চাঁদপুর। বুধবার ১২ সেপ্টেম্বর ২০১৮। ২৮ ভাদ্র ১৪২৫। ১ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২১। জাহান্নামীরা তাদের ত্বককে জিজ্ঞেস করবে : তোমরা আমাদের বিরুদ্ধে সাক্ষ্য দিচ্ছ কেন? উত্তরে তাা বলবে : আল্লাহ, যিনি সবকিছুকে বাকশক্তি দিয়েছেন তিনি আমাদেরকেও বাকশক্তি দিয়েছেন। তিনি তোমাদেরকে সৃষ্টি করেছেন প্রথমবার এবং তাঁরই নিকট তোমরা প্রত্যাবর্তিত হবে।

২২। তোমরা কিছু গোপন করতে না এই বিশ^াসে যে, তোমাদের কর্ণ, চক্ষু এবং ত্বক তোমাদের বিরুদ্ধে সাক্ষ্য দিবে না- উপরন্তু তোমরা মনে করতে যে, তোমরা যা করতে তার অনেক কিছুই আল্লাহ জানেন না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


মহৎ আত্মাগুলি নীরবতায় ভোগে বেশি।                    

-বেন জনসন।


রাসূলুল্লাহ (দঃ) বলেছেন, নামাজ আমার নয়নের মনি।



 


ফটো গ্যালারি
সুবিধাবঞ্চিত প্রান্তিক নগর জনগোষ্ঠীর জন্যে স্বাস্থ্য ভাউচার স্কীম প্রশমন প্রকল্পের উদ্বোধন
বাদল মজুমদার
১২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সুবিধা বঞ্চিত প্রান্তিক নগর জনগোষ্ঠীর জন্যে টেকসই স্বাস্থ্য ও পুষ্টি উন্নয়নে স্মার্টকার্ড ভিত্তিক স্বাস্থ্য ভাউচার স্কীম প্রশমন প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।



গতকাল ১১ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। তিনি বলেন, পৌর এলাকায় সুবিধা বঞ্চিত প্রান্তিক নগর জনগোষ্ঠীর জন্যে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে। এ ধরনের প্রকল্পে জননেত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতা রয়েছে। এ প্রকল্পটি সত্যিকারের সুবিধা বঞ্চিতদের পাশে গিয়ে দাঁড়াবে। বক্তব্য রাখেন চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ সাইদুজ্জামান, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ মোঃ ইলিয়াছ, সাজিদা ফাউন্ডেশনের ডিরেক্টর ফজলুল হক, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড পরিচালক মোঃ মোশারফ হোসেন ও ইমরানুল হক। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের পরিচালক মিসেস হেলেনা প্রমুখ।



স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের আওতায় ইউরোপীয় ইউনিয়নের আর্থিক সহযোগিতায় বাস্তবায়নাধীন 'ইইউ সাপোর্ট টু হেলথ এন্ড নিউট্রিশন টু দি পুওর ইন আরকান বাংলাদেশ' শীর্ষক প্রকল্পের আওতায় কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড ও সাজিদা ফাউন্ডেশন চাঁদপুর পৌরসভায় বাস্তবায়ন করতে যাচ্ছে টেকসই স্বাস্থ্য ও পুষ্টি উন্নয়নে স্মার্টকার্ড ভিত্তিক স্বাস্থ্য ভাউচার স্কীম প্রশমন প্রকল্প। এ প্রকল্পের আওতায় নগর এলাকায় সুবিধাবঞ্চিত প্রান্তিক জনগোষ্ঠীকে স্বাস্থ্য সেবা কার্ডের মাধ্যমে প্রাথমিক স্বাস্থ্য ও পুষ্টিসেবা প্রদান করা হবে। এর সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সমূহকে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।



 


আজকের পাঠকসংখ্যা
৮৬৬৭০৮
পুরোন সংখ্যা