চাঁদপুর। বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮। ৫ আশ্বিন ১৪২৫। ৯ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৩। তোমার সম্বন্ধে তো তাই বলা হয় যা বলা হতো তোমার পূর্ববর্তী রাসূলদের সম্পর্কে। তোমার প্রতিপালক অবশ্যই ক্ষমাশীল এবং কঠিন শাস্তিদাতা।

৪৪। আমি যদি আজমী ভাষায় কুরআন অবতীর্ণ করতাম তবে তারা অবশ্যই বলতো, এর আয়াতগুলো বিশদভাবে বর্ণনা হয়নি কেন? কী আশ্চর্য যে, এর ভাষা আজমী, অথচ রাসূল আরবীয়। বল : মু’মিনদের জন্যে এটা পথ-নির্দেশ ও ব্যাধির প্রতিকার; কিন্তু যারা অবিশ^াসী তাদের কর্ণে রয়েছে বধিরতা এবং কুরআন হবে তাদের জন্যে অন্ধত্ব। তারা এমন যে, যেন তাদেরকে আহ্বান করা হয় বহু দূর হতে।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


যে গৃহে মা নেই, সে গৃহের কোনো আকর্ষণ নেই।                    


-হাওয়ার্ড জনসন।


কারো অসাক্ষাতে নিন্দা করলে ওজু ও রোজা নষ্ট হয়ে যায়।



 


ফটো গ্যালারি
চাঁদপুরে বিদ্যুৎ প্রতারক দেলোয়ার অবশেষে আইনের কব্জায় ভ্রাম্যমাণ আদালতে অর্থদন্ড
বিশেষ প্রতিনিধি
২০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর শহরে অবৈধ বিদ্যুৎ সংযোগ কাজে সহযোগিতা এবং বিদ্যুৎ সংযোগ দেয়ার নাম করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার অপরাধে দেলোয়ার হাওলাদার নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ বিদ্যুৎ আদালত কুমিল্লা।



গত মঙ্গলবার বিকেলে বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ চাঁদপুর-এর নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কুমিল্লা বিদ্যুৎ আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মুজাহিদুর রহমান। তবে এটি দেলোয়ারের বিরুদ্ধে বিদ্যুৎ আদালতে দায়ের করা তিনটি মামলার মধ্যে একটির রায়। বাকি দুটি মামলা চলমান রয়েছে। অভিযুক্ত দেলোয়ার চাঁদপুর শহরের উত্তর শ্রীরামদী গ্রামের মোঃ ইউসুফ হালাদারের ছেলে।



আদালত সূত্রে জানা যায়, অভিযুক্ত দেলোয়ার এলাকায় দীর্ঘদিন যাবৎ বিদ্যুৎ গ্রাহকদেরকে অবৈধ সংযোগ দিয়ে সহযোগিতা করে আসছে এবং বিদ্যুৎ সংযোগ দেয়ার নাম করে গ্রাহকের সাথে প্রতারণা ও নগদ অর্থ হাতিয়ে নিচ্ছে। এমন অভিযোগে বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ চাঁদপুরের সহকারী প্রকৌশলী শাহাদাত হোসেন বাদী হয়ে বিদ্যুৎ আদালত কুমিল্লায় মামলা করেন। এ মামলার ভিত্তিতে পুলিশ তাকে আটক করে আদালতে হাজির করেন। এরপর আদালত ২০১৮ সালের বিদ্যুৎ আইনের ৩৮ ধারায় তাকে ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদ- প্রদান করেন।



সহকারী প্রকৌশলী শাহাদাত হোসেন জানান, দেলোয়ারের বিরুদ্ধে বিদ্যুৎ আদালতে ৩টি মামলা রয়েছে। একটির রায় হলেও বাকিগুলো চলমান রয়েছে। রায়কৃত মামলায় সে ৫০ হাজার টাকা অর্থদ- দিয়েছে। এ ধরনের কাজ সে আর কখনো করবে না মর্মে তার কাছ থেকে অঙ্গীকারনামা রেখে তাকে ছেড়ে দেয়া হয়। আদালত পরিচালনায় সহযোগিতা করেছে চাঁদপুর মডেল থানা পুলিশ।



 


আজকের পাঠকসংখ্যা
৩৪৬৮২৬
পুরোন সংখ্যা