চাঁদপুর, রোববার ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২ ফাল্গুন ১৪২৫, ১৮ জমাদিউস সানি ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, কিংবদন্তীতুল্য সমাজসেবক আলহাজ্ব ডাঃ এম এ গফুর আর বেঁচে নেই। আজ ভোর ৪টায় ঢাকার শমরিতা হাসপাতালে ইন্তেকাল করেছেন।ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন।বাদ জুমা পৌর ঈদগাহে জানাজা শেষে বাসস্ট্যান্ড গোর-এ-গরিবা কবরস্থানে তাঁকে দাফন করা হবে।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৭-সূরা মুহাম্মাদ


৩৮ আয়াত, ৪ রুকু, 'মাদানী'


০২। যাহারা ঈমান আনে, সৎকর্ম করে এবং মুহাম্মাদের প্রতি যাহা অবতীর্ণ হইয়াছে তাহাতে বিশ্বাস করে, আর উহাই তাহাদের প্রতিপালক হইতে প্রেরিত সত্য, তিনি তাহাদের মন্দ কর্মগুলি বিদূরিত করিবেন এবং তাহাদের অবস্থা ভাল করিবেন।


 


 


 


assets/data_files/web

যাকে মান্য করা যায় তার কাছে নত হও। -টেনিসন।


 


 


যারা ধনী কিংবা সবকালয়, তাদের ভিক্ষা করা অনুচিত।


 


 


ফটো গ্যালারি
হাজীগঞ্জে একাদশ পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতার প্রান্তিক পর্ব সম্পন্ন
জ্ঞানের পরিধি বৃদ্ধি ও সমৃদ্ধ করে বিতর্ক
-অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আফজাল হোসেন
কামরুজ্জামান টুটুল
২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


'এক দশক হলো পার, বিতর্ক হোক দুর্বার' এ সেস্নাগানে শুরু হওয়া একাদশ পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতার হাজীগঞ্জ উপজেলার প্রান্তিক পর্ব গতকাল শনিবার শেষ হয়েছে। স্থানীয় মৈত্রী শিশু উদ্যান এন্ড হাই স্কুলে দিনব্যাপী আয়োজিত এ বিতর্ক শেষে সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশন হাজীগঞ্জ উপজেলা শাখার সভাপতি রোটাঃ আহসান হাবীব অরুণ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) মোঃ আফজাল হোসেন।



প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বিতর্কের মাধ্যমে শিক্ষার্থীরা তথ্য আহরণ, প্রযুক্তির ব্যবহার, বাস্তবতার মিল-অমিল, অতীত-বর্তমান ও ভবিষ্যৎ ধারণা, বই পড়া, ভাষার চর্চা, বাচনভঙ্গি, উপস্থিত বুদ্ধি ও তাৎক্ষণিক পরিস্থিতির মোকাবেলাসহ নানা বিষয়ে জ্ঞান অর্জন করতে পারে। এতে শিক্ষার্থীদের জ্ঞানের পরিধি বৃদ্ধি ও জ্ঞান সমৃদ্ধ হয়। যা শিক্ষার্থীর ভবিষ্যৎ জীবনে সাফল্য নিয়ে আসে। তাই প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বিতর্ক চালু করা প্রয়োজন। বাংলা বিতর্কের পাশাপাশি ইংরেজি ধারায় বিতর্ক চালু করলে শিক্ষার্থীরা আরো ভালো করবে বলে আমাদের বিশ্বাস।



অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন রনি, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনির।



বক্তব্য রাখেন চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশন হাজীগঞ্জ উপজেলা শাখার সহ-সভাপতি আরিফ ইমাম মিন্টু ও আকবর হোসেন, সাধারণ সম্পাদক কামরুজ্জামান টুটুল, সদস্য মহিউদ্দিন আল আজাদ, প্রতিযোগিতার বিচারক ইলিয়াছ মজুমদার সুুমন প্রমুখ।



