ঢাকা। রোববার ১৩ জানুয়ারি ২০১৯। ৩০ পৌষ ১৪২৫। ৬ জমাদিউল আউয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৫-সূরা জাছিয়া :

৩৭ আয়াত, ৪ রুকু, মক্কী

২৯। এই আমার লিপি, ইহা তোমাদের বিরুদ্ধে সাক্ষ্য দিবে সত্যভাবে। তোমরা যাহা করিতে তাহা আমি লিপিবদ্ধ করিয়াছিলাম।

৩০। যাহারা ঈমান আনে ও সৎকর্ম করে, তাহাদের প্রতিপালক তাহাদিগকে দাখিল করিবেন স্বীয় রহমতে। ইহাই মহাসাফল্য

 


assets/data_files/web

মনের যাতনা দেহের যাতনার চেয়ে বেশি। -উইলিয়াম হ্যাজলিট।


 


যদি মানুষের ধৈর্য থাকে তবে সে অবশ্য সৌভাগ্যশালী হয়।


 


ফটো গ্যালারি
ভালো শিক্ষার্থী গড়তে প্রাতিষ্ঠান ও অভিভাবক উভয়ের ভূমিকা থাকতে হয়
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজাস্ব) মোহাম্মদ জামাল হোসেন
আলমগীর কবির
১৩ জানুয়ারি, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ জামাল হোসেন বলেছেন, একজন ভালো শিক্ষার্থী গড়তে প্রাতিষ্ঠানিক ও অভিভাবকের যৌথ ভূমিকা নিতে হবে অনেক বেশি। তাহলেই আমরা পাবো ভালো শিক্ষার্থী ও সমাজ পাবে ভালো মানুষ। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের ছেলে-মেয়েদের শিক্ষা প্রতিষ্ঠানে পাঠিয়ে দিয়ে ভাববেন না যে আমাদের ছেলে মেয়ে অনেক শিক্ষিত হয়ে গেছে। এই ভুল করবেন না, তাদের প্রতি খেয়াল রাখবেন তারা কী করছে, কাদের সাথে মিশছে। আপনার অগোচরে খারাপ কাজের সাথে জড়িয়ে যেতে পারে। তাদের সবসময় খেয়াল রাখবেন তারা যেনো বিপথগামী না হয়।

তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, দেশ এগিয়ে গেছে এবং ডিজিটালে রূপান্তরিত হয়ে গেছে প্রায় ৭০%। নূতন উদ্যমে আপনারা শিক্ষার্থীদের পাঠদানে মনোনিবেশ করার চেষ্টা করবেন। পিছিয়েপড়া শিক্ষার্থীদের প্রতি নজর রাখবেন। তাহলেই শিক্ষাখাতে আমরা কাঙ্ক্ষিত লক্ষ্যে পেঁৗছতে সক্ষম হবো।

তিনি গতকাল ১২ জানুয়ারি রাজারগাঁও ফাযিল (ডিগ্রি) মাদ্রাসা মাঠে মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের ২০১৯ সালের শিক্ষাবর্ষে নতুন ছবক ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন। মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আনিছুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাদ্রাসার গভর্নিংবডির সাবেক সহ-সভাপতি আলহাজ্ব আঃ সামাদ পাটওয়ারী, উপাধ্যক্ষ মাওঃ মোঃ জসিম উদ্দিন মজুমদার, আরবি প্রভাষক আলহাজ্ব মাওঃ আঃ কুদ্দুছ। উপস্থিত ছিলেন গভর্নিংবডির সদস্য মোঃ আঃ রাজ্জাক, মোঃ আবুল হাসেন বেপারীসহ গভর্নিংবডির সকল সদস্য, মাদ্রাসার সকল শিক্ষক-কর্মচারী ও অভিভাবকগণ।

আজকের পাঠকসংখ্যা
২৮০১৪৬
পুরোন সংখ্যা