চাঁদপুর, রোববার ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২ ফাল্গুন ১৪২৫, ১৮ জমাদিউস সানি ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৭-সূরা মুহাম্মাদ


৩৮ আয়াত, ৪ রুকু, 'মাদানী'


০২। যাহারা ঈমান আনে, সৎকর্ম করে এবং মুহাম্মাদের প্রতি যাহা অবতীর্ণ হইয়াছে তাহাতে বিশ্বাস করে, আর উহাই তাহাদের প্রতিপালক হইতে প্রেরিত সত্য, তিনি তাহাদের মন্দ কর্মগুলি বিদূরিত করিবেন এবং তাহাদের অবস্থা ভাল করিবেন।


 


 


 


assets/data_files/web

প্রার্থনা ও প্রশংসা এই দুটো জিনিস স্বয়ং বিধাতাও পছন্দ করেন।


-সুইডেন বাগ।


 


 


 


 


 


ধর্মের পর জ্ঞানের প্রধান অংশ হচ্ছে মানবপ্রেম-আর পাপী পুণ্যবান নির্বিশেষে মানুষের মঙ্গল সাধন।


 


 


ফটো গ্যালারি
৫ দিনব্যাপী একুশে বইমেলার সফল সমাপ্তি
২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে ও চাঁদপুর পৌরসভার পৃষ্ঠপোষকতায় ৫ দিনব্যাপী একুশে বইমেলার সফল সমাপ্তি হয়েছে। সমাপনী দিন ২২ ফেব্রুয়ারি পরপর ৩টি সাংস্কৃৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বইমেলা উদ্যাপন কমিটির সদস্য সচিব শহীদ পাটোয়ারী। পরিচালনা করেন সাংবাদিক এমআর ইসলাম বাবু। প্রথম সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে স্বদেশ সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠী। সংগঠনের অধ্যক্ষ মনোজ আচার্যীর পরিচালনায় গণসংগীত পরিবেশন করে প্রথমা, নিঝুম, অংকিত, শ্রাবণ, অর্পিতা নন্দী, অর্পিতা ভৌমিক, তিথি, শীলা, মুনা, মধু ও অনি। কবিতা আবৃত্তি করেন অভিজিৎ আচার্য।



দ্বিতীয় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে বাংলাদেশ শিশু একাডেমি চাঁদপুর জেলা শাখার শিক্ষার্থীগণ। সংগীত পরিচালনায় ছিলেন শিশু একাডেমির সংগীত প্রশিক্ষক মৃণাল সরকার তির্য। নৃত্য পরিচালনায় ছিলেন নৃত্য প্রশিক্ষক ফাতেমাতুজ জান্নাত। সংগীত পরিবেশন করে মেধা, মাইশা, মুন, শাওন, শাওর।



সবশেষে সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনিতা নন্দী ও মৃণাল সরকারের যৌথ পরিচালনায় সংগীত পরিবেশন করেন অনিতা নন্দী, মৃণাল সরকার, বিশ্বজিৎ কর রানা, প্রশিকা সরকার, অনুভবসহ আরও অনেকে। সার্বিক সহযোগিতায় ছিলেন সম্মিলিত সাংস্কৃৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকার। সবশেষে জাতীয় সংগীতের মধ্য দিয়ে ৫ দিনব্যাপী বইমেলার সফল সমাপ্তি ঘটে।



এর পূর্বে বইমেলায় অংশগ্রহণকারী সকল প্রতিষ্ঠানকে স্মারক ক্রেস্ট ও সনদ প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ জামাল হোসেন। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বই মেলা বাস্তবায়ন কমিটির সচিব শহীদ পাটোয়ারী। বক্তব্য রাখেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, চতুরঙ্গের মহাসচিব ও ইলিশ উৎসবের রূপকার হারুন আল রশীদ, চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের সদস্য সচিব ইয়াহিয়া কিরণ, কবি ও ছড়াকার ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া। এ অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন সাংবাদিক এমআর ইসলাম বাবু। সবশেষে জাতীয় সংগীত পরিবেশন করেন সুরজিত চক্রবর্তী, অনিতা নন্দী, তপন সরকার, রুমা সরকার, হারুন আল রশীদ, জহির উদ্দিন বাবর, এমআর ইসলাম বাবু, সোহেল, আব্দুল্লাহ আল-মামুন, মিঠুন বিশ্বাস, প্রশিকা সরকারসহ অন্য শিল্পীবৃন্দ। সবশেষে জাতীয় সংগীতের মধ্য দিয়েই ৫ দিনব্যাপী বইমেলার সফল সমাপ্তি হয়।



 



 


আজকের পাঠকসংখ্যা
৪৩০৬
পুরোন সংখ্যা