চাঁদপুর। শুক্রবার ১২ অক্টোবর ২০১৮। ২৭ আশ্বিন ১৪২৫। ১ সফর ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪২-সূরা শূরা


৫৪ আয়াত, ৫ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৩৪। অথবা তিনি তাদের কৃতকর্মের ফলে সেগুলোকে ধ্বংস করে দিতে পারেন এবং অনেককে তিনি ক্ষমাও করেন।


৩৫। আর আমার নিদর্শনাবলি সম্পর্কে যারা তর্কে লিপ্ত হয়, তারা যেন অবহিত থাকে যে, তাদের (আযাব হতে) কোনো মুক্তি নেই।


৩৬। বস্তুতঃ তোমরা যা প্রদত্ত হয়েছে তা পার্থিব জীবনের ভোগ; কিন্তু আল্লাহর নিকট যা আছে তা উত্তম ও স্থায়ী, (ওগুলি) তাদের জন্যে যারা ঈমান আনে ও তাদের প্রতিপালকের উপর নির্ভর করে।


৩৭। (ওগুলি তাদের জন্য) যারা কবিরা গোনাহসমূহ ও অশ্লীল কর্ম হতে বেঁচে থাকে এবং যখন তারা ক্রোধান্বিত হয় ক্ষমা করে দেয়।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


ধনে এবং জ্ঞানে বড় হলেই মানুষ মনের দিক থেকে বড় হয় না। -স্মিথ।


 


 


 


যাবতীয় পাপ থেকে বেঁচে থাকার উপায় হলো রসনাকে বিরত রাখা।


 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে মতবিনিময়
শারদীয় দুর্গোৎসবকে সুন্দর ও শান্তিপূর্ণ করতে সর্বোচ্চ সহযোগিতা থাকবে
--------------আবু সাহেদ সরকার
ফরিদগঞ্জ ব্যুরো
১২ অক্টোবর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শারদীয় দুর্গোৎসব উপলক্ষে গতকাল বৃহস্পতিবার বিকেলে ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের আহ্বানে উপজেলার পূজাম-প কমিটির সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ইউএনও এএইচএম মাহফুজুর রহমানের সভাপ্রধানে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার। এ সময় তিনি বলেন, বাঙালির কৃষ্টির মধ্যে যে কয়েকটি উৎসব রয়েছে, তার মধ্যে শারদীয় দুর্গোৎসব একটি। সনাতন ধর্মাবলম্বীদের প্রধান এ উৎসবে সকল সম্প্রদায়ের মানুষের অংশগ্রহণের মাধ্যমে একটি বড় উৎসবে পরিণত হয় পুরো দেশ। সে ধারাবাহিকতা ফরিদগঞ্জ উপজেলায়ও বহমান। এ বছর ফরিদগঞ্জে ১৮টি ম-পে পূজা অনুষ্ঠানে আমরা সার্বক্ষণিক নজরদারিতে রাখবো। শারদীয় দুর্গোৎসবকে সুন্দর ও শান্তিপূর্ণ করতে আমাদের সর্বোচ্চ সহযোগিতা থাকবে। তিনি আরো বলেন, সামনের দিনগুলো আমাদের জন্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আমাদের সকলকে নিজ নিজ দায়িত্ব নিয়েই ধর্মীয় অনুষ্ঠানগুলো পরিচালনা করতে হবে। কোনো দুষ্কৃতকারী যাতে কোনো দুর্ঘটনা ঘটাতে না পারে সেজন্যে এখন থেকেই ম-প এলাকায় টহলের ব্যবস্থা গ্রহণ করতে হবে।



অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন থানার পরিদর্শক (তদন্ত) অহিদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আওরঙ্গজেব, পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম মোছলেহ উদ্দিন, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ডাঃ পরেশ চন্দ্র পাল, উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি হিতেশ চন্দ্র শর্মা, সম্পাদক লিটন কুমার দাস, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, শ্রী শ্রী লক্ষ্মী নারায়ণ জিউর আখড়ার সাধারণ সম্পাদক উৎপল সাহা, নিউজ ২৪ চ্যানেলের চাঁদপুর প্রতিনিধি খোকন কর্মকার প্রমুখ।



 



 


আজকের পাঠকসংখ্যা
৩১৯০০৮
পুরোন সংখ্যা