, অর্থ সবই আছে। তারপরও আমরা সড়কে দুর্ঘটনা রোধ করতে পারবো না কেনো? কেনো আমরা এবং আমাদের সন্তানগণ রাস্তায় অনাকাঙ্ক্ষিত ও দুর্ভাগ্যজনকভাবে প্রাণ হারাবো? আমরা চেষ্টা করলে কি তা রোধ করতে পারি না? তিনি নিরাপদ সড়ক কর্যক্রম বাস্তবায়নে কঠোর মনোভাব গ্রহণ করেন এবং নিরাপদ সড়ক বাস্তবায়নে কী করণীয় সে ব্যাপারে সকলের মতামত গ্রহণ করেন। তিনি আগামী নভেম্বর-ডিসেম্বর মাসের মধ্যে চাঁদপুর জেলাকে ভিক্ষুকমুক্ত করার জন্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সকল জনপ্রতিনিধিকে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করার আহ্বান জানান।



এ প্রসঙ্গে তিনি আরো বলেন, এখাতে আমাদের ১ কোটি টাকার মতো ফান্ড রয়েছে, প্রয়োজন হলে আরো ব্যবস্থা করা হবে। তবে জেলাকে ভিক্ষুকমুক্ত করতেই হবে। তিনি সরকারি নির্দেশনার কথা উল্লেখপূর্বক পৌর মেয়রদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, এখন থেকে পৌর এলাকায় চতুর্থ তলার উপর ভবন নির্মাণে অনুমতি প্রদানের ক্ষেত্রে জেলা প্রশাসককে অবহিত না করা পর্যন্ত অনুমতি দেয়া যাবে না। শহরের যানজট নিরসনকল্পে ট্যাংক লরি, ট্রাক এবং কাভার্ডভ্যানসহ পণ্য পরিবহনে ব্যবহৃত মোটরযান রাত ৮টার আগে এবং সকাল ৭টার পরে শহরে প্রবেশ করতে পারবে না বলে সভায় সিদ্ধান্ত হয়।



অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান সকলের আন্তরিক সহযোগিতায় ঈদ উৎসব শান্তিপূর্ণভাবে উদ্যাপন করাসহ আইনশৃঙ্খলার অবনতি না হওয়ায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সাথে তিনি সম্প্রতি জেলায় ৬টি সড়ক দুর্ঘটনায় কয়েকজনের প্রাণহাণির ঘটনায় দুঃখ প্রকাশ করেন। তিনি সড়ক দুর্ঘটনা রোধে সকলকে আরো সচেতন হওয়ার আহ্বান জানান এবং বেপরোয়া গাড়ি চলাচল বন্ধে পুলিশ বিভাগ যা যা করণীয় তা করবেন বলেও আশ্বাস প্রদান করেন।



জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহম্মেদ শান্তিপূর্ণভাবে ঈদ উদ্যাপনে জেলা প্রশাসন ও পুলিশই বিভাগের আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি চাঁদপুর পিডিবির নির্বাহী প্রকৌশলীর প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, এই নির্বাহী প্রকৌশলী যদি চাঁদপুর থাকে তাহলে যে কোনো সময় অঘটন ঘটতে পারে। তিনি বিদ্যুতের ভূতুড়ে বিলের দায়ভার পাবলিক নিবে না উল্লেখ করেন এবং সরকারের ভাবমূর্তি নষ্ট হয় এমন কাজ কাউকে করতে দেয়া হবে না বলেও হুঁশিয়ার করে দেন।



জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল জেলাকে মাদকমুক্ত, ভিক্ষুকমুক্ত করাসহ শহরে অবৈধ ডকইয়ার্ড নির্মাণ, ভেজাল পানিসহ খাদ্যসামগ্রী প্রস্তুত, পুরাণবাজার ১নং ঘাট এলাকায় অবৈধ দোকানপাট নির্মাণসহ জায়গা দখল, রাতের বেলায় নদীতে বাল্কহেড চলাচল বন্ধ, লঞ্চ যাত্রীদের প্রাপ্য সুযোগ-সুবিধা নিশ্চিতকরণ, সদর উপজেলায় কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ে সরকারের প্রতিশ্রুতি বাস্তবায়নসহ নিরাপদ সড়ক বাস্তবায়নের উপর গুরুত্বারোপ করেন।



ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম নোমান সড়ক উন্নয়নে রাস্তা প্রশস্তকরণের নামে গাছকাটার বিষয়টি দেখাসহ সড়কে দুর্ঘটনা রোধে যাতে কোনো ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় নামতে না পারে সে ব্যাপারে গুরুত্বারোপ করেন।



সভায় আরো বক্তব্য রাখেন স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নূরুল ইসলাম নাজিম দেওয়ান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ, চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটোয়ারী, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডঃ রঞ্জিত রায় চৌধুরী, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির চাঁদপুরস্থ প্রতিনিধি অ্যাডঃ সাইফুদ্দিন আহমেদ বাবু, চাঁদপুর চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি সুভাষ চন্দ্র রায় প্রমুখ। সভায় জেলার বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রশাসনিক কর্মকর্তাগণও তাঁদের মতামত ব্যক্ত করেন।



 


আজকের পাঠকসংখ্যা
৭৪৯৩৩৫
পুরোন সংখ্যা