চাঁদপুর। মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮। ১ কার্তিক ১৪২৫। ৫ সফর ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা


৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৬। আল্লাহ ব্যতীত তাদেরকে সাহায্য করার জন্যে তাদের কোন অভিভাবক থাকবে না এবং আল্লাহ যাকে পথভ্রষ্ট করেন তার (আত্মরক্ষার) কোন পথ নেই।


৪৭। তোমরা তোমাদের প্রতিপালকের আহ্বানে সাড়া দাও সেই দিবস আসার পূর্বে যা আল্লাহর বিধানে অপ্রতিরুদ্ধ, যেদিন তোমাদের কোন আশ্রয়স্থল থাকবে না এবং তোমাদের জন্য তা নিরোধ করবার কেউ থাকবে না।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


সবার সঙ্গে যে তাল মিলিয়ে কথা বলে, সে ব্যক্তিত্বহীন। -মার্ক টোয়াইন।


 


 


 


প্রভু, তুমি যেমন আমার আকৃতি পরম সুন্দর করে গঠন করেছো, আমার স্বভাবও তদ্রূপ সুন্দর করো।


 


 


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে শারদীয় দুর্গোৎসব শুরু
প্রবীর চক্রবর্তী
১৬ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


দেবীর বোধনের মধ্য দিয়ে গতকাল সোমবার থেকে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব। এ বছর ফরিদগঞ্জে মোট ১৮টি মণ্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে।



উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি হিতেশ শর্মা জানান, উপজেলা সদরের দুটি পূজা মণ্ডপসহ প্রতিটি মণ্ডপের সাজসজ্জা সম্পন্ন হয়েছে। উপজেলা প্রশাসন ও থানা পুলিশ পৃথকভাবে মণ্ডপ কমিটি ও পূজা উদ্যাপন পরিষদের নেতৃবন্দের সাথে বৈঠকে বসে পূজাকে শান্তিপূর্ণ ও সুন্দর করতে সহযোগিতার আশ্বাস দিয়েছে। থানার অফিসার ইনচার্জ হারুন অর রশিদ চৌধুরী জানান, প্রতিটি মণ্ডপে পুলিশ, আনসার-ভিডিপি ও কমিউনিটি পুলিশিংয়ের টহল সদস্যসহ পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। পূজা মণ্ডপের আশপাশের এলাকায় টহল জোরদার করা হয়েছে।



ফরিদগঞ্জ উপজেলার ১৮টি পূজা মণ্ডপ হলো : কেন্দ্রীয় মন্দির শ্রী শ্রী লক্ষ্মীনারায়ণ জিউর আখড়া, দাসপাড়া যুব সংঘ, কড়ৈতলী শ্রী শ্রী রামকৃষ্ণ আশ্রম, চান্দ্রা শ্রী শ্রী লক্ষ্মীনারায়ণ জিউর মন্দির, সাহাপুর নবকিশোর সার্বজনীন দুর্গোৎসব, আলোনিয়া শ্রী শ্রী রাধাগোবিন্দ হরিসভা, দক্ষিণ রূপসা সার্বজনীন দুর্গোৎসব, আইটপাড়া পশ্চিম বড়গাও সার্বজনীন দুর্গোৎসব, গুপ্টি সার্বজনীন দুর্গোৎসব, তাম্রশাসন সার্বজনীন দুর্গোৎসব, আষ্টা সার্বজনীন দুর্গোৎসব, বাসারা সার্বজনীন দুর্গোৎসব, বৈচাতরী সার্বজনীন দুর্গোৎসব, আষ্টা সার্বজনীন দুর্গোৎসব (বিনোদ বিহারী বাড়ি), শ্রী কালিয়া ও বৈচারতরী সার্বজনীন হরিসভা, দক্ষিণ ধানুয়া গৌরাঙ্গ মহাপ্রভুর মন্দির, রূপসা শ্রী শ্রী সর্বমঙ্গলা সংঘ, খাঁড়খাদিয়া সার্বজনীন শ্রী শ্রী শারদীয়া দুর্গোৎসব।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৫০৪৪১
পুরোন সংখ্যা