চাঁদপুর, রোববার ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২ ফাল্গুন ১৪২৫, ১৮ জমাদিউস সানি ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, কিংবদন্তীতুল্য সমাজসেবক আলহাজ্ব ডাঃ এম এ গফুর আর বেঁচে নেই। আজ ভোর ৪টায় ঢাকার শমরিতা হাসপাতালে ইন্তেকাল করেছেন।ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন।বাদ জুমা পৌর ঈদগাহে জানাজা শেষে বাসস্ট্যান্ড গোর-এ-গরিবা কবরস্থানে তাঁকে দাফন করা হবে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৭-সূরা মুহাম্মাদ


৩৮ আয়াত, ৪ রুকু, 'মাদানী'


০২। যাহারা ঈমান আনে, সৎকর্ম করে এবং মুহাম্মাদের প্রতি যাহা অবতীর্ণ হইয়াছে তাহাতে বিশ্বাস করে, আর উহাই তাহাদের প্রতিপালক হইতে প্রেরিত সত্য, তিনি তাহাদের মন্দ কর্মগুলি বিদূরিত করিবেন এবং তাহাদের অবস্থা ভাল করিবেন।


 


 


 


assets/data_files/web

যাকে মান্য করা যায় তার কাছে নত হও। -টেনিসন।


 


 


যারা ধনী কিংবা সবকালয়, তাদের ভিক্ষা করা অনুচিত।


 


 


ফটো গ্যালারি
দমকা হাওয়াসহ শিলাবৃষ্টিতে মতলব উত্তরে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা
মাহবুব আলম লাভলু
২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

দমকা হাওয়াসহ শিলাবৃষ্টিতে মতলব উত্তর উপজেলায় ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের মতলব উত্তর উপজেলার কৃষিখাতের ক্ষতিসহ কয়েকটি ওয়াজ মাহফিলের প্যান্ডেল-স্টেজ ভেঙ্গে দুমড়ে-মুচড়ে মাহফিল বন্ধ হয়ে গেছে।

গত রোববার সকাল ৯টা ও পৌনে ১০টার দিকে দু দফায় আচমকা শিলাবৃষ্টি ও দমকা হাওয়ায় মতলব উত্তর উপজেলার ধনাগোদা সেচ প্রকল্পের আলু, ভুট্টা, সরিষা, পেঁয়াজ, রসুনসহ এ জাতীয় ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এছাড়াও উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের চরকালিয়া ঈদগাহের বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিলসহ উপজেলার দুর্গাপুর, সাদুল্যাপুর, ষাটনলসহ কয়েকটি এলাকার মাহফিলের স্টেজ ও প্যান্ডেল ভেঙ্গে একাকার হয়ে যাবার কারণে মাহফিল বন্ধ হয়ে যায়।

চরকালিয়া ঈদগাহ ও মাহফিল পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল হালিম মাস্টার জানান, গত রোববার বাদ মাগরিব থেকে রাতব্যাপী ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু আচমকা শিলাবৃষ্টি ও ঝড়ো হাওয়ায় সবকিছু ভেঙ্গে-চুরে যাবার কারণে মাহফিল করার আর কোনো সুযোগ থাকলো না।

উপজেলা কৃষি কর্মকর্তা সালাউদ্দিন জানান, আচমকা শিলাবৃষ্টি ও দমকা হাওয়ায় কৃষির যে ক্ষতি হয়েছে তা খুব বড় রকমের হবে না বলে ধারণা করছি।

আজকের পাঠকসংখ্যা
৯৯১৩০
পুরোন সংখ্যা