চাঁদপুর। শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮। ৬ আশ্বিন ১৪২৫। ১০ মহররম ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৫। আমিতো মুসা (আঃ)কে কিতাব দিয়েছিলাম, অতঃপর এতে মতভেদ ঘটেছিলো। তোমার প্রতিপালকের পক্ষ হতে পূর্ব সিদ্ধান্ত না থাকলে তাদের মীমাংসা হয়ে যেতো। তারা অবশ্যই এর সম্বন্ধে বিভ্রান্তিকর সন্দেহে রয়েছে।

৪৬। যে সৎ আমল করে সে নিজের কল্যাণের জন্যেই তা করে এবং কেউ মন্দ আমল করলে ওর প্রতিফল সেই ভোগ করবে। তোমার প্রতিপালক তাঁর বান্দাদের প্রতি কোনো জুলুম করেন না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


দুঃখের একমাত্র মৌন ভাষাই হলো অশ্রু।

 -ভল্টেয়ার।


কাউকে অভিশাপ দেয়া সত্যপরায়ণ ব্যক্তির উচিত নয়।



 


ফটো গ্যালারি
বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতরণ অনুষ্ঠান
নিরাপদ সড়কের জন্যে সকলকেই সচেতন করতে হবে
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা
হাছান খান মিসু
২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


নিরাপদ সড়ক নিশ্চিত করতে বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের মাঝে বাবুরহাট বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব হুমায়ুন কবির দুলাল মালের সৌজন্যে স্কাউট ও রোভার গ্রুপের মাধ্যমে লিফলেট বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্র-ছাত্রীদের মাঝে এই লিফলেট বিতরণ করেন।



প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, নিরাপদ সড়ক নিশ্চিত করতে সকলকেই সচেতন হতে হবে। একমাত্র সচেতনতাই পারে আমাদেরকে নিরাপদ সড়ক দিতে। আমরা সকলে যদি যার যার অবস্থান থেকে নিরাপদ সড়কের জন্যে সচেতনতামূলক প্রচারে এগিয়ে আসি, তাহলে বর্তমান সরকার যে নিরাপদ সড়কের আইন করেছে, তা বাস্তবে বাস্তবায়ন সম্ভব হবে।



তিনি বলেন, গাড়ি চালালে সাবধানে চালাতে হবে। কোনোভাবে গাড়ি অসাবধানে চালানো যাবে না। মানুষের জীবন অনেক মূল্যবান, একজন চালকের হাতে শত শত মানুষের দায়িত্ব নির্ভর করে। সেদিকে খেয়াল রেখে অবশ্যই চালকদের গাড়ি চালাতে হবে। এ জন্য ছাত্র-ছাত্রীরা বাসা বাড়িতে গিয়ে সকলের বাবা-মা, ভাই-বোনকে নিরাপদ সড়ক সম্পর্কে সচেতন করতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় নিরাপদ সড়ক গড়া সম্ভব হবে।



অনুষ্ঠানে বাংলাদেশ শিশু একাডেমী কর্তৃক আয়োজিত মৌসুমী প্রতিযোগিতা ২০১৮-এ উপস্থিত বিতর্ক ইভেন্টে চাঁদপুর জেলায় চ্যাম্পিয়ন হয়ে বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণকারী বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের স্কুল শাখা বিতর্ক দলের চার বিতার্কিককে সংবর্ধনা দেয়া হয়।



অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, সিনিয়র শিক্ষক শহীদুল্লাহ খান, উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক মনির গাজী, স্কুল ও কলেজ পরিচালনা কমিটির সদস্য সেলিম খান, প্রধান শিক্ষক গোপাল চন্দ্র পাল, সহকারী শিক্ষক মাসুদুর রহমান, মাহবুবুর রহমান জুয়েল, আক্তার হোসেনসহ বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীসহ সমাজের সুধীজন।



সংবর্ধিত চার বিতার্কিকরা হলো সানজিদা আক্তার নীলা, শামিমা আক্তার, তৌফিক বিন সুলতান, সানজিদা খানম সেতুমনি।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৮১৩৬৩
পুরোন সংখ্যা