চাঁদপুর, মঙ্গলবার ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫০-সূরা কাফ্

৪৫ আয়াত, ৩ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

৩৪। তাহাদিগকে বলা হইবে, ‘শান্তির সহিত তোমরা উহাতে প্রবেশ কর; ইহা অনন্ত জীবনের দিন।’

৩৫। এখানে তাহারা যাহা কামনা করিবে তাহাই পাইবে এবং আমার নিকট রহিয়াছে তাহারও অধিক।


assets/data_files/web

আনন্দ এমন একটা ফল যা অনুন্নত দেশে দুষ্প্রাপ্য। -জন কেনড্রিক।


 


 


 


 


প্রত্যেক কওমের জন্য একটি পরীক্ষা আছে আর আমার উম্মতদের পরীক্ষা তাদের ধন-দৌলত।


 


 


ফটো গ্যালারি
চাঁদপুর শহরে সেমাই কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান
নকল পণ্য বিক্রির অভিযোগে ১ থেকে ২৯৯ টাকার দোকানকে জরিমানা
মিজানুর রহমান
২১ মে, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে পবিত্র ঈদকে সামনে রেখে নোংরা আর অস্বাস্থ্যকর পরিবেশে চলছে সেমাই উৎপাদন। যা জেলার চরাঞ্চলসহ পার্শ্ববর্তী জেলাগুলোতে এবং দক্ষিণাঞ্চলের গ্রামে সরবরাহ করা হচ্ছে। শুধু তাই নয়, শহরের বিভিন্ন মার্কেটে ১ টাকা থেকে ২৯৯ টাকার একটি দোকানে বিক্রি হচ্ছে নকল পণ্য। গতকাল সোমবার ২০ মে দুপুরে এমন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। চাঁদপুর শহরের নতুন বাজারের রেলওয়ে হকার্স মার্কেটের বিপরীতে এবং পুরাণবাজার নিতাইগঞ্জের দুটি সেমাই কারখানায় এ অভিযান চালিয়ে উভয় প্রতিষ্ঠানকে নগদ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।



অভিযানে শহরের শহীদ মুক্তিযোদ্ধা সড়কের ১ টাকা থেকে ২৯৯ টাকার মার্কেটে নকল পণ্য বিক্রির অভিযোগে ১৫ হাজার টাকা এবং নিতাইগঞ্জের মীম বেকারীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া একই সময়ে আলম বেকারী নামে আরেকটি সেমাই কারখানার মালিককে পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে সতর্ক করে দেয়া হয়।



প্রায় দেড় ঘন্টাব্যাপী অভিযান পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসাইন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কাজে সহযোগিতা করেন চাঁদপুর জেলা মার্কেটিং অফিসার এনএম রেজাউল ইসলাম ও চাঁদপুর পুলিশ প্রশাসনের ফোর্স।



নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসাইন জানান, পুরাণবাজারে মীম বেকারীতে অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে লাচ্ছা সেমাই উৎপাদন করা হচ্ছে। এ কারণে এই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি অন্য একটি প্রতিষ্ঠানকে সতর্ক করে দেয়া হয়েছে।



তিনি আরও জানান, একই দিন বিকেলে শহরের শহীদ মুক্তিযোদ্ধা সড়কের ১ টাকা থেকে ২৯৯ টাকার মার্কেটে নকল পণ্য বিক্রির অভিযোগে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এরপরেও কেউ আইন অমান্য করে অপরাধে জড়ালে তাদেরকে কারাদ- দেয়া হবে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১২৭৯১২৩
পুরোন সংখ্যা