চাঁদপুর। বুধবার ১৪ নভেম্বর ২০১৮। ৩০ কার্তিক ১৪২৫। ৫ রবিউল আউয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৩-সূরা যূখরুফ


৮৯ আয়াত, ৭ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৬৩। 'ঈসা যখন স্পষ্ট নিদর্শনসহ আসিল তখন সে বলিয়াছিল, 'আমি তো তোমাদের নিকট আসিয়াছি প্রজ্ঞাসহ এবং তোমরা যে কতক বিষয়ে মতভেদ করিতেছ, তাহা স্পষ্ট করিয়া দিবার জন্য। সুতরাং তোমরা আল্লাহকে ভয় কর এবং আমার অনুসরণ কর।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


যদি বইটা হয় পড়ার মতো তবে তা কেনার মতো বই। -জন রাসকিন।


 


 


 


পবিত্র হওয়াই ধর্মের অর্থ।


 


 


 


ফটো গ্যালারি
কমিটি পুনঃবহালের দাবিতে শাহরাস্তি বিএনপির ৪৮ ঘণ্টার আল্টিমেটাম
মোঃ মঈনুল ইসলাম কাজল
১৪ নভেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

শাহরাস্তি উপজেলা ও পৌর বিএনপির কমিটি পুনঃবহালের দাবিতে গতকাল মঙ্গলবার বিকেলে ঠাকুরবাজারস্থ বিএনপির অস্থায়ী কার্যালয়ে দলের নেতা-কর্মীরা প্রতিবাদ সমাবেশ করেছে। সমাবেশ থেকে ভেঙ্গে দেয়া কমিটি পুনঃবহালের জন্যে জেলা বিএনপিকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে নেতা-কর্মীরা। অন্যথায় তারা জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক ও সাবেক সভাপতি ইঞ্জিঃ মমিনুল হককে শাহরাস্তিতে অবাঞ্ছিত ঘোষণার হুমকি দেন।

শাহরাস্তি উপজেলা ও পৌর বিএনপির নেতা-কর্মীদের অভিযোগ, কোনো কারণ ছাড়াই গত ১১ নভেম্বর জেলা বিএনপি হাজীগঞ্জ উপজেলা ও পৌর এবং শাহরাস্তি উপজেলা ও পৌর বিএনপির কমিটি ভেঙ্গে দিয়ে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করে। যেখানে শাহরাস্তি উপজেলা কমিটিতে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন মিয়াজীকে আহ্বায়ক ও আঃ মান্নান পাটওয়ারীকে ১নং যুগ্ম আহ্বায়ক এবং পৌর কমিটিতে আবুল কালাম পাটওয়ারীকে আহ্বায়ক ও সৌদি প্রবাসী আবুল খায়েরকে ১নং যুগ্ম আহ্বায়ক করে ১০১ সদস্যবিশিষ্ট কমিটি অনুমোদন দেয়া হয়। এ কমিটি অনুমোদন দেয়ার পর সদ্য বিলুপ্ত হওয়া কমিটির নেতৃবৃন্দের মাঝে চরম ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়।

গতকাল মঙ্গলবার বিকেলে আহ্বায়ক কমিটি বাতিল করে সাবেক কমিটি পুনঃবহালের দাবিতে নেতা-কর্মীরা বিএনপির মহাসচিব ও জেলা নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেন। প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সদ্য বিলুপ্ত হওয়া কমিটির সভাপতি মোঃ আক্তার হোসেন পাটওয়ারী।

