চাঁদপুর। বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮। ৪ আশ্বিন ১৪২৫। ৮ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • হাজীগঞ্জে আটককৃত বিএনপি'র ১৭ নেতাকর্মীকে জেলহাজতে প্রেরন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।



৪০। যারা আমার আয়াতসমূহকে বিকৃত করে তারা আমার অগোচরে নয়। শ্রেষ্ঠ কে? যে ব্যক্তি জাহান্নামে নিক্ষিপ্ত হবে সে, না যে কিয়ামতের দিন নিরাপদে থাকবে সে! তোমাদের যা ইচ্ছা কর; তোমরা যা কর তিনি তার দ্রষ্টা।

৪১। যারা তাদের নিকট কুরআন আসার পর তা প্রত্যাখ্যান করে (তাদের কঠিন শাস্তি দেয়া হবে;) এটা অবশ্যই এক মহিমাময় গ্রন্থ।

৪২। কোন মিথ্যা এতে অনুপ্রবেশ করবে না-অগ্র হতেও নয়, পশ্চাৎ হতেও নয়। এটা প্রজ্ঞাবান, প্রশংসনীয় আল্লাহর নিকট হতে অবতীর্ণ।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


বেদনা থেকে যে আনন্দের উৎপত্তি সে আনন্দের তুলনা নেই।                 


-টমাস ফুলার।


যে শিক্ষিত ব্যক্তিকে সম্মান করে, সে আমাকে সম্মান করে।



 


ফটো গ্যালারি
মেঘনায় জেলা প্রশাসনের বিশেষ অভিযান
ভ্রাম্যমাণ আদালতে ২টি নৌযানকে জরিমানা ৫০ কেজি ইলিশ ধ্বংস
স্রোতের তোড়ে লঞ্চ ও কার্গোর সংঘর্ষে আহত ১০
বিশেষ প্রতিনিধি
১৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


দৈনিক চাঁদপুর কণ্ঠ পত্রিকায় গত ১২ সেপ্টেম্বর 'চাঁদপুর নৌ-টার্মিনালে ভ্রাম্যমাণ ইলিশের হাট : প্রতিদিনই সাধারণ ক্রেতারা প্রতারিত হচ্ছেন' শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এই সংবাদের প্রেক্ষিতে প্রশাসনের পক্ষ থেকে মেঘনাবক্ষে বিশেষ ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এছাড়া চাঁদপুরে মেঘনায় বালু উত্তোলন সংক্রান্ত একটি সংবাদ যুগান্তরে প্রকাশিত হলে মেঘনার চাঁদপুর নৌ-সীমানার বিভিন্ন স্পটে বালু উত্তোলনকারী সকল ড্রেজার ও বাল্কহেডসহ বিভিন্ন পরিবহনকে নিরাপদ দূরত্বে নিয়ে যাওয়া হয়। এদিকে দুর্নীতি দমন কমিশনের কল সেন্টারে গতকাল একটি অভিযোগ জমা পড়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোঃ মনির চৌধুরীর নির্দেশনা অনুযায়ী চাঁদপুরের জেলা প্রশাসন মেঘনাবক্ষে বিশেষ এ অভিযান পরিচালনা করে। চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, এনডিসি মোঃ সাইফুর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা সুলতানা খান হিরা মনির নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় মেঘনা নদীর হরিণা এলাকা থেকে পীর বাদশা মিয়ার দোয়া ড্রেজিং নামে একটি খনন যন্ত্র ও মেসার্স আল আব্দুল্লাহ নেভিগেশন কোম্পানী বাল্কহেডের কোনো কাগজপত্র না থাকায় প্রত্যেককে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।



নৌ থানার ওসি মোঃ রেজাউল করিম ভূঁইয়া পিপিএম জানান, সন্ধ্যায় একই অভিযান পরিচালনাকারী টিমটি চাঁদপুর নৌ-টার্মিনালে বিশেষ অভিযান পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত এ সময় নৌ-টার্মিনালে নদীতে বেদে সমপ্রদায়ের ভাসমান বেশ কিছু ইলিশ বিক্রেতার প্রায় ৫০ কেজি পচা ইলিশ মাছ জব্দ করে মাটিতে পুঁতে দেন। তারা এসব মাছ বিক্রেতাকে সতর্ক করে দেন।



মেঘনাবক্ষে অবৈধ বালু উত্তোলনের ব্যাপারে অভিযান অব্যাহত থাকবে বলে জানান মোবাইল পরিচালনাকারী প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ জামান। এ সময় চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী ও সাধারণ সম্পাদক মির্জা জাকির উপস্থিত ছিলেন।



মেঘনার পুরাণবাজার অংশে টাওয়ার এলাকায় বরিশাল-ঢাকাগামী যাত্রীবাহী লঞ্চ অ্যাডভেঞ্চার-১-এর সাথে নারায়গঞ্জগামী শাহ সিমেন্ট কোম্পানীর টিটু-৬০ নামে ক্লিংকার বোঝাই কার্গোর গতকাল মঙ্গলবার দুপুরে স্রোতের তোড়ে সংঘর্ষ ঘটে। এতে করে কার্গোর সামনের অংশে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়ে দুমড়ে-মুচড়ে যায়। এ সময় যাত্রীবাহী লঞ্চের যাত্রীরা ভিতের ছোটাছুটি করে। আতঙ্কে কমপক্ষে ১০জন যাত্রী আহত হয়েছে বলে জানান চাঁদপুর নৌ-বন্দরের টিআই মোঃ জহির হোসেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৭২৪০৫
পুরোন সংখ্যা