চাঁদপুর। মঙ্গলবার ৩০ অক্টোবর ২০১৮। ১৫ কার্তিক ১৪২৫। ১৯ সফর ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়কসহ আরো ৯ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২১৯
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৩-সূরা যূখরুফ

৮৯ আয়াত, ৭ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৩০। যখন তাদের নিকট সত্য আসলো তখন তারা বললো : এটা তো যাদু এবং আমরা অবশ্যই এর প্রতি কুফরী করি।

৩১। এবং তারা বলে : এই কুরআন কেন অবতীর্ণ করা হলো না দুই জনপদের কোন প্রতিপত্তিশালী ব্যক্তির উপর?

৩২। তারা কি তোমার প্রতিপালকের রহমত বণ্টন করে? আমিই তাদের মধ্যে জীবিকা বণ্টন করি তাদের পার্থিব জীবনে এবং একজনকে অপরের উপর মর্যাদায় উন্নত করি যাতে একে অপরের দ্বারা খেদমত করিয়ে নিতে পারে এবং তারা যা জমা করে তা হতে তোমার প্রতিপালকের রহমত উৎকৃষ্টতর।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


শিক্ষার শেকড় তেতো হলেও এর ফল মিষ্টি।                   

-এরিস্টটল।


বিদ্যার মতো চক্ষু আর নেই, সত্যের চেয়ে বড় তপস্যা আর নেই, আসক্তির চেয়ে বড় দুঃখ আর নেই, ত্যাগের চেয়ে সুখ আর কিছুতেই নেই।



 


ফটো গ্যালারি
হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের শিক্ষার্থী চট্টগ্রামের শ্রেষ্ঠ রোভার
কামরুজ্জামান টুটুল
৩০ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের শিক্ষার্থী আল মামুন বাংলাদেশ স্কাউটস্ রোভার অঞ্চল চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ রোভার নির্বাচিত হয়ে পুরস্কৃত হয়েছেন। আল মামুন উক্ত কলেজের অনার্স (হিসাববিজ্ঞান) ৩য় বর্ষের শিক্ষার্থী।



কলেজ কার্যালয় সূত্রে জানা যায়, ঢাকায় হাজী ক্যাম্পে হাজীদের সেবা প্রদান, পিএস প্রাপ্তিতে সহায়তা, রক্তদান কর্মসূচি, ঈদুল আযহা ও ঈদুল ফিতরের সময় লঞ্চঘাটে যাত্রীদের সেবাপ্রদান, দুর্যোগকালীন সেবাদান, স্থানীয় ও জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত জাতীয় এবং আন্তর্জাতিক দিবসগুলোতে শৃঙ্খলার দায়িত্ব পালন ইত্যাদি কাজে অনবদ্য অবদানের স্বীকৃতিস্বরূপ তাকে এ পুরস্কার দেয় জাতীয় স্কাউটস্।



গত ২৭ সেপ্টেম্বর গাজীপুরের বাহাদুরপুরে রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ও রোভার অঞ্চলের সভাপতি প্রফেসর ড. হারুন-অর-রশিদ শ্রেষ্ঠ রোভার আল মামুনের হাতে পুরস্কার, সনদ ও সম্মাননা স্মারক তুলে দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস্-এর জাতীয় কমিশনার (প্রশিক্ষণ) মোঃ মহসিন এলটি, জাতীয় কমিশনার (প্রকল্প) মোঃ মহসীন, রোভার অঞ্চলের সম্পাদক সেলিম চৌধুরীসহ কর্মকর্তাবৃন্দ।



আল মামুনের সাফল্যে অভিনন্দন জানিয়েছেন কলেজের অধ্যক্ষ ড. মোঃ আলমগীর কবির পাটওয়ারীসহ অন্য সকল শিক্ষক-শিক্ষার্থী।



উল্লেখ্য, আল মামুন ধারাবাহিকভাবে দু'বার চট্টগ্রাম বিভাগের নিয়মিত রোভার মেট প্রতিনিধি নির্বাচিত হয়ে বর্তমানে ওই দায়িত্ব পালন করছে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫২৬১৯৫
পুরোন সংখ্যা