প্রাথমিক পর্যায়ের বিতর্ক প্রতিযোগিতায় 'শিক্ষিত বাবার চেয়ে শিক্ষিত মা অধিক জরুরি' বিষয়ে অংশ নিয়ে চ্যাম্পিয়ন হয় বিপক্ষ দল হাজীগঞ্জ বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়। শ্রেষ্ঠ বক্তা হয় একই বিদ্যালয়ের দলপ্রধান আকিদা হোসেন নূর। কলেজ পর্যায়ে 'উন্নত সূচকে আজকের বাংলাদেশই সর্বকালের সেরা বাংলাদেশ' বিষয়ে অংশ নিয়ে চ্যাম্পিয়ন হয় বিপক্ষ দল হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ এবং শ্রেষ্ঠ বক্তা হয় রানার্স আপ দল হাজীগঞ্জ ডিগ্রি কলেজের দ্বিতীয় বক্তা তাছমি আক্তার।



মাধ্যমিকে 'উন্নত বাংলাদেশ নির্মাণে জনগণের চেয়ে সরকারের ভূমিকা অধিক গুরুত্বপূর্ণ' বিষয়ে বিপক্ষে অংশ নিয়ে বিজয়ী হয় হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় এবং শ্রেষ্ঠ বক্তা হয় একই বিদ্যালয়ের দলপ্রধান নওরীন সায়মা নুসরাত। 'বাঙালির সংগ্রামে নারীর অবদান পুরুষের চেয়ে অধিক' এমন বিষয়ে পক্ষে অংশ নিয়ে বিজয়ী হয় সুহিলপুর উচ্চ বিদ্যালয় এবং শ্রেষ্ঠ বক্তা হয় একই বিদ্যালয়ের দ্বিতীয় বক্তা রাবেয়া আক্তার। 'শিক্ষার সার্থকতা কর্মজীবনে নয় সমাজ জীবনেই অধিক' এমন বিষয়ে বিপক্ষে অংশ নিয়ে বিজয়ী হয় রাজারগাঁও উচ্চ বিদ্যালয় এবং শ্রেষ্ঠ বক্তা হয় একই বিদ্যালয়ের দল প্রধান সামিয়া ইসলাম। 'তারুণ্যের কাছে সততা নয় দেশপ্রেমই মুখ্য হওয়া উচিত' এমন বিষয়ে বিপক্ষে অংশ নিয়ে বিজয়ী হয় হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এবং শ্রেষ্ঠ বক্তা হয় একই বিদ্যালয়ের দল প্রধান আসফাক হোসেন নূর তরী। একই অনুষ্ঠানে সকল বিজিত দলকে পুরস্কৃত করা হয়।



চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশন হাজীগঞ্জ উপজেলা শাখার আয়োজনে এ বিতর্ক প্রতিযোগিতার ব্যবস্থাপনায় ছিলো চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশন (সিকেডিএফ) ও চাঁদপুর বিতর্ক একাডেমি (সিডিএ) এবং সহযোগিতায় ছিলেন অক্ষর-পত্র প্রকাশনী, দারসুন পাবলিকেশন্স ও চাঁদপুর কণ্ঠ পাঠক ফোরাম। অনুষ্ঠানে চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশন (সিকেডিএফ)-এর উপজেলা কমিটির সদস্যবৃন্দ, রামপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রোটাঃ এসএম মানিক, ইলশেপাড়ের হাজীগঞ্জ ব্যুরো ইনচার্জ মোঃ হাবিবুল্লাহ, চাঁদপুর কণ্ঠ হাজীগঞ্জ উপজেলা প্রতিনিধি আলমগীর কবির, পাপ্পু মাহমুদসহ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, বিতার্কিকসহ অন্যরা উপস্থিত ছিলেন।



 



 


আজকের পাঠকসংখ্যা
১২২০৭৭
পুরোন সংখ্যা