চাঁদপুর, মঙ্গলবার ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫০-সূরা কাফ্

৪৫ আয়াত, ৩ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

৩৪। তাহাদিগকে বলা হইবে, ‘শান্তির সহিত তোমরা উহাতে প্রবেশ কর; ইহা অনন্ত জীবনের দিন।’

৩৫। এখানে তাহারা যাহা কামনা করিবে তাহাই পাইবে এবং আমার নিকট রহিয়াছে তাহারও অধিক।


assets/data_files/web

নতুন দিনই নতুন চাহিদা এবং নতুন দৃষ্টিভঙ্গীর উদয় করে। -জন লিডগেট।


ক্ষমতায় মদমত্ত জালেমের জুলুমবাজির প্রতিবাদে সত্য কথা বলা ও মতের প্রচারই সর্বোৎকৃষ্ট জেহাদ।


ফটো গ্যালারি
ওপেন হাউজ ডে অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন
নিজেদের স্বার্থেই আমরা মাদকসহ সকল অপরাধের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে
প্রবীর চক্রবর্তী
২১ মে, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সোমবার বিকেলে ফরিদগঞ্জ থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। অফিসার ইনচার্জ মোঃ আবদুর রকিবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন বক্তব্য রাখতে গিয়ে বলেন, গত কয়েক মাসে ফরিদগঞ্জসহ পুরো জেলায় মাদকের বিরুদ্ধে আমরা কঠোর অবস্থানে রয়েছি। মাদকের ব্যাপারে ফরিদগঞ্জে কোনো সুপারিশ না থাকায় এখানে মাদকের বিরুদ্ধে পুলিশ ভাল ভূমিকা গ্রহণ করতে পারছে। কিন্তু এই ধারা আরো জোরালো করতে হবে। মাদকসহ সকল অপরাধ থেকে নিরাময় পেতে আমাদের প্রতিটি বাজারে ব্যবসায়ীদের নিজেদের উদ্যোগে টহল, কমিউনিটি পুলিশিং-এর সদস্যদের কাজে লাগানো এবং সর্বোপরি পুলিশকে তাৎক্ষণিক তথ্য দেয়ার কাজটি করতে হবে। ইতিমধ্যেই উপজেলার খাজুরিয়া ও আষ্টা বাজারের ব্যবসায়ীরা রাত্রিকালীন বিশেষ ব্যবস্থা নিয়েছে, যা অনুকরণীয়। এভাবে আমরা নিজেদের স্বার্থেই মাদকসহ সকল অপরাধের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।



তিনি কমিউনিটি পুলিশিং-এর উপজেলা ও ইউনিয়ন কমিটি পুনর্গঠনের বিষয়ে কাজ চলছে বলে জানিয়ে বলেন, এ কার্যক্রমকে গতিশীল করতে কমিউনিটি পুলিশিংকে রিফর্ম করা প্রয়োজন। আশা করছি নূতন কমিটি আসলে কার্যক্রম আরো গতিশীল হবে। আপনাদের একটি কথা মনে রাখতে হবে, মাদকের সাথে সাথে জড়িত এমন পরিবারের কেউ যেন কমিউনিটি পুলিশিং-এর সাথে জড়িত না হতে পারে, আর যারা একবার এর সদস্য হয়েছেন, তারা কমিটিতে না থাকলেও আপনাদের দায়িত্ব থেকে যাবে। একজন সমাজসেবী হিসেবে উপজেলাকে অপরাধমুক্ত রাখতে আপনার ভূমিকা থাকা প্রয়োজন।



সভায় উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক সুলতান আহমেদ রিপনের পরিচালনায় বক্তব্য রাখেন ওসি (তদন্ত) অহিদুল ইসলাম, ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির আহ্বায়ক অহিদুর রহমান পাটওয়ারী, কমিউনিটি পুলিশিং-এর সদস্য আহসান হাবিব নেভী, মনির হোসেন, আনোয়ার হোসেন খোকন, কামাল পাটওয়ারী, মাইনুদ্দিন পাটওয়ারী, টিপু সুলতান সরকার, টেলু মেম্বার ও মাসুদ পাটওয়ারী।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৬৮৬৪৭৬
পুরোন সংখ্যা