সভায় দলের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র মোঃ মোস্তফা কামাল অভিযোগ করে বলেন, গত ১৪ সেপ্টেম্বর জেলা বিএনপি থেকে শাহরাস্তি উপজেলা ও পৌর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়। কিন্তু কোনো কারণ বা কারণ দর্শানোর নোটিস ছাড়াই মাত্র ২ মাসের মাথায় আমাদের নিয়মিত কমিটি ভেঙ্গে দেয়া হয়। দলের গঠনতন্ত্র অনুযায়ী মেয়াদপূর্তির আগে কোনো নির্দিষ্ট কারণ ছাড়া কমিটি ভাঙ্গার নিয়ম নেই। জেলা বিএনপির বর্তমান আহ্বায়ক ও সাবেক সভাপতি নিজেদের মাঝে দ্বন্দ্ব নিরসন করে আমাদের বলিরপাঠা বানিয়েছেন। তারা নিজেদের মনোনয়ন নিশ্চিত করার জন্যে এ কাজ করেছেন। আমরা কমিটি ভাঙ্গার কারণ জানার জন্যে জেলা বিএনপির আহ্বায়কের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেছি। কিন্তু কোনো সাড়া পাওয়া যায়নি।

উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মনির হোসেন বলেন, ৪৮ ঘণ্টার মধ্যে কেন্দ্র ও জেলা থেকে কমিটি ভাঙ্গার কারণ ব্যাখ্যা করতে হবে। অন্যথায় আমরা সবাই একযোগে দল থেকে পদত্যাগ করবো।

পৌর বিএনপির সাবেক সভাপতি শেখ বেলায়েত হোসেন সেলিম প্রতিবাদ সভায় বলেন, আমরা বিষয়টি জানার জন্যে দলের মহাসচিব পর্যন্ত যাবো। তফসিল ঘোষণার পর দলের নেতা-কর্মীরা নির্বাচনের জন্যে প্রস্তুত ছিলো। হঠাৎ কমিটি ভেঙ্গে দেয়ার কারণে নেতা-কর্মীরা মনোবল হারিয়ে ফেলেছে। তিনি অভিযোগ করে বলেন, নতুন করে ঘোষিত পৌর কমিটিতে ৩ জন মৃত ব্যক্তিকে যুগ্ম আহ্বায়ক পদ দেয়া হয়েছে।

উপজেলা যুবদলের সভাপতি মোঃ সাইফুল করিম মিনার বলেন, ইঞ্জিঃ মমিনুল হক পৌর ও উপজেলা নির্বাচনে দলের প্রার্থীর বিরোধিতা করে আমাদের প্রার্থীদের পরাজিত করতে সহায়তা করেছেন। তিনি ধানের শীষ দাবি করতে পারেন না। মমিনুল হক মনোনয়ন নিয়ে আসলে শাহরাস্তি যুবদল তার নির্বাচন করবে না। প্রয়োজনে তাকে প্রতিরোধ করা হবে।

উপজেলা বিএনপির সাবেক সভাপতি মোঃ আক্তার হোসেন পাটওয়ারী বলেন, কোনো কারণ ছাড়াই কমিটি ভাঙ্গার জন্যে শেখ ফরিদ আহমেদ মানিক ও মমিনুল হককে ধিক্কার জানাই। তারা দুজন মিলে চাঁদপুরের বিএনপিকে খ--বিখ- করেছে। নেতা-কর্মীরা সময়মতো এর জবাব দেবে। এলাকায় তারেক রহমানের নির্দেশে কমিটি ভাঙ্গা হয়েছে বলে তারা অপপ্রচার চালাচ্ছে। প্রকৃত ঘটনা হলো কালো টাকার বিনিময়ে তারা আমাদের কমিটি ভেঙ্গে নির্বাচনী বৈতরণী পার হতে চাচ্ছে। এ সভা থেকে তাদেরকে কমিটি পুনঃবহালের জন্যে ৪৮ ঘণ্টা সময় দেয়া হলো। এর মধ্যে সমাধান না হলে শাহরাস্তিতে মমিনুল হককে অবাঞ্ছিত ঘোষণা করার মতো কর্মসূচি দেয়া হবে।

উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ আঃ রহিম, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আকতার হোসেন চৌধুরী, সাবেক সহ-সভাপতি আলী হোসেন, মেহের উত্তর ইউপির সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম প্রমুখ।

এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১০৮৪৯৫৪
পুরোন সংখ্যা