চাঁদপুর। বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮। ৫ আশ্বিন ১৪২৫। ৯ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • হাজীগঞ্জে আটককৃত বিএনপি'র ১৭ নেতাকর্মীকে জেলহাজতে প্রেরন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৩। তোমার সম্বন্ধে তো তাই বলা হয় যা বলা হতো তোমার পূর্ববর্তী রাসূলদের সম্পর্কে। তোমার প্রতিপালক অবশ্যই ক্ষমাশীল এবং কঠিন শাস্তিদাতা।

৪৪। আমি যদি আজমী ভাষায় কুরআন অবতীর্ণ করতাম তবে তারা অবশ্যই বলতো, এর আয়াতগুলো বিশদভাবে বর্ণনা হয়নি কেন? কী আশ্চর্য যে, এর ভাষা আজমী, অথচ রাসূল আরবীয়। বল : মু’মিনদের জন্যে এটা পথ-নির্দেশ ও ব্যাধির প্রতিকার; কিন্তু যারা অবিশ^াসী তাদের কর্ণে রয়েছে বধিরতা এবং কুরআন হবে তাদের জন্যে অন্ধত্ব। তারা এমন যে, যেন তাদেরকে আহ্বান করা হয় বহু দূর হতে।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


যে গৃহে মা নেই, সে গৃহের কোনো আকর্ষণ নেই।                    


-হাওয়ার্ড জনসন।


কারো অসাক্ষাতে নিন্দা করলে ওজু ও রোজা নষ্ট হয়ে যায়।



 


ফটো গ্যালারি
পশ্চিম রামদাসীতে উঠোন বৈঠকে সুজিত রায় নন্দী
মেঘনায় অবৈধভাবে বালু উত্তোলনের কারো কোনো অধিকার নেই
স্টাফ রিপোর্টার
২০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, একটা সময় মেঘনা নদীর ভাঙ্গনে এখানকার বহু মানুষ ভিটেমাটিহীন হয়েছে। শেখ হাসিনা চাঁদপুরবাসীকে নদীভাঙ্গন থেকে রক্ষা করেছে। মেঘনা নদী এখন অভিশাপ নয়, আশীর্বাদ। অথচ অপরিকল্পিত আর অবৈধভাবে বালু উত্তোলনের ফলে মেঘনা আবারো হুমকি হয়ে দেখা দিয়েছে। অপরিকল্পিত-অবৈধভাবে মেঘনায় আর বালু উত্তোলন করতে দেয়া হবে না। নদীর জন্যে বালু উত্তোলন প্রয়োজন থাকলে তা নিয়মের মধ্যে থেকে করতে হবে। কিন্তু অবৈধভাবে বালু উত্তোলনের অধিকার কারো নেই। গতকাল ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১০টায় চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নে পশ্চিম রামদাসদীতে উঠোন বৈঠকে তিনি এ কথা বলেন।



তিনি আরো বলেন, সংগঠনের অভ্যন্তরে যারা কোন্দল সৃষ্টি করে, সংগঠনের নামে দুর্নীতি করে, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। কারণ, জননেত্রী শেখ হাসিনা কখনোই অন্যায়কে প্রশ্রয় দেন না। সরকার ইতিমধ্যেই দুর্নীতির বিরুদ্ধে অভিযান শুরু করেছে।



সুজিত রায় নন্দী আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। তাই দেশের উন্নয়ন অব্যাহত রাখতে আবারও নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। কারণ আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার উন্নয়নের সরকার। শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকলে দেশের যে কোনো উন্নয়ন সম্ভব।



১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মান্নান খানের (মনা খাঁ) সভাপ্রধানে ও ৮নং ওয়ার্ড মেম্বার রুহুল আমিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মোঃ নূরুল ইসলাম মিয়াজী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হানিফ পাটওয়ারী, পৌর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডঃ দেবাশীষ কর মধু, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক এসএম জয়নাল আবেদীন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পারভেজ করিম বাবু, যুগ্ম সম্পাদক হাসিবুল হাসান মুন্না, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক সফিকুর রহমান গাজী, সিনিয়র যুগ্ম আহ্বায়ক শেখ শরীফ আহেমদ, কাফরুল থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম নয়ন, সদর থানা ছাত্রলীগের সহ-সভাপতি মাসুদুর রহমান পরাণ, তাক্ওয়া মডেল একাডেমির অধ্যক্ষ আবুল বাশার প্রমুখ।



উপস্থিত ছিলেন স্থানীয় মুনাফ বেপারী, মুকবুল বেপারী, স্বেচ্ছাসেবক লীগ নেতা আলমগীর মেম্বার, জাহাঙ্গীর আলম মিয়াজী, জাকির হোসেন, ফয়েজ আখন্দ, খোরশেদ হাওলাদার, সুজন সরকার, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ সফিক বেপারী, ইউনুছ জমাদার, এমএ বাশার, কাউছার মিজি, ব্যবসায়ী আতিকুর রহমান সুমন, সাবেক ছাত্রলীগ নেতা রাসেল মিয়াজী, পিটুল মিজি, মইনুদ্দিন, ওয়ার্ড যুবলীগ নেতা রাসেল পাটওয়ারীসহ বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মী ও স্থনীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।



 


আজকের পাঠকসংখ্যা
২০১৫৬৫
পুরোন সংখ্যা