চাঁদপুর। বুধবার ১৪ নভেম্বর ২০১৮। ৩০ কার্তিক ১৪২৫। ৫ রবিউল আউয়াল ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৩-সূরা যূখরুফ


৮৯ আয়াত, ৭ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৬৩। 'ঈসা যখন স্পষ্ট নিদর্শনসহ আসিল তখন সে বলিয়াছিল, 'আমি তো তোমাদের নিকট আসিয়াছি প্রজ্ঞাসহ এবং তোমরা যে কতক বিষয়ে মতভেদ করিতেছ, তাহা স্পষ্ট করিয়া দিবার জন্য। সুতরাং তোমরা আল্লাহকে ভয় কর এবং আমার অনুসরণ কর।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


যদি বইটা হয় পড়ার মতো তবে তা কেনার মতো বই। -জন রাসকিন।


 


 


 


পবিত্র হওয়াই ধর্মের অর্থ।


 


 


 


ফটো গ্যালারি
গ্রাম আদালতের মাধ্যমে হতদরিদ্র মানুষ অতি সহজেই সুবিচার পাচ্ছে
-------উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলাম
স্টাফ রিপোর্টার
১৪ নভেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলাম বলেছেন, গ্রাম আদালতের মাধ্যমে হতদরিদ্র মানুষ অতি সহজেই সুবিচার পাচ্ছে। তাই এ সুবিধার জন্যে গ্রাম আদালতের কোনো বিকল্প নেই। উপজেলা পর্যায়ে সরকারি ও বেসরকারি সংস্থাসমূহের প্রতিনিধিরা কাজের পাশাপাশি গ্রাম আদালত সম্পর্কে সাধারণ মানুষদের অবহিত করতে হবে। বিশেষ করে প্রচার-প্রচারণার মাধ্যমেই জনগণকে সম্পৃক্ত করতে হবে। গ্রাম আদালতের ৫ জনের একটি প্যানেল থাকে। এই প্যানেল বিচারকার্য সম্পন্ন করে। এই আদালতের উদ্দেশ্য হচ্ছে গ্রামীণ জনপদে সাধারণ মানুষের জন্যে বিচারপ্রাপ্তির সুযোগ সৃষ্টি করা। আর এটি বর্তমান সরকারের অন্যতম অঙ্গীকার। এক্ষেত্রে গ্রাম আদালত ব্যাপক ভূমিকা রাখছে।



গতকাল ১৩ নভেম্বর মঙ্গলবার মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পর্যায়ে সরকারি ও বেসরকারি সংস্থাসমূহের প্রতিনিধিদের জন্যে গ্রাম আদালত শীর্ষক অবহিতকরণ কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। গ্রাম আদালত, স্থানীয় সরকার চাঁদপুর ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর (ডিএফ) নিকোলাস বিশ্বাসের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ নজরুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহিম খান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ রুহুল আমিন, মতলব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও উপজেলা এনজিও কো-অর্ডিনেটর রোটাঃ শ্যামল চন্দ্র দাস।



অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতা করেন জেলা সমন্বয়কারী মোঃ আমিনুর রহমান ও উপজেলা সমন্বয়কারী মোঃ এনামুল হক। সভায় উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। গ্রাম আদালত আইন ও বিধিমালা বিষয়ে সংক্ষিপ্ত ধারণা প্রদান, প্রশ্নোত্তর পর্ব ও সমাপনী পর্বে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১০০৯০২৫
পুরোন সংখ্যা