চাঁদপুর। বুধবার ১৭ অক্টোবর ২০১৮। ২ কার্তিক ১৪২৫। ৬ সফর ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা

৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৮। তারা যদি মুখ ফিরিয়ে নেয়, তবে তোমাকে তো আমি তাদের রক্ষক করে পাঠাইনি। তোমার দায়িত্ব তো শুধু প্রচার করে যাওয়া। আমি মানুষকে যখন আমার রহমত আস্বাদন করাই তখন সে এতে উৎফুল্ল হয় এবং যখন তাদের কৃতকর্মের জন্য তাদের বিপদ-আপদ ঘটে তখন মানুষ হয়ে যায় অকৃতজ্ঞ।

৪৯। আকাশম-লী ও পৃথিবীর কর্তৃত্ব আল্লাহরই। তিনি যা ইচ্ছা তা-ই সৃষ্টি করেন। তিনি যাকে ইচ্ছা কন্যা সন্তান দান করেন এবং যাকে ইচ্ছা পুত্র সন্তান দান করেন।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


অস্থির মানসিকতা স্বাস্থ্য এবং শান্তি দুটোতেই বিঘœ সৃষ্টি করে।               


-মার্ক টোয়াইন।


আল্লাহ যদি তোমাদের অর্থ-সম্পদ দান করেন তবে তাহা নিজের ও পরিবারের পক্ষ হইতে বন্টন শুরু করো।





 


ফটো গ্যালারি
মা ইলিশ রক্ষা অভিযানে আসছে র‌্যাব
পৃথক অভিযানে আটক ১৬ জেলেকে কারাদন্ড ৪০ হাজার মিটার কারেন্ট জালসহ নৌকা জব্দ
বিশেষ প্রতিনিধি
১৭ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরে পৃথক ৪টি অভিযানে জেলা টাস্কফোর্স, মৎস্য বিভাগ, নৌ-পুলিশ ও কোস্টগার্ড ১৬ জেলেকে আটক করে ১ বছর করে সশ্রম কারাদন্ড, ৬৪ হাজার মিটার কারেন্ট জাল, ৩টি নৌকা ও ২৫০ কেজি নিষিদ্ধ জেলি মিশ্রিত চিংড়ি জব্দ করে। এছাড়া মা ইলিশ বহন করায় এক নারীকে ৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।



জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুল বাকী জানান, মা ইলিশ রক্ষায় জেলা প্রশাসনের সিদ্ধান্ত হচ্ছে চাঁদপুর নৌ-সীমানায় মা ইলিশ রক্ষায় জেলা টাস্কফোর্সের পাশাপাশি র‌্যাব নদীতে মোতায়েন করা হবে।



ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবদুল্লাহ্ আল মাহমুদ জামান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা সুলতানা খান হিরামনি, মেহেদী হাসান, কোস্টগার্ড চাঁদপুর-এর স্টেশন কমান্ডার লেঃ মোঃ এনায়েত উল্লাহ্ ও জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুল বাকী। গতকাল মঙ্গলবার দিনব্যাপী এ অভিযান পরিচালিত হয় মেঘনা নদীর হাইমচর, হরিণা ফেরিঘাট ও শহররক্ষা বাঁধের মোলহেড এলাকায়।



হরিণা এলাকার দ-প্রাপ্তরা হচ্ছে গিয়াস উদ্দিন মিলন (৩২), ছলেমান (৩৫), টিটু শেখ (২৮), মনির শেখ (৩০) ও কলন্তর মিজি (৩৫)। এদের বাড়ি সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের পশ্চিম রামদাসদী খালের পাড় এলাকায়। হাইমচর চরভৈরবী এলাকার দ-প্রাপ্তরা হলো মোঃ সোহাগ (১৮), মোঃ খোরশেদ (২২), আল-আমিন (২৩), শাহআলম (৪৮), জুয়েল আখন্দ (২৫), জসিম কাজী (৩৫), চাঁন মিয়া (৪৫), ইমাম হোসেন (২০), জাহাঙ্গীর হাওলাদার (২৫), মিন্টু মিজি (২০) ও মামুন শেখ (২২)। এদের বাড়ি চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন স্থানে, হাইমচর ও শরীয়তপুর জেলায়।



চাঁদপুর নৌ-পুলিশ মেঘনা নদীর হাইমচর চরভৈরবী এলাকায় সকালে অভিযান চালিয়ে ১১ জেলেকে মা ইলিশ ধরার সময় আটক করে। তাদের নিকট থেকে ৩০ হাজার মিটার কারেন্ট জাল ও ২টি ইঞ্জিনচালিত নৌকা উদ্ধার করা হয়। এ অভিযানে নেতৃত্ব দেন নৌ-থানার অফিসার ইনচার্জ মোঃ রেজাউল করিম ভঁূইয়া পিপিএম, উপ-পরিদর্শক পারভেজ ও সঙ্গীয় ফোর্স। এদেরকে ১ বছর করে কারাদ- দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা সুলতানা খান হিরামনি। বিকেল ৩টায় সদর উপজেলার হরিণা ফেরিঘাট এলাকায় নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ গিয়াসউদ্দিন ও হারুন-অর-রশিদ সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে ৫ জেলেকে আটক করেন। তাদের কাছ থেকে ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ১টি নৌকা জব্দ করা হয়।



দুপুর ১টা ৫০ মিনিটে কোস্টগার্ড হরিণা ফেরিঘাট এলাকায় খুলনা থেকে নোয়াখালী যাওয়ার সময় যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে ৪ কার্টুনে থাকা ২৫০ কেজি নিষিদ্ধ জেলি মিশ্রিত চিংড়ি মাছ জব্দ করে। পরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবদুল্লাহ্ আল মাহমুদ জামানের নির্দেশে চিংড়িগুলো মাটিতে পুঁতে ধ্বংস করা হয়।



বিকেলে জেলা মৎস্য কর্মকর্তার অভিযানে শহরের মোলহেড এলাকায় কলমজান নেছা (৪০)-এর কাছ থেকে ৫/৬ কেজি ওজনের ৫টি মা ইলিশ ক্রয় করে তা বহন করে নিয়ে যাওয়ার সময় জব্দ করা হয়। পরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবদুল্লাহ্ আল মাহমুদ জামানের নির্দেশে ওই নারীকে ৩ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেয়া হয়।



জেলা মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুল বাকী জানান, মা ইলিশ রক্ষার জন্যে জেলা প্রশাসক সিদ্ধান্ত নিয়েছেন চাঁদপুর নৌ-সীমানায় জেলা টাস্কফোর্সের পাশাপাশি ২-১ দিনের মধ্যে র‌্যাব মোতায়েন করা হবে। তাহলে আশা করা যায় এ বছর মা ইলিশ রক্ষা হলে ইলিশ উৎপাদন গত বছরের তুলনায় বেশি হবে। এছাড়া অভিযান অব্যাহত থাকবে।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১০০৯০৬৭
পুরোন সংখ্যা